বায়ার্ন মিউনিখের টানা সপ্তম শিরোপা

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৯ মে ২০১৯, রোববার
বুন্দেসলিগার রোমাঞ্চের শেষ রাউন্ডে আইনট্রাখ্ট ফ্রাঙ্কফুর্টকে ৫-১ গোলে হারিয়ে টানা সাতবার চ্যাম্পিয়ন হলো বায়ার্ন মিউনিখ। এ নিয়ে রেকর্ড ২৮বার বুন্দেসলিগা শিরোপা ঘরে তুললো বাভারিয়ানরা।  জার্মান লীগে বায়ার্নের একছত্র আধিপত্য থাকলেও এবার শিরোপা জিততে বেশ বেগ পেতে হয়েছে তাদের। গত ডিসেম্বর থেকে ১৭৪দিন পয়েন্ট তালিকার শীর্ষ ছিল বরুসিয়া ডর্টমুন্ড। হাড্ডাহাড্ডি লড়াইয়ে লীগের শেষ ম্যাচে শিরোপা নিষ্পত্তি হল। এবারের আসরে  ৩৪ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। আর ৭৬ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে থেকে মৌসুম শেষ করলো ডর্টমুন্ড।

শনিবার  নিজেদের অ্যালিয়েঞ্জ অ্যারিনায় ম্যাচের চতুর্থ মিনিটে গোল করে বায়ার্নকে এগিয়ে নেন কিংসলি কোম্যান। ম্যাচের ৫০তম মিনিটে গোল পরিশোধ করেন ফ্রাঙ্কফুর্টের ফরাসি স্ট্রাইকার সেবাস্তেন হালার। পরে ৫৩তম মিনিটে অস্ট্রিয়ান মিডফিল্ডার ডেভিড আলবার গোলে এগিয়ে যায় বাভারিয়ানরা।
আর ম্যাচের ৫৮তম মিনিটে রেনাটো সানচেজের গোলে স্কোরলাইন ৩-১ করেন। বায়ার্নের কিংবদন্তি তারকা ফ্রাঙ্ক রিবেরি ও আরিয়েন রোবেন বদলি হিসেবে খেলতে নামেন। এটি ছিল বার্য়ানের হয়ে  নিজেদের শেষ ম্যাচ। বিদায় ম্যাচে দুই জনেই গোলের দেখা পেয়েছেন। ম্যাচের ৭২তম মিনিটে রিবেরি ও ৭৮তম মিনিটে রোবেনের গোলে ৫-১য়ের বিশাল ব্যবধানে জয় পায় বায়ার্ন মিউনিখ।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন