শিবচর বিএনপির নতুন কমিটি গঠনের তোড়জোড়

বাংলারজমিন

মাদারীপুর (শিবচর) প্রতিনিধি | ১৮ মে ২০১৯, শনিবার
বিএনপির সাংগঠনিক ভিত্তি শক্তিশালী করতে জেলা ও উপজেলা কমিটি পুনর্গঠনের নির্দেশ দিয়েছে দলের হাইকমান্ড। সেই লক্ষ্যে মাদারীপুর জেলা ও শিবচর উপজেলা কমিটি গঠনের তোড়জোড় শুরু হয়েছে। ইতিমধ্যে দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতা দলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আজম খানের নেতৃত্বে মাদারীপুর জেলা বিএনপির নেতাদের নিয়ে একটি প্রতিনিধি সভাও অনুষ্ঠিত হয়েছে। ওই সভায় মাদারীপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠনের পর শিবচর উপজেলা বিএনপির কমিটি গঠিত হবে বলে সিদ্ধান্ত হয়। তবে ইতিমধ্যে শিবচর বিএনপির নেতৃত্বে বেশ কয়েকজন নেতার নাম আলোচনায় এসেছে। এর মধ্যে রয়েছেন শিবচর উপজেলা বিএনপির বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি ইয়াজ্জেম হোসেন রোমান ও সাবেক ফুটবলার লাভলু সিদ্দিকী।
দলীয় নেতাকর্মীরা জানিয়েছেন, ওয়ান-ইলেভেন বিপর্যয় পরবর্তীতে শিবচর বিএনপির হাল ধরেন ইয়াজ্জেম হোসেন রোমান। দায়িত্ব পান ভারপ্রাপ্ত সভাপতির।
সরকারবিরোধী বিগত দুদফা আন্দোলনে ক্ষতিগ্রস্ত দলের নেতাকর্মীদের পাশে দাঁড়ান তিনি। মামলা-মোকদ্দমা ও ঘরছাড়া নেতাকর্মীদের সহযোগিতা দেন। নির্যাতিত নেতাদের আশ্রয়স্থল হয়ে উঠেন তিনি। এছাড়া পুলিশি হয়রানির মধ্যে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিসহ সরকারবিরোধী দলীয় নানা কর্মসূচি শিবচরে তার নেতৃত্বে পালিত হয়। কিন্তু ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে শিবচর আসনে অখ্যাত সাবেক ফুটবলার লাভলু সিদ্দিকীকে কেন্দ্র থেকে দলীয় মনোনয়ন দেয়া হয়। ফলে তৃণমূল নেতাকর্মীরা কেন্দ্রের চাপিয়ে দেয়া প্রার্থীকে মেনে নিতে পারেননি। ওই সময় নির্বাচনী প্রচারণায় তার পক্ষে মাঠে নামেনি তারা। তাই ভোটের মাঠে কোন অবস্থান তৈরি করতে পারেননি তিনি। ফলে শিবচরের তৃণমূলের নেতা হিসেবে এগিয়ে আছেন ইয়াজ্জেম হোসেন রোমান।
শিবচর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জহের গোমস্তা জানান, শিবচর উপজেলা বিএনপিতে ইয়াজ্জেম হোসেন রোমানের নেতৃত্বের কোন বিকল্প নেই। তিনি সবসময় দলের তৃণমূলের নেতাকর্মীদের সুখে-দুঃখে পাশে থাকেন এবং খোঁজখবর নেন। পৌর বিএনপির সভাপতি শাহাদাত হোসেন শফিক জানান, শিবচর উপজেলা বিএনপি রোমান ভাইয়ের নেতৃত্বে সব সময় ঐক্যবদ্ধ রয়েছে। নিয়মিত দলীয় কর্মসূচীসহ কেন্দ্রীয় কর্মসূচিগুলো পালন করা হয়। আশা করি দল তরুণ নেতৃত্বকে মূল্যায়ন করবে। শিবচর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম দিপু জানান, লাভলু সিদ্দিকীকে শিবচরের দলীয় কোন কর্মসূচির বিষয়ে অবহিত করলেও তিনি অংশ নেন না। এমন কি বিএনপি চেয়ারপারসনের মুক্তির দাবিতে কোন কর্মসূচিতেও তাকে দেখা যায়নি।  আমরা রোমানের নেতৃত্বেই শিবচর উপজেলা বিএনপিকে এগিয়ে নিয়ে যাচ্ছি।
শিবচর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ইয়াজ্জেম হোসেন রোমান জানান, শিবচরের সভাপতি নাজমুল হুদা চৌধুরীর মৃত্যুর পর আমি দলের হাল ধরি। অনেক মামলা-হামলা ও নির্যাতন সহ্য করে শিবচরের প্রতিটি ইউনিয়ন-ওয়ার্ডের বিএনপির তৃণমূল নেতাকর্মীদের নিয়ে এখনও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও বর্তমান সরকারবিরোধী আন্দোলনে মাঠে আছি। কিন্তু আমরা যতটকু জানতে পেরেছি- যারা কখনও দলের কিংবা নেত্রীর মুক্তির দাবিতে কোন আন্দোলনে অংশ নেননি এমন ভুইফোড় নেতাকে শিবচরের দায়িত্বভার দেয়ার তোড়জোড় চালাচ্ছে কেন্দ্র থেকে। তাহলে প্রশ্ন হলো- দল কি সাংগঠনিক সিস্টেমে চলছে নাকি কিছু কেন্দ্রীয় নেতৃবৃন্দের কালো হাতের ইশারায় চলছে? তিনি আরও বলেন, শিবচর বিএনপিকে ধ্বংসের জন্য গত নির্বাচনে আওয়ামী লীগের সঙ্গে আঁতাত করে একজন ভুইফোড় নেতাকে মনোনয়ন দেয়া হয়। তাই অর্থের বিনিময়ে নেতা নির্বাচন না করে দলের ত্যাগীদের মূল্যায়নের দাবি জানাচ্ছি। তৃণমূলের মতামতের ভিত্তিতে দল পুনর্গঠন করলে সংগঠন শক্তিশালী হবে। কমিটি গঠনের বিষয়ে এড. আহমেদ আজম খান মানবজমিনকে বলেন, মাদারীপুরের নেতাদের নিয়ে আমরা ইতিমধ্যেই একটা প্রতিনিধি সভা করেছি। স্থানীয় নেতাদের মতামত নিয়েছি। সেই মতামতের ভিত্তিতেই প্রথমে মাদারীপুর জেলা আহ্বায়ক কমিটি গঠন করা হবে। পরে কাউন্সিলের মাধ্যমে জেলা কমিটি গঠিত হবে। জেলা কমিটি তৃণমূলের মতামতের ভিত্তিতে যোগ্য ও ত্যাগী নেতাদের দিয়ে উপজেলা কমিটি গঠন করবেন। এখানে কেন্দ্র থেকে কোন উপজেলা কমিটি গঠনের সুযোগ নেই।   

