ফ্রান্সে প্রবাসী বাংলাদেশীদের নিরাপত্তা জোরদার করা হবে

অনলাইন

আব্দুল মোমিত (রোমেল), ফ্রান্স থেকে | ২৪ মে ২০১৯, শুক্রবার, ১২:৪০
ফ্রান্সের বিভিন্ন স্থানে প্রবাসী বাংলাদেশি ও ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ দীর্ঘদিন থেকে নানাভাবে সন্ত্রাসী হামলার শিকার হয়ে আসছিলেন। তারই প্রেক্ষিতে প্যারিস ১০ এলাকার মেয়র ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হয় ফ্রান্সের বাংলাদেশি কমিউনিটি।
ফ্রান্স বাংলাদেশ ইকনোমিক চেম্বারের আয়োজনে ও ফ্রান্স বাংলাদেশ বিজনেস কো-অপারেটিভ অ্যান্ড ফেডারেশন-এর সহযোগিতায় বুধবার স্থানীয় মেরির মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
এসময় বাংলাদেশি ব্যবসায়ী নেতৃবৃন্দ বিভিন্ন সময় তাদের দোকানে চুরি ছিনতাই হওয়ার ঘটনার বর্ণনা দেন এবং এ থেকে পরিত্রাণের জন্য স্থানীয় মেরি ও প্রশাসনের কাছে দাবি জানান । মতবিনিময় সভায় স্থানীয় মেয়র ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা নিরাপত্তার উন্নতি বিষয়ে আশ্বাস প্রদান করেন এবং স্পর্শকাতর এলাকাগুলোতে আইন-শৃঙ্খলা বাহিনীর টহল আরো জোরদার করা হবে বলেও জানান।
মতবিনিময় সভায় আলোচনায় অংশগ্রহণ করেন প্যারিস ১০ এর মেয়র আলেক্সান্দ্রিয়া কর্দবাদ, স্থানীয় পুলিশ কমিশনার জেরিমি রসিনাং, ফ্রান্স বাংলাদেশ ইকনোমিক চেম্বারের সভাপতি কাজী এনায়েত উল্লাহ, ফ্রান্স বাংলাদেশ বিজনেস কো-অপারেটিভ অ্যান্ড ফেডারেশনর সভাপতি সাত্তার আলী সুমন স্থানীয় মেয়র এর সহকারি ক্যাথরিন মরো, বাংলাদেশী ব্যবসায়ী নেতৃবৃন্দের মধ্যে শরীফ আল মমীন, টি এম এ রেজা , এমদাদুল হক স্বপন, তাপস বড়–ুয়া রিপন, রেদওয়ান জুয়েল, জাকির হোসেনসহ অন্যান্যরা। সভায় প্যারিস ১০ এলাকার ব্যবসায়ী ছাড়াও অন্যান্য এলাকার ব্যবসায়ী ও প্রবাসী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘নাটকে রাষ্ট্রীয়ভাবে অ্যাওয়ার্ড প্রদান করা হোক’

বিশেষ বরাদ্দের চাল-গমের জন্য তদবিরবাজদের ভিড়

বিজয়নগরে স্বতন্ত্র প্রার্থী নাছিমা বিজয়ী

ভাগ্নে অপহরণের ‘তদন্তে’ সোহেল তাজ

দুই মামলায় আটকে আছে খালেদার মুক্তি

ইফায় অচলাবস্থা, ডিজির পদত্যাগ দাবি কর্মকর্তাদের

কমিউনিটি ক্লিনিকে আরো ১২০০০ কর্মী নিয়োগ হচ্ছে

ক্রাইম পেট্রোল দেখে খুন, অতঃপর...

৫ স্কুলছাত্রীসহ ৭ নারী ধর্ষিত

ধর্ষণ মামলার প্রতিবেদন বিলম্বে দেয়ায় চিকিৎসককে তলব

অর্থমন্ত্রী বাসায় ফিরেছেন

বিচারাধীন মামলা ৩৫ লাখ ৮২ হাজার

মধ্যপ্রাচ্যে আরো ১০০০ সেনা মোতায়েন করছে যুক্তরাষ্ট্র

এক মাসের মধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ সরিয়ে নেয়ার নির্দেশ

ঢাকা-সিলেট মহাসড়কে সরাসরি যান চলাচল বন্ধ

রাষ্ট্র ও বিচার ব্যবস্থার ওপর জনগণের আস্থা হারিয়ে গেছে