সিরাজগঞ্জে পুলিশের ওপর ছাত্রলীগের হামলা

অনলাইন

সিরাজগঞ্জ প্রতিনিধি | ১৪ মে ২০১৯, মঙ্গলবার, ১২:৩৯ | সর্বশেষ আপডেট: ৯:৫৪
সিরাজগঞ্জের কাজিপুরে পুলিশের সঙ্গে মারমুখি আচরণ  ও হামলার অভিযোগে উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আবু সায়েম তালুকদারসহ অন্তত ১১ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে।  সোমবার রাতে থানার উপ-পরিদর্শক জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এ ঘটনার পর পুলিশ রাতেই অভিযান চালিয়ে ইসমাইল হোসেন (১৮) নামে এজাহারভুক্ত এক আসামীকে গ্রেপ্তার করেছে।

কাজিপুর থানার ওসি এ কে এম লুৎফর রহমান জানান, সোমবার চালিতাডাঙ্গা উচ্চ বিদ্যালয় মাঠে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম চলছিল। আগতরা লাইনে দাড়িয়ে কার্ড গ্রহন করছিলেন। এ অবস্থায় বিকেল ৪টার দিকে উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আবু সায়েম তালুকদার সেখানে পৌছে অবৈধভাবে লাইনের বাইরের লোকজনকে আগে কার্ড প্রদানের জন্য কর্তব্যরত ব্যক্তিদের উপর চাপ প্রয়োগ করতে থাকে। এ নিয়ে আগত ব্যক্তি ও ছাত্র নেতাদের মধ্যে তর্ক বিতর্ক ও বিশৃঙ্খলা শুরু হয়।

এ অবস্থায় ঘটনাস্থলে কর্তব্যরত পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনের চেষ্টা করলে ছাত্রনেতা আবু সায়েম তালুকদারের নেতৃত্বে বেশ কয়েকজন পুলিশের উপর চড়াও হন। এসময় তারা পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কি, গালাগালি ও পোশাক ধরে টানাহেচড়া করেন। সংবাদ পেয়ে অতিরিক্ত পুলিশ সেখান পৌছলে ছাত্রনেতারা সটকে পড়েন।

ওসি আরও বলেন, এ ঘটনায় থানার উপ-পরিদর্শক জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে ১০/১১ জনের বিরুদ্ধে রাতেই থানায় মামলা দায়ের করেছেন। রাতেই অভিযান চালিয়ে এজাহারভুক্ত আসামী চালিতাডাঙ্গা গ্রামের মৃত ভুলু মিয়ার ছেলে ইসমাইল হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

এ বিষয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি রাজু আহম্মেদ জানান, ঘটনার সময় শুধু যে ছাত্রলীগ নেতা আবু সায়েম ভুল করেছে, তা নয়। পুলিশের অসদাচরণের কারনে গ্রামবাসীও তাদের উপরে ক্ষিপ্ত হয়ে উঠেছিল। এ অবস্থায় ভুল বোঝাবুজির কারনে কিছু অনাঙÍাকিত ঘটনা ঘটেছে। এ ঘটনার পর উপজেলা পরিষদ চেয়ারম্যানসহ আওয়ামীলীগের শীর্ষ পর্যায়ের নেতাদের সাথে নিয়ে থানায় গিয়ে পুলিশের সাথে কথা বলেছি। আমরা তাদের আশ্বস্ত করেছি, ঘটনা যাই হোক উপযুক্ত বিচার দেয়া হবে।     

এ বিষয়ে জানতে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সায়েম তালুকদারের মোবাইলে ফোন করলেও তা বন্ধ থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

এবার মালিবাগে পুলিশকে লক্ষ্য করে হামলা

বগুড়ায় নুরের ওপর হামলা

ধানের দাম নেই, চালে ছাড় নেই

বৃষ্টিতেও দৃঢ় মনোবল টাইগারদের

খালেদার মামলায় আদালত স্থানান্তরের বৈধতা নিয়ে রিট

তরুণ সাংবাদিক ফাগুনের লাশ উদ্ধারের ঘটনায় হত্যা মামলা

ট্রাভেল পারমিটে কড়াকড়ি জটিলতার আশঙ্কা

গতবছর ফেসবুকের কাছে ১৯৫ ব্যবহারকারীর তথ্য চেয়েছিল বাংলাদেশ

রঙ লাগিয়ে ঈদে সড়কে নামছে লক্করঝক্কড় বাস

তারেকের স্মৃতি হাতড়ে ফেরেন নুরুন নাহার

রাজাকারদের তালিকা সংরক্ষণের সুপারিশ

মামলার আগেই গ্রেপ্তার, শাহপরাণে তোলপাড়

ইতালিতে প্রদর্শিত হলো ড. ইউনূসের জীবনীভিত্তিক অপেরা

৩০শে মে সন্ধ্যায় শপথ নেবেন মোদি

পদত্যাগ করলেন মহারাষ্ট্র কংগ্রেস প্রধান

চিকিৎসকদের আরো দায়িত্বশীল হওয়ার আহ্বান ডা. এ আর খানের