হবিগঞ্জে সংবাদ সম্মেলন

জমি দখলের অভিযোগ নাহিদ টেক্সটাইলের বিরুদ্ধে

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, হবিগঞ্জ থেকে | ২০ মে ২০১৯, সোমবার
হবিগঞ্জের অলিপুর শিল্পাঞ্চল এলাকায় নাহিদ টেক্সটাইল কোম্পানির বিরুদ্ধে জাল দলিল করে ভূমি দখলের অভিযোগ করেছে স্থানীয় একটি পরিবার। ভূমি মালিকদের অস্ত্রের মুখে জিম্মি করে অলিখিত স্ট্যাম্পে জোরপূর্বক স্বাক্ষর আদায় করা হয়েছে বলেও অভিযোগ করা হয়। তারা জানান, কোম্পানি কর্তৃপক্ষের হুমকি-ধমকিতে ঘর-বাড়ি ছেড়ে প্রাণভয়ে পালিয়ে বেড়াতে হচ্ছে। গতকাল বিকালে হবিগঞ্জ প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এসব অভিযোগ করেন ভুক্তভোগী হিরণ মিয়া।
সংবাদ সম্মেলনে ভূমির প্রকৃত মালিক মো. ফজলুর রহমানের পুত্র মো. হিরন মিয়া অভিযোগ করে বলেন, ‘২০১৪ সালে আমাদের ভূমি সংলগ্ন এলাকায় কিছু ভূমি ক্রয় করে নাহিদ ফাইন টেক্সটাইল লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান। এরপর তাদের লোভনীয় দৃষ্টি পড়ে আমাদের ভূমির ওপর। একপর্যায়ে কোম্পানি কর্তৃপক্ষ স্থানীয় কিছু দালাল ও প্রভাবশালীদের সহযোগিতায় আমাদের প্রায় ১১৪ শতক ভূমি জোরপূর্বক দখল করে নেয়। যার বর্তমান বাজার মূল্য প্রায় সাড়ে ৩ কোটি টাকা। পরে তারা এলাকার কয়েকজন ব্যক্তিকে ভুয়া বিক্রেতা সাজিয়ে একটি জাল দলিল সম্পাদন করে এবং অবশিষ্ট ভূমি জোরপূর্বক দখলের পাঁয়তারা শুরু করে।
এ ব্যাপারে গত ২০১৪ সালের ২৩শে নভেম্বর হিরণের পিতা বাদী হয়ে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা করেন। মামলায় স্থানীয় দালালসহ কোম্পানির কর্তা ব্যক্তিদের আসামি করা হয়। পরবর্তীতে একই ব্যক্তিদের আসামি করে হবিগঞ্জের জেলা জজ আদালতে আরো একটি মামলা করা হয়। মামলা দায়েরের পর চতুর কোম্পানি কর্তৃপক্ষ নানা অজুহাত দেখিয়ে বারবার  আদালতে শুনানি পেছানোর আবেদন করে। যে কারণে মামলার স্বাভাবিক কার্যক্রমে বিঘ্ন্ন ঘটে এবং দীর্ঘ বিলম্বের পর বর্তমানে মামলাটি শুনানির অপেক্ষায় রয়েছে।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

অস্ট্রেলিয়ার রানের পাহাড়

দুই দিনেই বিকল্প সড়কগুলো বেহাল

রাজীবের দুই ভাইকে ৫০ লাখ টাকা দেয়ার নির্দেশ

যশোরে সড়কে ঝরলো দুই স্কুলছাত্রের প্রাণ

‘আর কারও সঙ্গে যেন এমনটি না হয়’

প্রধানমন্ত্রীর চীন সফরের প্রস্তুতি

গুলি করে যুক্তরাষ্ট্রের ড্রোন ভূপাতিত করলো ইরান

রোহিঙ্গা সমস্যার জন্য জাতিসংঘও দায়ী: পররাষ্ট্রমন্ত্রী

জামালপুর জোনে কৃষিভিত্তিক শিল্প স্থাপনের আহ্বান সালমান এফ রহমানের

বগুড়ায় দুদকের মামলায় লতিফ সিদ্দিকী কারাগারে

সাবেক এমপি রানার জামিন স্থগিত

‘ডপকি’ শারমিনে যে ক্ষোভ সিলেটে

এশিয়া-প্যাসিফিকে দ্রুত বর্ধনশীল অর্থনীতির দেশ বাংলাদেশ: এডিবি

তুরিন আফরোজের বিরুদ্ধে মায়ের সংবাদ সম্মেলন

রাজকীয় আয়োজনে নুসরাতের বিয়ে

বাণিজ্য ঘাটতি ছাড়ালো ১ লাখ কোটি টাকা