গরু জবাইয়ের বিরুদ্ধে পূর্ণাঙ্গ নিষেধাজ্ঞা চান রামদেব

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৭ মে ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ১১:৩৯
বার বার বিতর্কিত মন্তব্য করে ব্যাপক সমালোচিত, আলোচিত ভারতের যোগগুরু বাবা রামদেব। রোববার তিনি ভারতে গরু জবাইয়ের ওপর পূর্ণাঙ্গ নিষেধাজ্ঞা দাবি করেছেন। জনসংখ্যা নিয়ন্ত্রণে তার মতো করে তত্ত্ব দিয়েছেন। বলেছেন, আগামী ৫০ বছরের মধ্যে ভারতের জনসংখ্যা ১৫০ কোটির ওপরে যেতে দেয়া উচিত নয়। এ জন্য কোনো পরিবারে যদি তৃতীয় সন্তান জন্ম নেয় তাহলে তার ভোটাধিকার এবং নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার অধিকার থাকা উচিত নয়। আরও বলেছেন, এ জন্য সরকারকে একটি আইন করতে হবে। সেই আইনে কোনো পরিবারে তৃতীয় সন্তান জন্ম নিলে ভারত সরকার যেসব সুযোগ সুবিধা দেয়, তা তার জন্য প্রযোজ্য হওয়া উচিত নয়। এ খবর দিয়েছে অনলাইন জি নিউজ।


এক সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছিলেন রামদেব। এ সময় তিনি বলেন, জনসংখ্যাকে নিয়ন্ত্রণে রাখতে ওই রকম আইন হওয়া দরকার। যদি এমন আইন হয় তাহলে মানুষ দুটির বেশি সন্তান জন্ম দেবে না। তিনি বলেন, এমন হলে কোনো দম্পতি, তারা যে ধর্মেরই হোন না কেন, তারা দুটির বেশি সন্তান নেবেন না।

একই সংবাদ সম্মেলনে তিনি গরু জবাই করার বিরুদ্ধে পূর্ণাঙ্গ নিষেধাজ্ঞা দেয়ার জন্য ভারত সরকারের প্রতি অনুরোধ করেন। তার মতে, এমন নিষেধাজ্ঞা দেয়া হলে গরু পাচারকারী ও গো-রক্ষকদের মধ্যে সংঘাত কমে আসবে। রামদেব বলেন, যদি তারা (মুসলিম) মাংস খেতে চান তাহলে অনেক রকম মাংস আছে। তারা তা খেতে পারেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Rokon

২০১৯-০৫-২৯ ১৭:২৫:২০

ওই মালুর দল জাতে মাতাল তালে ঠিক। তোরা গরুর মাংস খাস না কিন্তু গরুর চামড়ার জুতা ঠিকই পায়ে দিস।

shanto

২০১৯-০৫-২৮ ০১:১৭:২৭

গরু জবাই বন্ধ করতে চাও ভাল কথা, ২ নম্বরি কাজ করছ কেন গুরু? মধ্যপ্রাচ্যের বড় বড় হাইপার মার্কেটে (LULU, MARS, Grand Mall, etc) ইন্ডিয়ান টন টন গরুর গোস্ত দেরারছে বিক্রী হচ্ছে কিভাবে? যতসব হিপোক্রিটের দল।

মোঃ আব্দুল গণি

২০১৯-০৫-২৮ ১৪:১২:৪৩

অন্য ধর্মের লোক কি খাব না খাব তুই বলার কে?

আপনার মতামত দিন