লিডস ও লংকাবাংলার উদ্যোগে চ্যাটবট চালু

তথ্য প্রযুক্তি

অর্থনৈতিক রিপোর্টার | ৪ মে ২০১৯, শনিবার
সম্প্রতি লিডস কর্পোরেশন লিমিটেড ও লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের যৌথ উদ্যোগে লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের সেবা গ্রহণকারী ও বিনিয়োগকারীরা যোগাযোগ ও বিভিন্ন তথ্য আদান-প্রদান সহজীকরণের লক্ষ্য একটি চ্যাটবটের উদ্বোধন করা হয়েছে। চ্যাটবটটির নাম লিন্ডা। বাংলাদেশের পুঁজিবাজারে কোন সিকিউরিটিজ কোম্পানি এই প্রথম তাদের সেবা গ্রহণকারীদের জন্য এ জাতীয় আধুনিক সেবা প্রদান শুরু করল।

 লিন্ডার মাধ্যমে যে কোনো বিনিয়োগকারী কল সেন্টারে যোগাযোগ না করেই পেতে পারবেন তাদের তাদের নিজস্ব ফেসবুক অথবা লংকাবাংলা সিকিউরিটিজ ওয়েবসাইট ব্যবহার করে প্রশ্নের উত্তর। বিনিয়োগকারিগণ পেতে পারেন বিনিয়োগ তালিকা (পোর্টফলিও স্ট্যাটাস), খতিয়ান হিসাব (লেজার ব্যালান্স), ক্রয় ক্ষমতার তথ্য, আইপিওর বর্তমান অবস্থা ও নিজের হিসাব সংক্রান্ত যে কোনো তথ্য উপাত্ত।

 বিনিয়োগকারীরা চ্যাটবট ব্যবহার করে খুলতে পারেন তাদের বিও হিসাব, যেখানে তাদের লংকাবাংলার কর্মকর্তাদের প্রয়োজন হবে না। লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড দৃঢ়ভাবে বিশ্বাস করে লিডস কর্পোরেশন লিমিটেডের এই সফটওয়্যার দেশের ব্রোকারেজ ইন্ডাস্ট্রিতে এক নতুন যুগের সূচনা করতে যাচ্ছে।

সফটওয়্যারের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লিডস কর্পোরেশন লিমিটেডের চেয়ারম্যান শেখ আব্দুল আজিজ, লংকাবাংলা ক্যাপিটাল মার্কেট অপারেশনসের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মাদ নাসির উদ্দিন চৌধুরী, লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার সাফাত রেজা ও লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের প্রধান প্রযুক্তি কর্মকর্তা এসএআর মো. মুইনুল ইসলামসহ উপস্থিত ছিলেন লিডস কর্পোরেশন লিমিটেডের সিএফও ও সিটিও মাসুদ পারভেজ এবং জিএম বিইএম মঞ্জুর-ই-খুদা। উভয় কোম্পানির উচ্চ পদস্থ কর্মকর্তারা মনে করেন এ জাতীয় যৌথ উদ্যোগে তারা বাংলাদেশের ব্রোকারেজ ইন্ডাস্ট্রিকে নিয়ে যেতে পারেন বিশ্বের সর্বোচ্চ আসনে।





এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

কসাইখানা থেকে কলেজে মহিষ...

দেশের ৫ কোটি মানুষ থাইরয়েড সমস্যায় ভুগছেন

সরকার গঠনের দাবি জানালেন মোদি

দক্ষিণ এশিয়ায় একমাত্র বাংলাদেশেই নির্বাচিত সরকার নেই

ব্রাহ্মণবাড়িয়ায় ডাকসু ভিপির ইফতারে বাধা ছাত্রলীগের, হোটেলে তালা

জনগণ ঐক্যবদ্ধ হলে সব কিছু করা সম্ভব: ড. কামাল

মির্জাগঞ্জে প্রতিবন্ধীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার

মধ্যপ্রাচ্যে যাচ্ছে আরও ১৫০০ মার্কিন সেনা

মানবাধিকার সুরক্ষায় সরকার দায় এড়াচ্ছে

শান্তিরক্ষীর প্রতি জাতিসংঘের সম্মাননা

রামেক হোস্টেলের ছাদ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

বান্দরবানে অপহৃত আওয়ামী লীগ নেতার লাশ উদ্ধার

ভারতেও জেএমবি নিষিদ্ধ

গুজরাটে আগুনে মৃত কোচিং সেন্টারের ১৯ জন ছাত্রই নাবালক

জিতলেন তৃণমূলের এক প্রার্থী, হারলেন অন্যজন

মাধবপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ৩, ঢাকা সিলেট মহাসড়ক অবরোধ