শায়েস্তাগঞ্জে ৮ দোকানে আগুন, ২ কোটি টাকার ক্ষতি

অনলাইন

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি | ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, ১১:৫৭ | সর্বশেষ আপডেট: ৭:৫৯
হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে আগুনে আটটি দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় পাঁচ দোকান পুড়ে ছাই হয়ে গেছে। আজ বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে শহরের দাউদনগর বাজরের হাজী কমপ্লেক্সে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

মাকের্টের নৈশপ্রহরী আবদুল মজিদ বলেন, বিকটশব্দে ঘুম ভাঙতে দেখি শামীম টেলিকম থেকে আগুন বের হচ্ছে। সঙ্গে সঙ্গে আগুন ছড়িয়ে পড়ে পাশের দোকানগুলোতে। এতে বেবি চয়েজ, আফিল ক্লথ ষ্টোর, সিকদার পয়েন্ট, আল আমিন ওয়াচ, শাপলা ইলেক্টনিক্স এ আগুন ধরে যায়।

হাজী কমপ্লেক্সের মালিকের ছেলে হাবিবুর রহমান সৌরভ জানান, মার্কেটের কাপড়ের দোকানগুলোতে ঈদের জন্য লক্ষ লক্ষ টাকার পণ্য ক্রয় করা ছিলো।
আগুনে কাপড়ের দোকানগুলোর সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে। এরমধ্যে সিকদার পয়েন্টের ৭০ লক্ষ টাকা, আলিফ ক্লথ স্টোরের ৬০ লক্ষ, বেবি চয়েজে ৩০ লক্ষ, শামীম টেলিকমে ৫ লক্ষ, আল আমিন ওয়াচে ৫০ হাজার, শাপলা ইলেক্ট্রনিক্সে ১ লক্ষ টাকার মালামাল পুড়ে গেছে।
 
শাপলা ক্লথ স্টোরের সেল্সম্যান রুস্তম আলী জানান, ঈদের জন্য গত দু’দিন ৩০ লক্ষ টাকার মাল কিনা হয়েছে। আগুনে সব মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। বেবি চয়েজের মালিক হারুন মিয়া জানান- তার দোকানের সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। অবশিষ্ট কিছুই থাকেনি আগুনের শিখা থেকে। মার্কেটের মালিক হাজী জিতু মিয়া জানান, আগুনে মার্কেটের সাটার, ছাদ, আসবাপত্রের প্রায় ১০-১৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের ইনচার্জ আরিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ধারণা করা হচ্ছে, বেবি চয়েজ অথবা শামীম টেলিকমের আইপিএস থেকে আগুনে সূত্রপাত হতে পারে।

তিনি জানান, শায়েস্তাগঞ্জ ফায়ার স্টেশন থেকে দু’টি ও হবিগঞ্জ থেকে তিনটি ইউনিট আগুন নিভাতে কাজ করেছে। আগুনে কোটি টাকার মালামাল পুড়ে ক্ষতি হয়েছে এবং প্রায় ৫ কোটি টাকার মালামাল উদ্ধার করা হয়েছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

শ্রীলঙ্কায় যাচ্ছেন না মাশরাফি

পানিবন্দি মানুষ মানবেতর জীবন

‘তুইতোকারিকে’ কেন্দ্র করে চার খুন

ঢাকায় বাড়ছে জীবনযাত্রার ব্যয় কাবু মধ্যবিত্ত

আদালতে মিন্নির স্বীকারোক্তিমূলক জবানবন্দি

ডেঙ্গু রোগীদের ভিড়

ভয়ঙ্কর মাদক আইস ছড়িয়ে দিচ্ছে আন্তর্জাতিক চক্র

দুই মামলা, আতঙ্কিত না হওয়ার পরামর্শ পুলিশের

ডেঙ্গু নিয়ন্ত্রণে ডিএনসিসির সংশ্লিষ্ট বিভাগের ছুটি বাতিল

দুর্নীতিকে দুর্নীতি হিসেবেই দেখব- ওবায়দুল কাদের

সিলেটে ধর্ষিতার স্বামীর ফরিয়াদ

কাঁচাবাজারে বন্যার প্রভাব

কিশোর গ্যাংয়ের অন্তর্দ্বন্দ্বে খুন

পাকুন্দিয়ায় নিহত স্কুলছাত্রীর ময়নাতদন্তে ধর্ষণের আলামত

টিআইবি’র উদ্বেগ প্রত্যাহারের আহ্বান

ভূমিকম্পের তীব্রতা ছিল সিলেটে