চকরিয়ায় ছাত্রলীগ নেতা খুন এক মিনিটের কিলিং মিশন

বাংলারজমিন

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি | ২৭ মে ২০১৯, সোমবার
 কক্সবাজারের চকরিয়ায় বিপণি বিতানে ঈদ বাজারে প্রকাশ্যে ছুরিকাঘাতে পৌরসভার ওয়ার্ড ছাত্রলীগের নেতা আনাস ইব্রাহিম (১৬) নামের এক কিশোর খুন হয়েছে। এ সময় তার আরেক বন্ধু আব্দুল্লাহ (১৬) গুরুতর আহত হয়েছে। আনাস পৌরসভার ৭নং ওয়ার্ডের বিনামারা গ্রামের হাফেজ মাওলানা নেসার উদ্দিনের পুত্র ও ওয়ার্ড ছাত্রলীগের সহ-সভাপতি। শনিবার দিবাগত রাত দশটার দিকে পৌরশহরের আনোয়ার শপিং কমপ্লেক্সে একটি জুতার শোরুমের সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় সরাসরি জড়িত সন্দেহে মো. রিয়াজ (১৮) নামের একজনকে আটক করেছে পুলিশ। ওইদিন দিবাগত রাত ১টার দিকে আনাসের মরদেহ তার বাড়ি বিনামারায় পৌঁছালে বিক্ষুব্ধ জনতা লাশ নিয়ে মিছিল করে থানায় নিয়ে আসে। এ সময় আনাস হত্যার বিচার চেয়ে বিক্ষুব্ধ জনতা স্লোগান দিতে থাকে। পরে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান জনতার উদ্দেশ্যে দ্রুত সময়ে হত্যাকারীকে গ্রেপ্তার আশ্বাস দিলে তারা চলে যায়।
পরে বিকাল  চারটায় মগবাজার কমিউনিটি মাঠে আনাসের জানাজা শেষে স্থানীয় প্রায় দুই হাজার জনসাধারণ খুনির ফাঁসির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করে। এর আগে নিহত আনাসের মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করে লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে প্রেরণ করেন। এ ঘটনায় নিহত আনাসের বাবা হাফেজ মাওলানা নেসার উদ্দিন বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখ করে ৫-৬ জনকে অজ্ঞাত আসামি করে চকরিয়ায় থানায় হত্যা মামলা করেন।
এক মিনিটের কিলিং মিশন: চকরিয়ার আলোচিত ছাত্রলীগ নেতা আনাস ইব্রাহিম হত্যায় মাত্র এক মিনিট সময় নিয়েছিলেন কিলাররা। রাত ঠিক দশটা। আনাস ও তার বন্ধুরা মিলে ঈদের বাজার করতে চিরিঙ্গা পৌরশহরে আসেন। আর নৃশংস এই হত্যাকাণ্ডে সরাসরি অংশ নেন ৫ জন। তারা হেঁটে গিয়ে হত্যাকাণ্ডে সংঘটিত করে। পূর্ব পরিকল্পিতভাবে পালাকাটার হাশেম মাস্টার পাড়ার রুবেল ও তার গ্যাং হত্যাকাণ্ডে সরাসরি জড়িত বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে। প্রথমে তিনজন, তাদের সঙ্গে পরে যোগ দেন আরো তিনজনের অধিক কিলিং মিশনে অংশ নেন। এ ঘটনার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করতে কাজ করছে পুলিশ। প্রথমে ধাক্কা দিতে দিতে আনাস ও তার বন্ধুকে মারধর করে প্রথমে ছুরি মারে আনাসকে। পরে আব্দুল্লাহ আনাসকে বাঁচাতে এগিয়ে এলে তাকেও ছুরি মারে। এতে হত্যাকারীরা সময় নেয় ৫০ থেকে ৫৫ সেকেন্ড। চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান বলেন, ‘পূর্ব শত্রুতার জের ধরে হামলার ঘটনাটি ঘটেছে। পুলিশ এ ঘটনায় একজনকে আটক করেছে। যারা হামলার ঘটনায় জড়িত রয়েছে তাদেরকে আটক করতে পুলিশের একাধিক টিমে মাঠে রয়েছে।’








এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বিশেষ বরাদ্দের চাল-গমের জন্য তদবিরবাজদের ভিড়

বিজয়নগরে স্বতন্ত্র প্রার্থী নাছিমা বিজয়ী

ভাগ্নে অপহরণের ‘তদন্তে’ সোহেল তাজ

দুই মামলায় আটকে আছে খালেদার মুক্তি

ইফায় অচলাবস্থা, ডিজির পদত্যাগ দাবি কর্মকর্তাদের

কমিউনিটি ক্লিনিকে আরো ১২০০০ কর্মী নিয়োগ হচ্ছে

ক্রাইম পেট্রোল দেখে খুন, অতঃপর...

৫ স্কুলছাত্রীসহ ৭ নারী ধর্ষিত

ধর্ষণ মামলার প্রতিবেদন বিলম্বে দেয়ায় চিকিৎসককে তলব

অর্থমন্ত্রী বাসায় ফিরেছেন

বিচারাধীন মামলা ৩৫ লাখ ৮২ হাজার

মধ্যপ্রাচ্যে আরো ১০০০ সেনা মোতায়েন করছে যুক্তরাষ্ট্র

এক মাসের মধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ সরিয়ে নেয়ার নির্দেশ

ঢাকা-সিলেট মহাসড়কে সরাসরি যান চলাচল বন্ধ

রাষ্ট্র ও বিচার ব্যবস্থার ওপর জনগণের আস্থা হারিয়ে গেছে

রংপুরে জেলা পরিষদের প্রায় অর্ধকোটি টাকা লুটপাট