ফের বিতর্ক

বিনোদন

বিনোদন ডেস্ক | ১৯ মে ২০১৯, রোববার
নির্মাণের শুরুতেই হলিউডের ‘আলাদিন’ ছবিটি নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। প্রথমটায় ছবির নায়ক-নায়িকা বাছাই নিয়ে কটাক্ষ শুনতে হয়েছিল তাদের। এবার ফের এই ছবি নিয়ে ডিজনিকে পড়তে হল সমালোচনার মুখে। তবে, এবারের বিষয়টি নিয়ে নড়েচড়ে বসেছে নির্মাতারা। কারণ, এই সমালোচনা বা বিতর্কের সঙ্গে সরাসরিভাবে যুক্ত হয়েছে উইল স্মিথের নাম। এই ছবিতে জিনির ভূমিকায় অভিনয় করছেন তিনি। তবে অভিনয়ের জন্য সমালোচিত হননি স্মিথ। ‘আলাদিন’-এ একটি গানের দৃশ্যে নাচ করতে হয়েছে তাকে।
উইল স্মিথের এই নাচ নিয়েই শুরু হয়েছে ব্যাপক সমালোচনা।
হলিউডি ছবিতে নাচ!- এমন বিস্ময়পূর্ণ প্রশ্ন তুলেছেন অনেকেই। হলিউডি ছবিতে সাধারণত নাচ-গান থাকে না। যেটুকু থাকে সেটাও চিত্রনাট্যের প্রয়োজনে। ‘আলাদিন’ ছবির চিত্রনাট্যের প্রয়োজনেই একটি নাচের দৃশ্যে থাকতে হয়েছে উইল স্মিথকে। আরবের গল্প অবলম্বনে তৈরি হয়েছে এই ছবির গল্প। তবে, ছবির গানে ও নাচে, কোনোটিতেই আরবের ছোঁয়া নেই। যেভাবে উইল স্মিথের নাচটির কোরিওগ্রাফি করা হয়েছে, এতে অনেকেই বিরক্ত। আর এ কারণে নেটিজেনের ট্রলের শিকার হতে হয়েছে হলিউড অভিনেতা উইল স্মিথকে।
অনেকের মতে, এই নাচ বলিউডের থেকেও খারাপ। কেউ কেউ আবার এও লিখেছেন যে, স্কুলের অনুষ্ঠানে পড়–য়ারা যেভাবে নাচে, এটি তার থেকেও খারাপ। অন্য একজন লিখেছেন, আপনি গানের আওয়াজ বন্ধ করে গানটি দেখুন, মনে হবে কেউ একজন গাড়ি ধুচ্ছেন। কেউ তো আবার ওই গানের দৃশ্যের কোরিওগ্রাফির জন্য ‘আলাদিন’ পরিচালক গাই রিচির উপর সরাসরি তোপ দেগে মন্তব্য করেছেন, ম্যাডোনার সঙ্গে ৮ বছর বিবাহিত জীবন কাটানোর পরও নাচ-গান নিয়ে আপনার কোনো ধারণাই হয়নি।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আকাশের চিকিৎসা কি বন্ধ হয়ে যাবে?

নীলম উপত্যকায় কূটনীতিকদের নিয়ে গেছে পাকিস্তান

ভোলার সেই বিপ্লবের ভগ্নিপতিকে তুলে নেয়ার অভিযোগ

দেখে শুনে রাস্তা পার হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর

এবার শামীমাকে ধর্ষণের অভিযোগ

সাবেক স্বামীর ছোঁড়া এসিডে ঝলসে গেলো ফাতেমা ও তার মেয়ে

ছেলের হাতে শিক্ষক বাবা খুন

ভোলার এসপির ফেসবুক আইডি হ্যাকড, থানায় জিডি

মাগুরায় ছাত্রী হোস্টেলে ঢুকে ছাত্রলীগের নিপীড়ন

যে কারণে থাইল্যান্ডে রাজ পদবী কেড়ে নেয়া হলো সিনীনাতের

ঠাকুরগাঁও সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ ভারত ও যুক্তরাষ্ট্রকে সংঘাতের কিনারে পৌঁছে দিয়েছিল

জানতেন না মাশরাফি

‘ক্ষমতায় ফিরছে’ কানাডায় ট্রুডো সরকার

কুষ্টিয়ায় মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ২

‘এটি সারাজীবন আমার মনে থাকবে’