শায়েস্তাগঞ্জের ঈদবাজার

পণ্যের গায়ে মনগড়া মূল্য

বাংলারজমিন

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি | ২২ মে ২০১৯, বুধবার
পবিত্র ঈদুল ফিতর মাত্র কয়েকদিন বাকি। শায়েস্তাগঞ্জের মার্কেটগুলোতে জমে উঠেছে কেনাকাটার ভিড়। আর এই সুযোগটা হাত ছাড়া করতে চায় না শায়েস্তাগঞ্জের পৌর শহরের বিপনি বিতানের দোকানিরা। পণ্যের গায়ের স্টিকারে মনগড়া মূল্য লাগিয়ে দাম হাঁকছেন কয়েকগুণ। এতে প্রতারিত হচ্ছেন ক্রেতারা। দাম বেশি, লোকজনের ভিড় ও সময়ের অভাবে ঈদের একটু আগে থেকেই কেনাকাটা সেরে নিচ্ছেন অনেকে। এদের মধ্যে উচ্চবিত্ত ও মধ্যবিত্ত ক্রেতারাই বেশি। তাই ক্রেতাদের চাহিদা মাথায় রেখে বিক্রেতারাও ঈদের আগে ভাগেই পণ্যের পসরা সাজিয়ে বসেছেন।
শায়েস্তাগঞ্জ পৌর শহরের বড়বড় মার্কেটগুলোতে যেন তিলধারণের ঠাঁই নেই। ক্রেতাদের ভিড়ে মার্কেটের দোকানগুলো ঠাসাঠাসি। তবে পুরুষদের তুলনায় নারী ও শিশু ক্রেতার সংখ্যাই বেশি। এ উপলক্ষে সাধ্যানুযায়ী কেনাকাটা করতে বিভিন্ন এলাকার লোকজনও আসছেন এ শহরে। যানযটের ভোগান্তি নিয়ে কেনাকাটায় অসুবিধা হলেও, নিজের ও প্রিয়জনের জন্য উপহার কেনা শেষে নিশ্চিন্তে বাড়ি ফিরছেন সকলে।  
শায়েস্তাগঞ্জ পৌর শহরের দাউদনগর বাজার কে আলী মার্কেট, এস.টি. ফ্যাশন, সিরাজ প্লাজা, এন.ডি প্লাজা এই মার্কেটের দোকান গুলো  ফ্যাশন প্লাস, ফ্যাশন মহল, নিউ ফ্যাশন মহল, মদিনা ক্লথ স্টোর, আনন্দ ফ্যাশন, মৌমিতা ক্লথ স্টোর, শ্যামা ফ্যাশন, রাসেল ফ্যাশন, নগর ফ্যাশন, পোশাক মেলা, বস্ত্র মেলা, গ্রামীন ফ্যাশন, তাহের ক্লথ স্টোর, শাহ নিজামী, আদি বাংলা, সুলতান ফ্যাশন, মা মনি ফ্যাশন, এখাঁন বিতান,  বস্ত্র বিতান সহ বেশ কয়েকটি মার্কেটে এলাকা ঘুরে দেখা যায়, দোকানে-দোকানে ক্রেতাদের ভিড়।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন