পদত্যাগ করলেন মহারাষ্ট্র কংগ্রেস প্রধান

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৬ মে ২০১৯, রোববার
দলের ভরাডুবির পর পদত্যাগ করেছেন মহারাষ্ট্র কংগ্রেস প্রধান অশোক চবন। এবার লোকসভা নির্বাচনে এ রাজ্যের মোট ৪৮টি আসনের মধ্যে ২৬টিতে প্রার্থী দেয় কংগ্রেস। তার মধ্যে মাত্র একটি আসনে বিজয়ী হয় দলটি। সারাদেশে দলের হতাশাজনক পারফরমেন্স নিয়ে যেমন ক্ষোভ, চাপা উত্তেজনা রয়েছে, একই অবস্থা এ রাজ্যেও। তাই দায় কাঁধে নিয়ে পদত্যাগ করলেন অশোক। শনিবার পদত্যাগের পর তিনি বার্তা সংস্থা এএনআইয়ের সঙ্গে কথা বলেন। অশোক চবন মহারাষ্ট্রের সাবেক মুখ্যমন্ত্রী। তিনি বলেন, এখন দল ঢেলে সাজাবেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।
তিনি যেমন চান তেমন করে সাজাবেন দল। দলকে ভবিষ্যতের জন্য শক্তিশালী করে গড়ে তুলতে তার প্রতি দলের নেতাদের সমর্থন থাকবে পূর্ণাঙ্গ।

এএনআই’কে অশোক বলেন, আমি পদত্যাগপত্র দিয়ে দিয়েছি। এখন বিষয়টি কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর ওপর। রাহুল গান্ধীর সঙ্গে আমি খুব শিগগিরই সাক্ষাত করবো।
উল্লেখ্য, মহারাষ্ট্রে কংগ্রেসের ভয়াবহ ভরাডুবি ঘটেছে। এখানে সাবেক এই মুখ্যমন্ত্রী পর্যন্ত পরাজিত হয়েছেন। তিনি নির্বাচন করেছিলেন নন্দে লোকসভা আসনে। সেখানে তাকে হারিয়ে জয় তুলে নিয়েছেন বিজেপির প্রতাপ চিকলিকার। এটাই লোকসভা নির্বাচনে এ রাজ্যে কংগ্রেসের এ যাবতকালের সবচেয়ে বাজে পারফরমেন্স। তাই ফল ঘোষণার পর পরই রাজ্যজুড়ে গুঞ্জন ওঠে অশোক চবনের নেতৃত্ব নিয়ে। অনেকে বলতে থাকেন, মহরাষ্ট্র কংগ্রেস প্রধানের পদ তার ত্যাগ করা উচিত। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী সম্পর্কে অশোক চবন বলেছেন, তিনি কঠোর পরিশ্রম করেছেন। সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন