সুইট-এর অবুঝ সন্তানের প্রশ্ন ‘বাবা তুমি ভালো হবা কবে?’

অনলাইন

ঝিনাইদহ প্রতিনিধি | ২৪ এপ্রিল ২০১৯, বুধবার, ২:২৭
মাত্র ৩২ বছরে দুই কিডনি হারিয়ে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে পড়েছে পানি উন্নয়ন বোর্ডের অফিস সহকারী মোর্শেদ বিন মাসুদ সুইট। ২০১২ সালে কিডনি রোগ ধরা পড়ার পর এই ৭ বছরে ২০ লাখ টাকা ব্যয় করেছেন। চিকিৎসা ব্যয় মেটাতে ভিটেবাড়ি, জমিজমা ও চাকরির টাকা ব্যয় করে সুইট ও তার পরিবার এখন নিঃস্ব। অবুঝ দুই সন্তান ইফতেহাজ ও মেয়ে আফরা পিতার এহেন দুরাবস্থা দেখে মাঝে মাঝেই প্রশ্ন করে বলে ওঠে ‘আব্বা তুমি ভাল হবা কবে?’

শিশু দুই সন্তানের কথার জবাব দিতে গিয়ে বাকরুদ্ধ হয়ে পড়েন অসুস্থ পিতা। এই অবস্থায় সুইটকে বিত্তবান ও সমাজের দানশীল ব্যক্তিরা আর্থিক সহায়তা না করলে তার বেঁচে থাকার আশা একেবারেই ক্ষীণ।

মোর্শেদ বিন মাসুদ সুইট ঝিনাইদহের শৈলকুপা উপজেলার উত্তর মীর্জাপুর গ্রামের মৃত আ ফ মাসুদুর রহমানের ছেলে। মাগুরা পানি উন্নয়ন বোর্ডের অফিস সহকারি সুইট বর্তমান ঝিনাইদহ শহরের ব্যাপারীপাড়া সিদ্দিকীয়া সড়কে বসবাস করেন।

স্ত্রী তহমিনা জানান, স্বামীর জীবন রক্ষায় বিষয়-আশয় সব কিছু বিক্রি করে এখন আমরা নিঃস্ব।
প্রতি মাসে ওষুধ ও কিডনি ডায়ালাইসিস করতে ব্যয় হচ্ছে ৫০ হাজার টাকা। সুইট এখন ঢাকার ইবনে সিনা ডি ল্যাব এন্ড কনসালটেশন সেন্টারের চিকিৎসক ডা. মো. আবদুল মুকীতের অধীনে চিকিৎসা নিচ্ছেন। সুইটের ভগ্নিপতি আবদুর রউফ জানান, ভারতের শ্রীপুরাম ভেলরের কিডনী রোগ বিশেষজ্ঞ ডা. কে ভেংকট রামন দ্রুত কিডনি প্রতিস্থাপনের পরামর্শ দিয়েছেন। এজন্য ব্যয় হবে আনুমানিক ২৫ লাখ টাকা। কিন্তু পরিবারটির এই চিকিৎসা ব্যায় মেটানোর মতো কোন সাধ্য নেই।

সুইট-এর স্ত্রী বলেন, এজন্য আমরা সমাজের বিত্তবান ও দানশীল ব্যক্তিদের দ্বারস্থ হচ্ছি। সুইটের জন্য সাহায্য পাঠানোর ঠিকানা- মোর্শেদ বিন মাসুদ সুইট, ডাচ বাংলা ব্যাংক লি., হিসাব নং ১৬৮১০১৭৯০৩১, কুষ্টিয়া শাখা। এছাড়া যে কেও ব্যক্তিগত বিকাশ নং ০১৭১১৩৫৩৫৯২ যোগাযোগ করতে পারেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সবচেয়ে উত্তপ্ত জুন মাস ছিল চলতি বছর

সিরাজগঞ্জে পরিবহন ধর্মঘট চলছেই

তীব্র স্রোতে ভেঙ্গে গেলো ভূঞাপুর-তারাকান্দি সড়ক

প্রয়াণ দিবসে হুমায়ূন স্মৃতি

‘নাটক নির্মাণে সাহস পাই না’

হরমুজ প্রণালিতে ইরানি ড্রোন ভূপাতিত করার দাবি ট্রাম্পের

হুমায়ূন আহমেদের ৭ম মৃত্যুবার্ষিকী আজ

লন্ডনের পথে প্রধানমন্ত্রী

বর্ণবাদী মন্তব্যের পর বেড়ে গেছে ট্রাম্পের সমর্থন!

সৌদি আরবে সেনা পাঠানোর প্রস্তুতি আমেরিকার

ইস্টার সানডে ‘জঙ্গি হামলা’ ঘটিয়েছে মাদক কারবারিরা: শ্রীলংকান প্রেসিডেন্ট

দুর্ভোগে বানভাসি মানুষ পাশে নেই কেউ

ধরন পাল্টানোয় চিন্তিত চিকিৎসকরা

ডেঙ্গু রোগীর চাপে হিমশিম কর্তৃপক্ষ

প্রতিদিনই বাড়ছে রোগী

এরশাদের চেয়ারে জিএম কাদের