রাজশাহী বিমানবন্দরে পিস্তল ও গুলি জব্দ

শেষের পাতা

স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে | ২৪ মে ২০১৯, শুক্রবার | সর্বশেষ আপডেট: ১১:৪৮
প্রতীকী ছবি
রাজশাহী শাহ্‌ মখদুম বিমানবন্দরে এক যাত্রীর কাছ থেকে একটি পিস্তল, দুটি ম্যাগাজিন ও ২৭ রাউন্ড গুলি জব্দ করা হয়েছে। গতকাল সকালে এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর-ই-আলম সিদ্দিকী বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।
ওসি বলেন, ‘এসএম হাসান (৭০) নামের এক যাত্রীর কাছ থেকে বিমানবন্দরের প্রথম গেটেই তল্লাশির সময় নিরাপত্তা কর্মীরা জব্দ করে অস্ত্র। তবে এসএম হাসানের পিস্তলের বৈধ লাইসেন্স আছে। তিনি বিমানে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেছেন। বয়স বেশি হওয়ায় সম্ভবত নিরাপত্তা কর্মীদের কথা বুঝতে পারেন নি। তাই অস্ত্র জমা না দিয়ে ঢুকে পড়েছিলেন। বর্তমানে অস্ত্র বিমানবন্দরে রয়েছে। যেহেতু বৈধ লাইসেন্স রয়েছে। তিনি এলে বুঝিয়ে দেয়া হবে।’

জানা গেছে, এসএম হাসান নামের ওই যাত্রী একজন অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা। বর্তমানে তিনি ব্যবসা করেন। তার গ্রামের বাড়ি নওগাঁ। এখন তিনি নগরীর উপশহর এলাকায় বসবাস করছেন। তার দাবি, ঢাকা যাওয়ার জন্য বিমানবন্দরে ঢোকার সময় অস্ত্র থাকার বিষয়টি নিরাপত্তাকর্মীদের জানিয়েছিলেন।

হযরত শাহ্‌ মখদুম (র.) বিমানবন্দরের ব্যবস্থাপক সেতাফুর রহমান জানান, এসএম হাসান নভোএয়ারের একটি ফ্লাইটের যাত্রী ছিলেন। গতকাল বেলা ১১টায় বিমানটি ঢাকার উদ্দেশ্যে রাজশাহী ছাড়ে। সকাল ৯টা ৫৪ মিনিটে এসএম হাসান বিমানবন্দরে আসেন। বিমানবন্দরে প্রবেশের সময় প্রথম স্ক্যানিংয়ে তার ব্যাগে অস্ত্র ধরা পড়ে। তখন সিভিল এভিয়েশনের নিরাপত্তা কর্মী মাজেদুল ইসলাম তাকে আটক করেন। এ সময় এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আলম সিদ্দিকীকেও ডাকা হয়।
বিমানবন্দর ব্যবস্থাপক বলেন, এসএম হাসানের বয়স অনেক। চিকিৎসার জন্য তিনি একাই ঢাকা যাচ্ছিলেন। তবে অসৎ কোনো উদ্দেশ্যে অস্ত্র ছিল বলে মনে হয় নি। অস্ত্র ‘বুঝিয়া পাইলাম’ লিখে দিয়ে অস্ত্রগুলো আমাদের হেফাজতেই রাখা হয়। অস্ত্র ছাড়াই ঢাকা গেছেন এসএম হাসান। পরে অস্ত্রগুলো এয়ারপোর্ট থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। সেখান থেকে এসএম হাসানকে তা বুঝে নিতে হবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

জ্বলছে পৃথিবীর ফুসফুস আমাজন অভিযোগের তীর সরকারের দিকে

সিরিজ খোয়ালো ইমার্জিং দল

সংযুক্ত আরব আমিরাতের সর্বোচ্চ সম্মাননা পেলেন মোদি

মিয়ানমারেরও শক্তিশালী বন্ধু আছে: কাদের

শায়েস্তাগঞ্জে ট্রাকচাপায় শ্রমিক নিহত

ময়মনসিংহে ডেঙ্গুতে শিশুর মৃত্যু

বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের দায়ে ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

ফরিদপুরে ব্রিজের রেলিং ভেঙে বাস খাদে, নিহত ৮

ধনাঞ্জয়া ১০৯, শ্রীলঙ্কা ২৪৪

শ্রীলঙ্কার বিপক্ষে সাইফের সেঞ্চুরি

নাটোরে স্বামী-স্ত্রীর আত্মহত্যা

বঙ্গবন্ধুর কথা ষোলআনা অমান্য করা হচ্ছে: ড. কামাল

বিকেলে জরুরি বৈঠকে বসছে বিএনপির স্থায়ী কমিটি

প্রয়াত ভারতের সাবেক অর্থমন্ত্রী অরুণ জেটলি

ইট-পাটকেল ছোড়ার খেলায় চীন-যুক্তরাষ্ট্র, পাল্টাপাল্টি শুল্কারোপ

সদরঘাটে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে লঞ্চযাত্রী আহত