পোলার্ডকে ছাড়াই বিশ্বকাপে যাচ্ছে ক্যারিবীয়রা

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার
বিশ্বকাপ দলে তার সম্ভাবনা নিয়ে গত সপ্তাহে কাইরন পোলার্ড বলেন, ‘এটা নির্বাচকদের হাতে।’ ভারতীয় প্রিমিয়ার লীগে (আইপিএল) পাঞ্জাবের বিপক্ষে ৩১ বলে ৮৩ রানের বিধ্বংসী ইনিংস খেলে পোলার্ড বলেছিলেন, ‘আমার বয়স ৩১। আর ৩৯ বছর বয়সেও দারুণ খেলছে ক্রিস গেইল!’ তবে বিশ্বকাপে খেলার স্বাদ পূরণ হচ্ছে না পোলার্ডের। বিশ্বকাপ সামনে রেখে সবশেষ দেশ হিসেবে দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। দলে চমক বলতে বিধ্বংসী অলরাউন্ডার আন্দ্রে রাসেল। ২০১৫ বিশ্বকাপের পর মাত্র একটি ওয়ানডে খেলেছেন এই মারকুটে ব্যাটসম্যান। বাংলাদেশের বিপক্ষে ওই ম্যাচে ৪৮ রানে হেরেছিল ওয়েস্ট ইন্ডিজ। সবশেষ ইংল্যান্ড সিরিজে ডাক পেলেও ইনজুরির কারণে খেলা হয়নি রাসেলের। বর্তমানে কলকাতার হয়ে আইপিএলে মাতাচ্ছেন এই ক্যারিবিয়ান। ৯ ম্যাচে ৩৫.৩৩ গড়ে ও ২১৭.৭৭ স্ট্রাইক রেটে ৩৯২ রান রাসেলের। দলে জায়গা হয়নি অভিজ্ঞ ক্রিকেটার মারলন স্যামুয়েলসেরও। বাদ পরেছেন বল হাতে ফ্রাঞ্চাইজি লীগগুলোতে ভেলকি দেখানো অফস্পিনার সুনীল নারাইন। ২০১৬ সাল থেকে ওয়ানডে দলের বাইরে আছেন পোলার্ড ও নারাইন। বিশ্বকাপ দলে ডাক পেয়েছেন গতিতারকা শ্যানন গ্যাব্রিয়েল এবং ওপেনার এভিন লুইস। পেস আক্রমণে রয়েছেন শেলডন কটরেল, কেমার রোচ ও ওশান থমাস। স্পিন আক্রমণে থাকবেন ফ্যাবিয়ান অ্যালেন ও অ্যাশলে নার্স। বিশ্বকাপ দলে জায়গা হয়নি লেগ স্পিনার দেবেন্দ্র বিশুর।
বিশ্বকাপ দলে যথারীতি সুযোগ পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় সর্বাধিক রান সংগ্রাহক ক্রিস গেইল। ১৯৯৯ সালে অভিষেকের পর ২৮৯ ওয়ানডেতে গেইলের সংগ্রহ ১০ হাজার ১৫১ রান । ক্যারিয়ারে এটি গেইলের পঞ্চম বিশ্বকাপ। এবার আসর শেষে ৫০ ওভারের ক্রিকেট থেকে অবসরে যাবেন এই ব্যাটিং দানব। কাইরন পোলার্ড বিশ্বকাপে খেলেছেন একবারই (২০১১)। ক্যারিয়ারে ১০১ ওয়ানডেতে তার সংগ্রহ ২২৮৯ রান এবং বল হাতে শিকার ৫০ উইকেট। আগামী ৩০শে মে শুরু হবে বিশ্বকাপের দ্বাদশ আসর। এর একদিন পরই নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে ওয়েস্ট ইন্ডিজ।
ওয়েস্ট ইন্ডিজ দল
জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, এভিন লুইস, ড্যারেন ব্রাভো, কার্লোস ব্রাথওয়েট, শিমরন হেটমায়ার, শেই হোপ (উইকেটরক্ষক), নিকোলাস পুরান, অ্যাশলে নার্স, কেমার রোচ, ওশান থমাস, শেলডন কটরেল, ফ্যাবিয়ান অ্যালেন ও শ্যানন গ্যাব্রিয়েল।






এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ব্রাহ্মণবাড়িয়ায় ভিপি নুরের ইফতারে ছাত্রলীগের বাধা, রেস্টুরেন্টে তালা

বাংলাদেশ দলের নিউক্লিয়াস

সৌভাগ্যের কার্ডিফে টাইগারদের বিশ্বকাপ যাত্রা শুরু

ছোট নৌকায় দ্বিগুণ যাত্রী তুলে ভাসিয়ে দেয় সাগরে

রাজনৈতিক দলে না থাকলেও ঐক্যফ্রন্টের সঙ্গে থাকবো

ওদের কান্নার যেন শেষ নেই

দ্বিতীয় মেঘনা, গোমতী সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নরসিংদীতে অভাবের তাড়নায় দুই কন্যাকে হত্যা করেছে বাবা

একদিনে দুই ইফতার

মানবাধিকার পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রয়োজন বৃহত্তর ঐক্য

ফ্রান্সের লিওনে পার্সেল বোমা বিস্ফোরণ আহত ১৩

কসাইখানা থেকে কলেজে মহিষ...

নগরীতে ‘বাস বে’ করা একটি বড় চ্যালেঞ্জ: ডিএনসিসি মেয়র

জীবন উৎসর্গ করা ১২ বাংলাদেশি শান্তিরক্ষীর প্রতি জাতিসংঘের সম্মাননা

লোকসভায় বেড়েছে মুসলিম এমপি

বান্দরবানে অপহৃত আওয়ামী লীগ নেতার লাশ উদ্ধার