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সন্ত্রাস-সাম্প্রদায়িকতা রুখে দেয়ার শপথ বুয়েটে

সোহরাওয়ার্দীতে সমাবেশ করবে ঐক্যফ্রন্ট

সেই বড় ভাই কারা

ফের আলোচনায় আবদুল হাই বাচ্চু

অভিযান অব্যাহত থাকবে

মাটি কেনায় নয়ছয়ের পাঁয়তারা

ইন্টারগেশন সেলে মুুখোমুখি হচ্ছেন সম্রাট-আরমান

সড়কের দুই পাশে ট্রাক বাস রেখে চাঁদাবাজি করা হয় : শামীম ওসমান

কোনো উদ্যোগেই দাম কমছে না পিয়াজের

তদন্ত প্রতিবেদন ২০শে নভেম্বর

বিএনপি সরকারের রেল বন্ধের সিদ্ধান্ত ছিল দেশের জন্য আত্মঘাতী

প্রেমের টানে জৈন্তাপুরে ভারতীয় খাসিয়া নারী হুলুস্থুল

এবার তহবিল চায় রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক

আইনজীবীর হাতে হাতকড়া বিচারক অবরুদ্ধ এজলাস ভাঙচুর

চট্টগ্রামে গতি পেলো মেট্রোরেল

বরগুনায় রিফাত হত্যার প্রধান আসামির জামিন নামঞ্জুর