গাজা, রোহিঙ্গা এবং চিনের উইঘুর মুসলমানদের উপর নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২২ মে ২০১৯, বুধবার, ৮:৪৫
প্যালেস্টাইনের নারী, শিশুসহ সর্বস্তরের মুসলমানের ওপরে নির্যাতন ও আরাকানের রোহিঙ্গা মুসলিম নারী পুরুষের ওপরে নির্যাতন, ধর্ষণ ও হামলার প্রতিবাদে আইনজীবীদের সমন্বয়ে গঠিত সংগঠন ভয়েস অব ল’ ইয়ার অব দ্য বাংলাদেশ মানববন্ধন করেছে। গতকাল সুপ্রিম কোর্টের সামনের চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মো. গিয়াস উদ্দিন বলেছেন, বিশ্ব মানবতা এবং ধর্মের বিরুদ্ধে ইসরাইল একটি সন্ত্রাসী রাষ্ট্র। জেরুজালেমের মুসলমানদেরকে তার মাতৃভূমি থেকে অস্ত্রের মুখে উচ্ছেদ করাÑ ইতিহাসে নজিরবিহীন সন্ত্রাস। গিয়াস উদ্দিন আরো বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র গণতন্ত্র, মানবতার কথা মুখে বললেও ফিলিস্তিনি মুসলমানদের উচ্ছেদে তাদের দ্বৈতনীতি। এসবের বিরুদ্ধে বিশ্বের সকল মুসলমানদের জাগরণ সৃষ্টি করতে হবে। তিনি বলেন, গাজার পশ্চিম তীর এবং জেরুজালেম থেকে তাদের উচ্ছেদের মাধ্যমে মুসলমানদের নি:শেষ করা হচ্ছে। প্যালেস্টাইনের রাষ্ট্র ধ্বংস করে নতুন করে ইসরাইলী রাষ্ট্র প্রতিষ্ঠা করছে।
মানববন্ধনে অ্যাডভোকেট আশরাফুজ্জান বলেন, আরাকান রাজ্যের রোহিঙ্গা মুসলমানদের নিজ মাতৃভূমিতে ফিরিয়ে নেওয়ার জন্য বিশ্ব ব্যাপি ঐক্যবদ্ধ ভূমিকা পালন করতে হবে এবং এ যাবৎকালে আরাকানের যে সকল মুসলমানদের হত্যা, নির্যাতন ও নারীদের ধর্ষন করা হয়েছে আন্তর্জাতিক আদালতে এর বিচারের দাবি জানাই। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের জন্য নিরাপত্তার বলয় গড়ে তোলার যে দাবি জাতিসংঘে তুলে ধরেছেন তা বাস্তবায়নের দাবি জানাই।
সংগঠনের আহ্বায়ক অ্যাডভোকেট আশরাফুজ্জামানের সঞ্চালনায় সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মো. গিয়াস উদ্দিনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তৃতা করেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট শাহ আহমেদ বাদল, অ্যাডভোকেট রফিকুল ইসলাম তালুকদার রাজা, অ্যাডভোকেট মুসলেম উদ্দিন, অ্যাডভোকেট ড. রেজাউল করিম, অ্যাডভোকেট মো. ফরহাদ উদ্দিন ভূইয়া, অ্যাডভোকেট জুলফিকার আলী জুনু ও অ্যাডভোকেট মো. মুজাহিদুল ইসলাম প্রমুখ।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সরকারের একটি ভালো কাজ হবে খালেদা জিয়াকে মুক্তি দেয়া: দুদু

কয়েক লাখ অবৈধ অভিবাসীকে বের করে দেবে যুক্তরাষ্ট্র

ডিআইজি মিজানের দুর্নীতি তদন্তে পুলিশের ৩ সদস্যের কমিটি

মধ্যপ্রাচ্যে আরো ১০০০ সেনা মোতায়েন করছে যুক্তরাষ্ট্র

আজহারুল ইসলামের আপিল শুনানি শুরু

মুরসিকে হত্যা করা হয়েছে, দায় নিতে হবে সরকারকে

ঝালকাঠিতে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

১ মাসের মধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ সরিয়ে নেয়ার নির্দেশ হাইকোর্টের

বাংলাদেশের দরজায় কড়া নাড়ছে আইএস

রাজবাড়ীতে নির্বাচন স্থগিত চাইলেন আওয়ামীলীগ প্রার্থী

রাজধানীতে ট্রাফিক আইন অমান্যে ৭৪১৫ মামলা

আত্মবিশ্বাস নিয়ে নটিংহেমে বাংলাদেশ

‘এখন থেমে থাকার সময় নয়’

প্রত্যাশার চেয়ে ৩০০০ কোটি ডলার কম আয় হবে হুয়াওয়ের

বোনকে বাঁচাতে গিয়ে নিখোঁজ ভাই

সাকিবকে দেখছে বিশ্ব