টাঙ্গাইলে ধান পোড়ানোর ঘটনা পরিকল্পিত: খাদ্যমন্ত্রী

দেশ বিদেশ

সিরাজগঞ্জ প্রতিনিধি | ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১০:৪৪
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বর্তমানে ধানের দাম কম- এটা ঠিক। তবে প্রতিমণ দুইশত টাকা হলেও কৃষক ধান পোড়াবে না। তাদের মনে ক্ষোভ হবে। টাঙ্গাইলে ধান পোড়ানোর ঘটনাটি পরিকল্পিত। কারণ একজন পিতা তার সন্তান যদি বিকলাঙ্গও হয় তাকে কিন্তু গলাটিপে মেরে ফেলবে না। কিন্তু এই ঘটনাটি এমনই পরিকল্পিত যে, রিপোর্টাররা সেখানে আগেই হাজির। তারপর কৃষক ধানে আগুন দিলো। সেটা আবার টিভি ও পত্রিকায় প্রচারও হলো।
আমরা মনে করি, এটি সরকারকে পর্যুদস্ত করার একটা পরিকল্পনা। গতকাল সকালে সিরাজগঞ্জে খাদ্য বিভাগ আয়োজিত অভ্যন্তরীণ বোরো সংগ্রহ ২০১৯-এর উদ্বোধন অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী এসব কথা বলেন। মন্ত্রী বলেন, আমরা শপথ নিতে চাই প্রকৃত প্রান্তিক কৃষক ছাড়া ধান কিনবো না বা কিনতে দেবো না। কারণ সরকারকে পর্যুদস্ত করার জন্য নানান ভাবে পরিকল্পনা করা হচ্ছে। কৃষক ন্যায্য মূল্য পাচ্ছে না। আমিও একজন কৃষক, ধান আমিও বিক্রি করি। আমারও কষ্ট আছে। আমরা এ বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেছি। কারণ প্রকৃত কৃষকের কাছ থেকে ধান না কেনা পর্যন্ত আমরা কিন্তু কৃষকদের ঠিকমতো মূল্যায়ন করতে পারবো না। জেলা খাদ্য নিয়ন্ত্রক মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ইফতেখার উদ্দিন শামীম, পুলিশ সুপার টুটুল চক্রবর্তী, সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট আবু ইউসুফ সূর্য্য, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান, সিরাজগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, সিরাজগঞ্জ মিল মালিক সমিতির সভাপতি আব্দুল মোতালেব, কাজীপুর উপজেলার চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী প্রমুখ।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Kazi

২০১৯-০৫-১৫ ২২:৫৯:৪৯

To harvest one mond rice cost more than 200 BDT. Production costs are on top of that. So, how farmers will harvest ? Where they will get money from. Why government doesn't not purchase at fair price to use it during natural calamities.

আপনার মতামত দিন

সিরাজগঞ্জে মাইক্রোবাসে ট্রেনের ধাক্কা বর-কনেসহ নিহত ৯

জাপার প্রস্তাবে সায় দেয়নি সরকার

ঢাকায় জানাজা-শ্রদ্ধা, রংপুরের নেতাদের হুঁশিয়ারি

জন্মভূমির বিরুদ্ধে জয়ের মহানায়ক

৩৬ কোটি টাকা লোপাটের প্রমাণ

ইতিহাসের সবচেয়ে উত্তেজনাপূর্ণ ম্যাচ

বিশ্বকাপের সেরা একাদশে সাকিব

আদালতে বিচারকের সামনেই খুন

পরিকল্পিত উন্নয়নে মাস্টার প্ল্যান প্রস্তুতের নির্দেশ প্রধানমন্ত্রীর

এরশাদের দল-সম্পত্তির কী হবে?

এরশাদের মৃত্যুতে ড. ইউনূসের শোক

‘প্রেমের ফাঁদে ফেলে তরুণীকে ধর্ষণ করি’

যৌন নিপীড়ন রোধে ডিসিদের তৎপরতা বাড়ানোর নির্দেশ

কূটনৈতিক অঙ্গনে বড় পরিবর্তন আসছে

সত্যিকার অর্থে সমর্থ অনলাইন মিডিয়া নিবন্ধন পাবে

প্লাবিত হচ্ছে নতুন নতুন এলাকা