রূপগঞ্জে ট্রান্সপোর্ট কোম্পানিতে হামলা, ১০ লাখ টাকা ছিনতাই

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ থেকে | ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার
রূপগঞ্জে বেপরোয়া হয়ে উঠেছে কাউন্সিলর গ্যাং। মঙ্গলবার রাতে একটি ট্রান্সপোর্ট কোম্পানি প্রকাশ্যে হামলা করে শ্রমিকদের বেতনের ১০ লাখ টাকা ছিনিয়ে নিয়েছে তারা। এসময় প্রতিষ্ঠানের ম্যানেজারসহ ৪ কর্মচারীকে পিটিয়ে জখম করে। এছাড়া ভাঙচুর ও লুটপাট করে অন্তত ৩ লাখ টাকার মালামাল। এ ঘটনায় বাহিনীর দুই সদস্যকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার তারাব পৌরসভার কাজীপাড়া এলাকায় এই ঘটনা ঘটে। বাহিনী প্রধান আনোয়ার কাউন্সিলরের নেতৃত্বে দুর্ধর্ষ এই বাহিনী ডাকাতি, চাঁদাবাজি, জমি দখল থেকে শুরু করে এমন কোন অপরাধ নেই যা করছে না। তাদের কাছে জিম্মি তারাব শিল্পাঞ্চল ও পরিবহন সেক্টর।  জে-কে ট্রেড এন্ড ট্রান্সপোর্ট কোম্পানির ব্যবস্থাপক মোশারফ হোসেন জানান, দেশের অন্যতম আমদানিকারক প্রতিষ্ঠান জে-কে ট্রেড কোম্পানি ব্যবসা করার জন্য তারাব  পৌরসভার কাজীপাড়া বালুরমাঠ এলাকায় জে-কে ট্রেড এন্ড ট্রান্সপোর্ট নামক প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। চট্রগ্রাম বন্দর থেকে কার্গো জাহাজে আসা ভুট্রা, সয়াবিন দানা, গম ও ভূমি শত শত ট্রাকে করে এখানে লোড-আনলোড করা হয়। ওই ব্যবসা করার জন্য প্রতিষ্ঠানের কাছে তারাব পৌরসভার ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর আনোয়ার এককালিক ৫ লাখ ও মাসিক ৩০ হাজার টাকা চাঁদা দাবি করে। ওই চাঁদা দিতে ম্যানেজার মোশারফ অস্বীকৃতি জানালে মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে কাউন্সিলর আনোয়ারের নির্দেশে তার বাহিনীর সদস্য হাত কাটা জাকির, রায়হান, ইসলাম, গুই রাকিব, মতিন, রানা, মোহন, ইকবাল, রাসেল ও তেরেনামসহ অন্তত ৫০/৬০ জন সন্ত্রাসী প্রতিষ্ঠানে হামলা চালায়। এ সময় তারা ব্যাপক ভাঙচুরসহ কর্মকর্তা ও কর্মচারীদের ৯টি মোবাইল সেট লুটে নেয়।
পরে সিন্দুকে রাখা ট্রাকভাড়া  শ্রমিকদের বেতনের ১০ লাখ টাকা ছিনিয়ে নেয় তারা। এসময় বাধা দেয়ার চেষ্টা করলে ম্যানেজার মোশারফ, কর্মচারী ফোরকান, রেদোয়ান ইসলাম পাপন ও সাহাবুদ্দিনকে পিটিয়ে জখম করে।
এ ঘটনায় মোশারফ হোসেন বাদী হয়ে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করলে পুলিশ রাতেই বাহিনীর অন্যতম সদস্য হাত কাটা জাকির ও  রায়হানকে আটক করে। এ ঘটনা ছাড়াও তারাব পৌরসভার শিল্পাঞ্চল ও পরিবহন সেক্টরে প্রতিনিয়ত চাঁদাবাজি করছে এই বাহিনী। এ ব্যাপারে রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল ইসলাম বলেন, আনোয়ার কাউন্সিলর একজন চিহ্নিত চাঁদাবাজ। সে তার চাঁদাবাজি নিয়ন্ত্রণে গড়ে তুলেছে নিজস্ব বাহিনী। তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশ মাঠে নেমেছে।  




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বগুড়ায় নৌকা প্রতীক পেলেন এস এম টি জামান নিকেতা

পশ্চিমবঙ্গে বিজেপি দ্বিতীয় স্থানে

দুর্নীতির আগে ব্যবস্থা নেয়া দুদকের কাজ : ইকবাল মাহমুদ

লেনদেন সীমা বাড়ল মোবাইল ব্যাংকিংয়ে

ভর্তুকি দিয়ে হলেও চাল রপ্তানি করা হবে: অর্থমন্ত্রী

মন্ত্রিসভা পুনর্বিন্যাস

ঠিকাদারি বিল বন্ধের নির্দেশ, দুই তদন্ত কমিটি

‘আগ্রাসন ও পরিণতি’ নিয়ে জিসিসি, আরব লীগের জরুরি বৈঠক ডেকেছে সৌদি আরব

হাসপাতালের মর্গে লাশ, স্ত্রীর দাবি জীবিত, কর্মচারিদের সঙ্গে ধস্তাধস্তি (ভিডিও)

পাকিস্তানে আজ সবার চোখ থাকবে বিলাওয়াল, মরিয়মের দিকে

পারস্য উপসাগরে তেলস্থাপনায় হামলায় গভীর উদ্বেগ বাংলাদেশের

মুক্তিযোদ্ধার বয়স নির্ধারণে সংশোধিত পরিপত্র বেআইনি

জীবন্ত মাটিচাপা দেয়া শিশুকে উদ্ধার করল কুকুর (ভিডিও)

আমরণ অনশনে ছাত্রলীগের পদবঞ্চিত নেতাকর্মীরা

আর্নল্ড সোয়ার্জেনেগারকে লাথি মারলো যুবক (ভিডিও)

কৃষক ক্ষেতে আগুন দিচ্ছে, সরকার নির্বিকার: দুদু