ঢাকায় কালবৈশাখীর তাণ্ডব, নিহত ৩

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ১৮ মে ২০১৯, শনিবার | সর্বশেষ আপডেট: ৩:২৩
রাজধানীতে কালবৈশাখী ঝড়ে ৩ জন নিহত হয়েছেন। এর মধ্যে বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে একটি অস্থায়ী প্যান্ডেল  ভেঙে শফিকুল ইসলাম (৩৫) নামের একজন নিহত হয়েছেন। তার গ্রামের বাড়ি লালমনিরহাটের আদিতমারীতে। এ ঘটনায় প্রায় ২০ জন আহত হয়েছেন। অন্যদিকে বাড্ডায় একটি ভবনের দেয়াল ধ্বসে মারা গেছেন দুইজন। নিহতরা হলো বুলবুল (৩০) ও তপন (২৮)।

গতকাল সন্ধ্যায় এ ঘটনা ঘটে। মতিঝিল জোনের সহকারী পুলিশ কমিশনার মিশু বিশ্বাস জানান, দমকা হাওয়ার কারণে বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ পাশের প্যান্ডেল  ভেঙে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আতাবস্থায় ২৫ জনকে উদ্ধার করে।
গুরতর আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।   
হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া জানান, গুরতর আহতদের মধ্যে একজন নিহত হয়েছেন। বাকিদের জরুরি বিভাগে চিকিৎসা  দেয়া হচ্ছে।    

এর আগে শুক্রবার  সন্ধ্যায় হঠাৎ কালবৈশাখী ঝড় শুরু হয়। ঝড়ের গতিবেগ ছিল ৭০ থেকে ৮০ কিলোমিটার। একই সঙ্গে  ছিল ভারী বৃষ্টি । গত তিন দিনের তীব্র দাবদাহের অপেক্ষার অবসান ঘটিয়ে রাজধানীতে এ ঝড় বৃষ্টি শুরু হয়। এরপর ধীরে ধীরে ভারী বৃষ্টি শুরু হতে থাকে। এতে করে রাজধানীর তাপমাত্রাও অনেক কমে যায়। ঝড়ের প্রভাবে বিভিন্ন স্থানে গাছপালা ভেঙে পড়েছে বলে খবর পাওয়া গেছে। এর আগে সকালে রাজধানীতে রোদের তাপ থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদের ফাঁকে ফাঁকে মেঘও চোখে পড়ে। ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বয়ে যাওয়া বাতাস কোনো কোনো সময় ২০ থেকে ২৫ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পায়।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন