নারীদের জন্য বিশেষায়িত ফ্রি-ল্যান্সিং প্লাটফরম ভ্যালেরজবস ডট কমের উদ্বোধন

তথ্য প্রযুক্তি

অর্থনৈতিক রিপোর্টার | ৯ মে ২০১৯, বৃহস্পতিবার
নিয়মিত চাকরির পাশাপাশি ফ্রি ল্যান্সিং এ আগ্রহীদের জন্য সম্প্রতি রাজধানীর একটি হোটেলে আর্ন্তজাতিক অনলাইন প্লাটফর্ম ‘ভ্যালেরজবস ডট কম’ উদ্বোধন করা হয়। আইটি এবং ইঞ্জিনিয়ারিং ফার্ম ‘ভ্যালের এন্টারপ্রাইজের’ সহযোগী প্রতিষ্ঠান ‘ভ্যালেরজবস ডট কম’ মূলত আইটি এবং ইঞ্জিনিয়াররিং নিয়ে কাজ করে থাকে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা উদ্যোক্তা বাংলাদেশ ফেডারেশনের সভাপতি ও আন্তর্জাতিক চেম্বার অব কমার্সের ভাইস প্রেসিডেন্ট মিসেস রোকেয়া আফজাল রহমান। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর সভাপতি জনাব সৈয়দ আলমাস কবীর।

নারীদেরকে ফ্রিল্যান্সিংএ আরো বেশি উৎসাহিত করতে এবং তাদেরকে সুযোগ তৈরি করে দিতে কাজ করছে প্লাটফরমটি। তবে, নারীদের পাশাপাশি সে কেউ চাইলে এখানে কাজ করতে পারবেন। বৈম্বিক এ প্লাটফরমটিতে নারীরা তাদের শক্তি এবং দক্ষতা মূল্যায়নে সহায়তা করতে স্মার্ট রেজুমি রয়েছে। এতে করে কাজ করিয়ে নিতে আগ্রহী প্রতিষ্ঠান তাদের চাহিদা আনুযায়ী কমি খুঁজে নিতে পারবে।  

মিসেস রোকেয়াা আফজাল রহমান এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, ফ্রি ল্যান্সিং এর বিশাল জগতে কাজ করার অবারিত সুযোগ রয়েছে। কিন্তু সঠিক দিক-নির্দেশনা, উপযুক্ত প্লাটফরমের অভাবে আমাদের সম্ভাবনাময়ী নারীরা এ সুযোগগুলো কে কাজে লাগাতে পারছেন না। ‘ভ্যালেরজবস ডট কম’ প্লাটফরমটি নারীদেরকে ফ্রি-ল্যানিসং এ কাজ পেতে এবং সঠিক দিক-নির্দেশনা দিয়ে সহায়তা করবে বলে আশা করছি।

অনুষ্ঠানে সৈয়দ আলমাস কবীর প্রার্থীদের নির্বাচনের জন্য ভ্যালেরজবস ডট কম এর আধুনিক মেথডের প্রশংসা করেন। তিনি ভ্যালেরজবস ডট কম কে বেসিসের পক্ষ থেকে সব ধরনের সহয়তা দেয়ার আশ^াস দেন, যাতে আরো আইটি বান্ধব সক্ষম প্রার্থীর পরিমাণ বৃদ্ধি এবং কাজের সুযোগ তৈরি করতে সাহায্য করতে পারে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

চাঁদাবাজির অভিযোগে সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান আটক

ইমরান-মোদির সঙ্গে সাক্ষাত করবেন ট্রাম্প

চট্টগ্রাম নির্বাচন অফিসের কর্মচারিসহ আটক ৩

ইতালিতে বাংলাদেশী যুবকের সততা

সেই নবজাতকের স্থান হচ্ছে ছোটমনি নিবাসে

আপত্তিকর ভিডিও নিয়ে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ মেহজাবীনের

গাজীপুরে বাসচাপায় নিহত ২

পার্লামেন্ট স্থগিত নিয়ে বৃটিশ সুপ্রিম কোর্টের রায় আজ

৫ মাসের মধ্যে ইসরাইলে আজ আবার নির্বাচন

পাকিস্তানে ইসলাম অবমাননার অভিযোগে হিন্দু শিক্ষক গ্রেপ্তার, মন্দিরে হামলা

বন্ধুদের ডেকে এনে প্রেমিকাকে গণধর্ষণ

‘আমাদের নাটকের গল্পে বেশ পরিবর্তন এসেছে’

প্রাচীরে মোটরসাইকেলের ধাক্কা, ইউপি সদস্য নিহত

সৌদি থেকে এক কাপড়ে ফিরলেন ১৭৫ জন

এনআরসি’র নামে আসামে যা হচ্ছে তা বিপজ্জনক

ছয় মাসে মালয়েশিয়ায় ৩৯৩ বাংলাদেশি শ্রমিকের মৃত্যু