নারীদের জন্য বিশেষায়িত ফ্রি-ল্যান্সিং প্লাটফরম ভ্যালেরজবস ডট কমের উদ্বোধন

তথ্য প্রযুক্তি

অর্থনৈতিক রিপোর্টার | ৯ মে ২০১৯, বৃহস্পতিবার
নিয়মিত চাকরির পাশাপাশি ফ্রি ল্যান্সিং এ আগ্রহীদের জন্য সম্প্রতি রাজধানীর একটি হোটেলে আর্ন্তজাতিক অনলাইন প্লাটফর্ম ‘ভ্যালেরজবস ডট কম’ উদ্বোধন করা হয়। আইটি এবং ইঞ্জিনিয়ারিং ফার্ম ‘ভ্যালের এন্টারপ্রাইজের’ সহযোগী প্রতিষ্ঠান ‘ভ্যালেরজবস ডট কম’ মূলত আইটি এবং ইঞ্জিনিয়াররিং নিয়ে কাজ করে থাকে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা উদ্যোক্তা বাংলাদেশ ফেডারেশনের সভাপতি ও আন্তর্জাতিক চেম্বার অব কমার্সের ভাইস প্রেসিডেন্ট মিসেস রোকেয়া আফজাল রহমান। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর সভাপতি জনাব সৈয়দ আলমাস কবীর।

নারীদেরকে ফ্রিল্যান্সিংএ আরো বেশি উৎসাহিত করতে এবং তাদেরকে সুযোগ তৈরি করে দিতে কাজ করছে প্লাটফরমটি। তবে, নারীদের পাশাপাশি সে কেউ চাইলে এখানে কাজ করতে পারবেন। বৈম্বিক এ প্লাটফরমটিতে নারীরা তাদের শক্তি এবং দক্ষতা মূল্যায়নে সহায়তা করতে স্মার্ট রেজুমি রয়েছে। এতে করে কাজ করিয়ে নিতে আগ্রহী প্রতিষ্ঠান তাদের চাহিদা আনুযায়ী কমি খুঁজে নিতে পারবে।  

মিসেস রোকেয়াা আফজাল রহমান এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, ফ্রি ল্যান্সিং এর বিশাল জগতে কাজ করার অবারিত সুযোগ রয়েছে। কিন্তু সঠিক দিক-নির্দেশনা, উপযুক্ত প্লাটফরমের অভাবে আমাদের সম্ভাবনাময়ী নারীরা এ সুযোগগুলো কে কাজে লাগাতে পারছেন না। ‘ভ্যালেরজবস ডট কম’ প্লাটফরমটি নারীদেরকে ফ্রি-ল্যানিসং এ কাজ পেতে এবং সঠিক দিক-নির্দেশনা দিয়ে সহায়তা করবে বলে আশা করছি।

অনুষ্ঠানে সৈয়দ আলমাস কবীর প্রার্থীদের নির্বাচনের জন্য ভ্যালেরজবস ডট কম এর আধুনিক মেথডের প্রশংসা করেন। তিনি ভ্যালেরজবস ডট কম কে বেসিসের পক্ষ থেকে সব ধরনের সহয়তা দেয়ার আশ^াস দেন, যাতে আরো আইটি বান্ধব সক্ষম প্রার্থীর পরিমাণ বৃদ্ধি এবং কাজের সুযোগ তৈরি করতে সাহায্য করতে পারে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ভারতের সাবেক অর্থমন্ত্রীকে গ্রেপ্তার করেছে সিবিআই

ভারতের সাবেক অর্থমন্ত্রী চিদাম্বরম গ্রেপ্তার

বিএনপি-জামায়াতের পৃষ্ঠপোষকতায় ২১শে আগস্ট হামলা

পরিচ্ছন্নতা অভিযানের পরের দিন আগের চিত্র

কাশ্মীর ইস্যু ভারতের অভ্যন্তরীণ

কাশ্মীরের যে এলাকা এখনো মুক্ত

সর্ষের মধ্যে ভূত থাকতে নেই: হাইকোর্ট

ফেসবুক গ্রুপ ‘গার্লস প্রায়োরিটি’র অ্যাডমিন কারাগারে

বিতর্ক দমাতে ফুটেজ চান মেয়র আরিফ

ঢাকা-দিল্লি সম্পর্ক ইতিবাচক পথেই রয়েছে: জয়শঙ্কর

কে হচ্ছেন মন্ত্রিপরিষদ সচিব ও মুখ্য সচিব

তারেকের সর্বোচ্চ শাস্তির জন্য আপিল করা হবে

ডেঙ্গু পরিস্থিতি: রোগী কমে-বাড়ে ২৪ ঘণ্টায় ভর্তি ১৬২৬

এডিস মশার লার্ভা পাওয়ায় দুই সিটিতে ৩৯০০০০ টাকা জরিমানা

মিয়ানমারের উত্তরাঞ্চলে নতুন করে অস্থিরতা নিহত ১৯

৫ বছরে আমানত ৫ হাজার কোটি টাকা