মোদীকে মুখোমুখি বিতর্কে বসার চ্যালেঞ্জ রাহুল গান্ধীর

ভারত

কলকাতা প্রতিনিধি | ৪ মে ২০১৯, শনিবার
লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটের ৪৮ ঘণ্টা আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে মুখোমুখি বিতর্কে বসার চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।  রাহুল শনিবার দিল্লিতে এক সাংবাদিক সম্মেলনে মোদীকে উদ্দেশ্য করে বলেছেন,  আসুন, মুখোমুখি বসি। আমাকে দশটা মিনিট সময় দিন। চাকরি, অর্থনীতি, কৃষি নিয়ে আপনাকে ক'টা প্রশ্ন করব।

যে কোনও জায়গায় বসতে পারি সেই বিতর্কের জন্য। শুধু বসতে চাই না অনিল আম্বানীর বাড়িতে। এদিনের সাংবাদিক সম্মেলনে রাহুলের সঙ্গে ছিলেন সাবেক কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরম ও কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিংহ সুরজেওয়ালা। রাহুল এদিন সন্ত্রাসবাদ মোকাবিলার প্রশ্নে মোদীর ব্যর্থতার সমালোচনা করে বলেছেন, বিজেপিই আপস করেছে সন্ত্রাসবাদের সঙ্গে। সন্ত্রাসবাদের মোকাবিলা করতে হবে কঠোরভাবে। আর সেটা আমরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর চেয়ে ঢের ভালভাবে করতে পারি।
কট্টর জঙ্গি মাসুদ আজহার প্রশ্নেও কড়া সমালোচনা করে কংগ্রেস সভাপতি বলেছেন, মাসুদ আজহারকে পাকিস্তানের হাতে তুলে দিয়েছিল কারা? কংগ্রেস কি মাসুদকে ফিরিয়ে দিয়েছিল পাকিস্তানে?

কোন সরকার সন্ত্রাসবাদের সঙ্গে আপস করেছিল? কংগ্রেস মাসুদকে পাঠায়নি পাকিস্তানে। উল্লেখ্য, কন্দহর বিমান ছিনতাই কান্ডে পণবন্দি ভারতীয়দের ছাড়িয়ে আনতে ভারতের জেলে বন্দি মাসুদকে ১৯৯৯ সালে পাকিস্তানের হাতে তুলে দিয়েছিলেন তৎকালীন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর নেতৃত্বে তদানীন্তন এনডিএ সরকার। নির্বাচনী প্রচারে বারে বারে সেনাবাহিনীকে ব্যবহার করা নিয়েও এদিন রাহুল সোচ্চার হয়েছেন। তিনি বলেছেন, সেনাবাহিনী মোদীজির ব্যক্তিগত সম্পত্তি নয়। আমরা সেনাবাহিনীকে নিয়ে রাজনীতি করি না। ইউপিএ আমলে সার্জিক্যাল স্ট্রাইকের ঘটনা নিয়ে যে কটাক্ষ করেছেন প্রধানমন্ত্রী মোদী, এ দিন তার সমালোচনা করে রাহুল বলেছেন, ওই সব ঘটনাকে ভিডিওর কারসাজি বলে সেনা জওয়ানদের অপমান করেছেন প্রধানমন্ত্রী। কয়েকদিন আগেই কংগ্রেস দাবি করেছে, ইউপিএ আমলে ৬ বার সার্জিক্যাল স্ট্রাইক হয়েছিল।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন