আশার ফাইনালে বৃষ্টির হানা

প্রথম পাতা

স্পোর্টস রিপোর্টার | ১৮ মে ২০১৯, শনিবার | সর্বশেষ আপডেট: ২:০৯
একটি শিরোপার জন্য বহু দিনের অপেক্ষা বাংলাদেশের। গতকাল আয়ারল্যান্ডের ডাবলিনে সেই অপেক্ষা মোচনের ফাইনালে হানা দেয় বৃষ্টি। বৃষ্টির আগ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শুরুটা ভালো ছিল না বাংলাদেশের। টসে জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাট করতে আমন্ত্রণ জানিয়ে একটি উইকেটও তুলে নিতে পারেনি বাংলাদেশের বোলাররা। বৃষ্টির কারণে খেলা বন্ধ হওয়ার আগে ২০.১ ওভারে ১৩১ রান তুলে ওয়েস্ট ইন্ডিজ। এই বিশ ওভারে ছয়জন বোলারকে ব্যবহার করেও কোনো সফলতা ঘরে তুলতে পারেননি টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।  

এই টুর্নামেন্টের আগে ছয়টি আসরের ফাইনাল খেলেছে বাংলাদেশ। প্রতিটি ফাইনালেই খালি হাতে ফিরেছে টাইগাররা।
গতকাল খেলা শুরুর আগে থেকেই ডাবলিনের আকাশ ছিল মেঘাচ্ছন্ন। গ্যালারিতে দর্শকদের ছাতা মাথায় দিয়েও থাকতে দেখা গেছে। যদিও পরিস্থিতি খেলার উপযোগী থাকায় এগিয়ে চলছিল বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের ফাইনাল। তবে ২১তম ওভারে আর সম্ভব হয়নি। প্রথম বলের পরই বৃষ্টির তীব্রতা বেড়ে যাওয়ায় বন্ধ হয়ে যায় খেলা। বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যাওয়ার আগের সময়টা শুধুই ওয়েস্ট ইন্ডিজের। বাংলাদেশের বোলাররা অনেক চেষ্টা করলেও পায়নি কোনও উইকেট। ক্যারিবিয়ান দুই ওপেনার শাই হোপ ও সুনিল অ্যামব্রিসের জুটি ভাঙতে পারেনি টাইগাররা। হোপ অপরাজিত ছিলেন ৬৮ রানে, আর অ্যামব্রিস খেলছিলেন ৫৯ রানে। ইনিংসের শুরুর ২০ ওভারে বাংলাদেশ অধিনায়ক ছয়জন বোলারকে ব্যবহার করেও উইকেটের দেখা পাননি। ২০.১তম ওভার শেষে বৃষ্টিতে বন্ধ হয়ে যায় খেলা। এদিন বল হাতে সবচেয়ে মলিন নৈপুণ্যটা ছিল শীর্ষ পেসার মোস্তাফিজুর রহমানের। আগের ম্যাচে ১০ ওভারের স্পেলে ৪৩ রানে চার উইকেট নেন তিনি। আর গতকাল উইকেটশূন্য মোস্তাফিজ দেন ৩ ওভারে ৩৬ রান।

ডাবলিনে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে নামার আগেই দুঃসংবাদ দেন অধিনায়ক মাশরাফি।  টস করার সময় তিনি নিশ্চিত করেন, ক্যারিবিয়ানদের বিপক্ষে ট্রফি জেতার লড়াইয়ে নামতে পারছেন না বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। আয়ারল্যান্ডের বিপক্ষে আগের ম্যাচে পাওয়া চোটটাই ছিটকে দেয় সাকিবকে। এদিন সাকিবের জায়গায় একাদশে ফিরেন মোহাম্মদ মিঠুন। ফাইনাল নিশ্চিত হয়ে যাওয়ায় আইরিশদের বিপক্ষে ছিলেন না এই মিডল অর্ডার ব্যাটসম্যান। তবে আগের ম্যাচে ৫ উইকেট পেলেও ফাইনালের একাদশে জায়গা হয়নি আবু জায়েদ রাহীর। চমৎকার হাফসেঞ্চুরি করেও যেমন জায়গা ধরে রাখতে পারেননি লিটন দাস। এই ওপেনারের মতো বাদ পড়েছেন পেসার রুবেল হোসেনও। তাদের জায়গায় একাদশে ফেরেন সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমান।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

অস্ট্রেলিয়ার রানের পাহাড়

দুই দিনেই বিকল্প সড়কগুলো বেহাল

রাজীবের দুই ভাইকে ৫০ লাখ টাকা দেয়ার নির্দেশ

যশোরে সড়কে ঝরলো দুই স্কুলছাত্রের প্রাণ

‘আর কারও সঙ্গে যেন এমনটি না হয়’

প্রধানমন্ত্রীর চীন সফরের প্রস্তুতি

গুলি করে যুক্তরাষ্ট্রের ড্রোন ভূপাতিত করলো ইরান

রোহিঙ্গা সমস্যার জন্য জাতিসংঘও দায়ী: পররাষ্ট্রমন্ত্রী

জামালপুর জোনে কৃষিভিত্তিক শিল্প স্থাপনের আহ্বান সালমান এফ রহমানের

বগুড়ায় দুদকের মামলায় লতিফ সিদ্দিকী কারাগারে

সাবেক এমপি রানার জামিন স্থগিত

‘ডপকি’ শারমিনে যে ক্ষোভ সিলেটে

এশিয়া-প্যাসিফিকে দ্রুত বর্ধনশীল অর্থনীতির দেশ বাংলাদেশ: এডিবি

তুরিন আফরোজের বিরুদ্ধে মায়ের সংবাদ সম্মেলন

রাজকীয় আয়োজনে নুসরাতের বিয়ে

বাণিজ্য ঘাটতি ছাড়ালো ১ লাখ কোটি টাকা