গণফোরামের ইফতারে প্রধানমন্ত্রীর প্রতিনিধি

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৬ মে ২০১৯, রোববার, ৯:২১
গণফোরামের ইফতার মাহফিলে অংশ নিয়েছেন আওয়ামী লীগ ও বিএনপির নেতারা।  রোববার রাজধানীর ‘রাজমনি ঈসা খাঁ’ হোটেলের সাদাফুলের রেঁস্তোরায় আয়োজিত ইফতার মাহফিলে প্রধানমন্ত্রীর প্রতিনিধি হিসেবে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লে. কর্নেল অব. ফারুক খান অংশ নেন। ইফতার মাহফিলে প্রথম টেবিলে গণফোরাম, বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের শরীকদলসহ দেশের বিভিন্ন রাজনৈতিক দলের সিনিয়র নেতাদের নিয়ে আসন গ্রহণ করেন ড. কামাল হোসেন। ইফতার শুরুর প্রায় ৫ মিনিট আগে অনুষ্ঠানে উপস্থিত হন লে. কর্নেল (অব.) ফারুক খান। এসময় ড. কামাল হোসেনসহ উপস্থিত বিভিন্ন দলের নেতারা ফারুক খানকে স্বাগত জানান এবং কুশল বিনিময় করেন। পরে ড. কামাল হোসেনের সামনের চেয়ারে বসেন ফারুক খান। অন্যদিকে ড. কামাল হোসেনের বাম পাশের চেয়ারে বসেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান এবং ডান পাশে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। এছাড়া ওই টেবিলে বিএনপি যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালও বসে ইফতার করেন।

এর আগে সভাপতির বক্তব্যে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেন, আমরা ইফতারের রাজনীতি করি না গণতন্ত্রের রাজনীতি করি।
আর এখানে কোনো রাজনৈতিক বেশ ধরিনি। সবাইকেই দাওয়াত করেছি। কিন্তু কে এখানে আসলো, আর কে ওখানে গেলো সেটা আমি জানতেও চাই না, শুনতেও চাই না। পরে ফারুক খান বলেন, এই মহতি অনুষ্ঠানে আওয়ামী লীগকে দাওয়াত করার জন্য আমি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে গণফোরামকে আন্তরিক ধন্যবাদ জানাই। এখানে আমি আসার আগে প্রধানমন্ত্রী আমাকে জানিয়েছেন তিনি তার ব্যক্তিগত এবং স্বাস্থ্যগত কারণে উপস্থিত থাকতে পারছেন না। প্রধানমন্ত্রী  আমাকে তার পক্ষ থেকে এবং বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃবৃন্দের পক্ষে থেকে পাঠিয়েছেন। একই সঙ্গে আপনাদের মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন। তিনি বলেন, আজকের এই ইফতার মাহফিলে আমরা দোয়া করব আল্লাহ যেন আমাদের সকলকে আরো ভালোভাবে রাষ্ট্র পরিচালনা করতে এবং দেশের জনগণের জন্য কাজ করার তওফিক দান করেন।
ইফতার মাহফিলে অন্যান্যের মধ্যে কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার, বিপ্লবী ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বিকল্পধারা বাংলাদেশ এর সাধারণ সম্পাদক শাহ আহমেদ বাদল, জাতীয় ঐক্য প্রক্রিয়ার মিলু চৌধুরী, গণফোরাম নেতাদের মধ্যে দলের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ, এডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খান, জগলুল হায়দার আফ্রিক, যুগ্ম সাধারণ সম্পাদক মোশতাক আহমেদ, আমিন আহমেদ আফসারীসহ নেতৃবৃন্দ অংশ নেন। এছাড়া, অর্থনীতিবিদ রেহমান সোবহান, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার মঈনুল হোসেনও ইফতার মাহফিলে অংশ নেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘নাটকে রাষ্ট্রীয়ভাবে অ্যাওয়ার্ড প্রদান করা হোক’

বিশেষ বরাদ্দের চাল-গমের জন্য তদবিরবাজদের ভিড়

বিজয়নগরে স্বতন্ত্র প্রার্থী নাছিমা বিজয়ী

ভাগ্নে অপহরণের ‘তদন্তে’ সোহেল তাজ

দুই মামলায় আটকে আছে খালেদার মুক্তি

ইফায় অচলাবস্থা, ডিজির পদত্যাগ দাবি কর্মকর্তাদের

কমিউনিটি ক্লিনিকে আরো ১২০০০ কর্মী নিয়োগ হচ্ছে

ক্রাইম পেট্রোল দেখে খুন, অতঃপর...

৫ স্কুলছাত্রীসহ ৭ নারী ধর্ষিত

ধর্ষণ মামলার প্রতিবেদন বিলম্বে দেয়ায় চিকিৎসককে তলব

অর্থমন্ত্রী বাসায় ফিরেছেন

বিচারাধীন মামলা ৩৫ লাখ ৮২ হাজার

মধ্যপ্রাচ্যে আরো ১০০০ সেনা মোতায়েন করছে যুক্তরাষ্ট্র

এক মাসের মধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ সরিয়ে নেয়ার নির্দেশ

ঢাকা-সিলেট মহাসড়কে সরাসরি যান চলাচল বন্ধ

রাষ্ট্র ও বিচার ব্যবস্থার ওপর জনগণের আস্থা হারিয়ে গেছে