ফ্রান্সে প্রবাসী বাংলাদেশীদের নিরাপত্তা জোরদার করা হবে

অনলাইন

আব্দুল মোমিত (রোমেল), ফ্রান্স থেকে | ২৪ মে ২০১৯, শুক্রবার, ১২:৪০
ফ্রান্সের বিভিন্ন স্থানে প্রবাসী বাংলাদেশি ও ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ দীর্ঘদিন থেকে নানাভাবে সন্ত্রাসী হামলার শিকার হয়ে আসছিলেন। তারই প্রেক্ষিতে প্যারিস ১০ এলাকার মেয়র ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হয় ফ্রান্সের বাংলাদেশি কমিউনিটি।
ফ্রান্স বাংলাদেশ ইকনোমিক চেম্বারের আয়োজনে ও ফ্রান্স বাংলাদেশ বিজনেস কো-অপারেটিভ অ্যান্ড ফেডারেশন-এর সহযোগিতায় বুধবার স্থানীয় মেরির মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
এসময় বাংলাদেশি ব্যবসায়ী নেতৃবৃন্দ বিভিন্ন সময় তাদের দোকানে চুরি ছিনতাই হওয়ার ঘটনার বর্ণনা দেন এবং এ থেকে পরিত্রাণের জন্য স্থানীয় মেরি ও প্রশাসনের কাছে দাবি জানান । মতবিনিময় সভায় স্থানীয় মেয়র ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা নিরাপত্তার উন্নতি বিষয়ে আশ্বাস প্রদান করেন এবং স্পর্শকাতর এলাকাগুলোতে আইন-শৃঙ্খলা বাহিনীর টহল আরো জোরদার করা হবে বলেও জানান।
মতবিনিময় সভায় আলোচনায় অংশগ্রহণ করেন প্যারিস ১০ এর মেয়র আলেক্সান্দ্রিয়া কর্দবাদ, স্থানীয় পুলিশ কমিশনার জেরিমি রসিনাং, ফ্রান্স বাংলাদেশ ইকনোমিক চেম্বারের সভাপতি কাজী এনায়েত উল্লাহ, ফ্রান্স বাংলাদেশ বিজনেস কো-অপারেটিভ অ্যান্ড ফেডারেশনর সভাপতি সাত্তার আলী সুমন স্থানীয় মেয়র এর সহকারি ক্যাথরিন মরো, বাংলাদেশী ব্যবসায়ী নেতৃবৃন্দের মধ্যে শরীফ আল মমীন, টি এম এ রেজা , এমদাদুল হক স্বপন, তাপস বড়–ুয়া রিপন, রেদওয়ান জুয়েল, জাকির হোসেনসহ অন্যান্যরা। সভায় প্যারিস ১০ এলাকার ব্যবসায়ী ছাড়াও অন্যান্য এলাকার ব্যবসায়ী ও প্রবাসী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

পাকিস্তানের আকাশসীমা ব্যবহারে ভারতের অনুরোধ প্রত্যাখ্যান

যৌন হয়রানির শিকার সানাই

আটকের পর ‘বন্দুকযুদ্ধে’ তিন রোহিঙ্গা যুবক নিহত

দেশব্যাপী ধর্মঘট ডেকেছেন শ্রীলঙ্কার চিকিৎসকরা

হামলায় ইরানের সম্পৃক্ততার প্রমাণ দেবে সৌদি আরব

‘এখন বিহারে শুটিং করছি’

ডি মারিয়ার জোড়া গোলে রিয়ালকে উড়িয়ে দিলো পিএসজি

ছাত্রদলের নয়া ইতিহাস খোকন সভাপতি, সাধারণ সম্পাদক শ্যামল

ছাত্রদলের ভোট শুরু

সেই যুবলীগ নেতা গ্রেপ্তার

অভিযানে যুবলীগ নেতা খালেদের বাসায় যা পাওয়া গেল

পার্লামেন্ট স্থগিত নিয়ে রায় দেয়ার ক্ষমতা নেই আদালতের: সরকার পক্ষ

কী হবে যুবলীগের ট্রাইব্যুনালে?

দেশের অর্থনীতিতে বেক্সিমকোর অবদান অনস্বীকার্য: টিআইবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারীদের ওপর হামলা

শেখ হাসিনা নরেন্দ্র মোদি বৈঠকে এনআরসি নিয়ে আলোচনা হবে