নাদালের রেকর্ডে ভাগ জোকোভিচের

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৪ মে ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১২:৪২
গ্রিসের স্তেফানোস সিতসিপাসকে হারিয়ে রোববার মাদ্রিদ ওপেন শিরোপা জেতেন সার্বিয়ান টেনিস তারকা নোভাক জোকোভিচ। আর এর মধ্য দিয়ে রাফায়েল নাদালের সর্বাধিক এটিপি মাস্টার্স-১০০০ শিরোপা জয়ের রেকর্ডে ভাগ বসালেন জোকোভিচ। টেনিসের এলিট টুর্নামেন্টে উভয়েরই এখন সমান ৩৩ ট্রফি। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন সুইস কিংবদন্তি রজার ফেদেরার। এরপর আছেন যুক্তরাষ্ট্রের আন্দ্রে আগাসি ও স্কটল্যান্ডের অ্যান্ডি মারে।
মাদ্রিদ ওপেনে তিনবার ফাইনাল খেলে তিনবারই চ্যাম্পিয়ন হলেন ১৫ গ্র্যান্ড স্লামজয়ী জোকোভিচ। এর আগে ২০১১ ও ২০১৬ সালে শিরোপা জেতেন তিনি। সবমিলিয়ে ৭৪টি ট্যুর-লেভেল ট্রফি দাঁড়ালো জোকোভিচের। সপ্তম বাছাই সিতসিপাসকে হারানোর মধ্য দিয়ে আরেকটি মাইলফলক ছুঁলেন ৩১ বছর বয়সী এই সার্বিয়ান তারকা। র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ১০’র বিপক্ষে এটি তার ২০০তম জয় (৯০ হার)। মাদ্রিদ ওপেন জেতায় জোকোভিচের আয় হয়েছে ১ কোটি ২০ লাখ ২৫২০ ইউরো। সঙ্গে নামের পাশে যোগ হয়েছে ১ হাজার রেটিং পয়েন্ট।
চলতি মাসের শেষের দিকে শুরু হবে ফ্রেঞ্চ ওপেন। এর আগে ছন্দে ফিরতে পেরে দারুণ খুশি জোকোভিচ। ম্যাচের পর তিনি বলেন, ‘সেমিফাইনালের পরই আমি বলেছিলাম, আত্মবিশ্বাস বাড়ানোর জ্য টুর্নামেন্টটা আমার জন্য অনেক গুরুত্বপূর্ণ। অস্ট্রেলিয়া ওপেনের পর আমার ফর্ম খুব একটা ভালো যাচ্ছিল না। নিজের সেরাটা দিতে পারছিলাম না। তবে আজ (শনিবার) পারফরম্যান্স সন্তোষজনক ছিল। আমি সত্যিই আনন্দিত।’ আসরের পাঁচবারের চ্যাম্পিয়ন রাফায়েল নাদালকে হারিয়ে ফাইনালে উঠেন ২০ বছরের তরুণ সিতসিপাস। তবে ছেলেদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষ তারকা জোকোভিচের সামনে দাঁড়াতেই পারেননি তিনি। দেড় ঘন্টার মতো লড়ে ৩-৬, ৪-৬ গেমে হার মানেন। আগের দিন সেমিতে নাদালের বিপক্ষে বেশ কঠিন একটা ম্যাচ খেলেন সিতপিসাস। ২৪ ঘন্টার ব্যবধানে ফাইনালে বেশ ক্লান্ত মনে হচ্ছিল তাকে। পরে তিনি নিজেই বলেন, শারীরিকভাবে আমি ম্যাচটার জন্য তৈরি ছিলাম না। ২৪ ঘন্টার ব্যবধানে দুটি বড় ম্যাচ খেলা আসলে কঠিন। যা হোক, জোকোভিচ ভালো খেলেছেন। ইনিই শিরোপার দাবিদার।

সর্বাধিক এটিপি শিরোপা
রাফায়েল নাদাল (স্পেন)- ৩৩
নোভাক জোকোভিচ (সার্বিয়া)- ৩৩
রজার ফেদেরার (সুইজারল্যান্ড)- ২৮
আন্দ্রে আগাসি (যুক্তরাষ্ট্র)- ১৭
অ্যান্ডি মারে (স্কটল্যান্ড)- ১৪



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

এবার মালিবাগে পুলিশকে লক্ষ্য করে হামলা

বগুড়ায় নুরের ওপর হামলা

ধানের দাম নেই, চালে ছাড় নেই

বৃষ্টিতেও দৃঢ় মনোবল টাইগারদের

খালেদার মামলায় আদালত স্থানান্তরের বৈধতা নিয়ে রিট

তরুণ সাংবাদিক ফাগুনের লাশ উদ্ধারের ঘটনায় হত্যা মামলা

ট্রাভেল পারমিটে কড়াকড়ি জটিলতার আশঙ্কা

গতবছর ফেসবুকের কাছে ১৯৫ ব্যবহারকারীর তথ্য চেয়েছিল বাংলাদেশ

রঙ লাগিয়ে ঈদে সড়কে নামছে লক্করঝক্কড় বাস

তারেকের স্মৃতি হাতড়ে ফেরেন নুরুন নাহার

রাজাকারদের তালিকা সংরক্ষণের সুপারিশ

মামলার আগেই গ্রেপ্তার, শাহপরাণে তোলপাড়

ইতালিতে প্রদর্শিত হলো ড. ইউনূসের জীবনীভিত্তিক অপেরা

৩০শে মে সন্ধ্যায় শপথ নেবেন মোদি

পদত্যাগ করলেন মহারাষ্ট্র কংগ্রেস প্রধান

চিকিৎসকদের আরো দায়িত্বশীল হওয়ার আহ্বান ডা. এ আর খানের