পাকিস্তানকে গোনাতেই ধরলেন না শোয়েব!

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৫ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১১:২৫
পাকিস্তান দলটাই এমন যে তাদের ফেভারিট বলা যায় না আবার গোনার বাইরেও রাখা যায় না। আসন্ন ওয়ানডে বিশ্বকাপেও পাকিস্তানকে বিপজ্জনক দল মনে করেন অনেকে। তবে পাকিস্তানেরই সাবেক পেসার শোয়েব আখতার এবারের আসরে নিজ দেশের শিরোপা জয়ের সম্ভাবনা দেখছেন না। তবে পাকিস্তান সেমিফাইনাল পর্যন্ত যেতে পারবে বলে মনে করেন শোয়েব। তার ফেভারিট স্বাগতিক ইংল্যান্ড। শোয়েব বলেন, ‘সীমিত ওভারের ক্রিকেটে ইংল্যান্ড দলের সিরিয়াস না থাকার দুর্নাম আছে। তাদের বোলিংয়ে কিছুটা সমস্যা আছে। তবে দলটিকে পুরোপুরি ভারসাম্যপূর্ণই মনে হচ্ছে।
আপনি যদি আমাকে জিজ্ঞেস করেন, তবে আমি বলবো ইংল্যান্ডই বিশ্বকাপ জিতবে। আমার মনে হয় পাকিস্তান সেমিতে খেলার বড় দাবিদার হবে।’
বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের নেতৃত্বে ১৯৯২ সালে ইংল্যান্ডকে হারিয়ে প্রথম ও শেষবার বিশ্বকাপ জেতে পাকিস্তান। ওই বিশ্বকাপের ফরমেটেই (রাউন্ড রবিন লীগ) খেলা হবে এবার। প্রতিটি দল একে অপরের বিপক্ষে একবার করে খেলবে। পয়েন্ট টেবিলের শীর্ষ চার দল জায়গা করে নেবে সেমিতে। ফলে ধারাবাহিক পারফরমেন্সের বিকল্প নেই। পাকিস্তানের হয়ে ১৬৩ ওয়ানডেতে ২৪৭ উইকেট নেয়া শোয়েব বলেন, ‘দলের খেলোয়াড়দের মধ্যে পাঁচজনের মতো অবসর নিতে যাচ্ছেন। তারা আরেকটি বিশ্বকাপ পাবেন না। তাই বিশ্বকাপে পারফর্ম করার বড় একটা চাপ থাকবে তাদের ওপর।’ গত মঙ্গলবার ইংল্যান্ডে পা রাখে পাকিস্তান দল। বিশ্বকাপের আগে স্বাগতিকদের সঙ্গে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে সরফরাজ আহমেদের দল। ৩১শে মে নটিংহামে দু’বারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে পাকিস্তান।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রয়াণ দিবসে হুমায়ূন স্মৃতি

‘নাটক নির্মাণে সাহস পাই না’

হরমুজ প্রণালিতে ইরানি ড্রোন ভূপাতিত করার দাবি ট্রাম্পের

হুমায়ূন আহমেদের ৭ম মৃত্যুবার্ষিকী আজ

লন্ডনের পথে প্রধানমন্ত্রী

বর্ণবাদী মন্তব্যের পর বেড়ে গেছে ট্রাম্পের সমর্থন!

সৌদি আরবে সেনা পাঠানোর প্রস্তুতি আমেরিকার

ইস্টার সানডে ‘জঙ্গি হামলা’ ঘটিয়েছে মাদক কারবারিরা: শ্রীলংকান প্রেসিডেন্ট

দুর্ভোগে বানভাসি মানুষ পাশে নেই কেউ

ধরন পাল্টানোয় চিন্তিত চিকিৎসকরা

ডেঙ্গু রোগীর চাপে হিমশিম কর্তৃপক্ষ

প্রতিদিনই বাড়ছে রোগী

এরশাদের চেয়ারে জিএম কাদের

ধর্ষণ মামলার বিচারে হাইকোর্টের ৬ নির্দেশনা

রিফাত হত্যার পরিকল্পনায় মিন্নি জড়িত

হটলাইন কমান্ডো নিয়ে আসছেন সোহেল তাজ