এ্যানীর দুর্নীতি মামলা ৬ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার | ১৫ মে ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ৪:০৮
বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর বিরুদ্ধে দুদকের দায়ের করা অবৈধ সম্পদ অর্জনের মামলার বিচার কাজ ছয় মাসের মধ্যে নিস্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। পাশাপাশি আদালত এই মামলায় স্থগিতাদেশ প্রত্যাহার করেছেন। গতকাল বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মামলাটি বাতিল চেয়ে এ্যানীর করা আবেদনের (ফৌজদারি রিভিশন) ওপর শুনানি শেষে এই আদেশ দেন।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মো.খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।  আসামিপক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন।
২০১৪ সালের ৯ই অক্টোবর জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় মামলা দায়ের করে দুদক। মামলায় অভিযোগ    পৃষ্ঠা ১৭ কলাম ৬
 করা হয়, এ্যানি দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১৩ লাখ ১৩ হাজার ৯৪০ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। এছাড়া দুদকের অনুসন্ধানে তার বিরুদ্ধে মোট ১ কোটি ৪০ লাখ ৪২ হাজার ৬৭০ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের প্রমাণ পাওয়া গেছে। ২০১৬ সালের ২৪ মে ঢাকার সংশ্লিষ্ট বিচারিক আদালত এ্যানির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এরপর অভিযোগ গঠন আদেশের বিরুদ্ধে হাইকোর্টে ফৌজদারি রিভিশন দায়ের করেন এ্যানি। একই বছরের ১লা সেপ্টেম্বর হাইকোর্ট বিচারিক আদালতে থাকা মামলাটির কার্যক্রম ৬ মাসের জন্য স্থগিতসহ মামলার দায় থেকে এ্যানিকে কেন অব্যাহতি দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বিজেপি সুনামি

আড়াইহাজারে ব্যবসায়ীকে শ্বাসরোধে হত্যার অভিযোগ

প্রিয়াংকা গান্ধীর ইমেজ ব্যর্থ হয়েছে উত্তর প্রদেশে

হাইকোর্টকে হাইকোর্ট দেখাচ্ছেন? নিরাপদ খাদ্য কর্তৃপক্ষকে আদালত

মোদিকে ‘বিজয়ী’ অভিনন্দন সুষমা স্বরাজের

মাটি কাটতে গিয়ে মিললো কষ্টি পাথরের মূর্তি, তুলকালাম

অন্ধ-অচল শতবর্ষী নারীকে ধর্ষণের অভিযোগ, কিশোর গ্রেপ্তার

পশ্চিমবঙ্গে উল্কার গতিতে এগিয়ে যাচ্ছে বিজেপি

‘কমপক্ষে ৩৫০ আসন নিয়ে ক্ষমতায় ফিরবে বিজেপি’

গুরুদাসপুরে এগিয়ে অভিনেতা সানি দেওল

মমতা তখন পিয়ানো বাজাচ্ছেন

৩ মাস ২৩ দিন পর ফিরে এলেন নাটোরের নিখোঁজ যুবলীগ নেতা মিলন

এনডিএর বিজয়ের খবরে ভারতে শেয়ার বাজারে রেকর্ড

রায়বেরেলিতে এগিয়ে সোনিয়া গান্ধী

আবারও একক সংখ্যাগরিষ্ঠ বিজেপি!

টেকনাফে ‘বন্ধুকযুদ্ধে’ ইয়াবা কারবারি নিহত