ড্রয়েও শীর্ষ চারে টিকে থাকলো চেলসি

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৪ এপ্রিল ২০১৯, বুধবার
টটেনহ্যাম, ম্যানচেস্টার ইউনাইটেড ও আর্সেনালের হারে ইংলিশ প্রিমিয়ার লীগের পয়েন্ট তালিকার তৃতীয় স্থানের ওঠার সুযোগ ছিলো চেলসির সামনে। কিন্তু বার্নলির বিপক্ষে হোঁচট খেলো কোচ মাউরিসিও সারির শিষ্যরা। সোমবার স্ট্যামফোর্ড ব্রিজে বার্নলির সঙ্গে ২-২ গোলে ড্র’তে পয়েন্ট খোয়ালো দলটি। তবে ড্রয়েও পয়েন্ট তালিকায় চতুর্থ স্থানে রয়েছে চেলসি।
আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লীগে অংশগ্রহণের সুযোগ পেতে শীর্ষ চারে থাকতেই হবে। প্রিমিয়ার লীগে শিরোপার জন্য লড়ছে লিভারপুল ও ম্যানচেস্টার সিটি। অন্যদের ধরাছোঁয়ার বাইরে তারা। আর শীর্ষ চারের বাকি দুই আসনের জন্য লড়াই করছে টটেনহ্যাম, আর্সেনাল, চেলসি, ম্যানচেস্টার ইউনাইটেড। টটেনহ্যাম, আর্সেনাল ও ম্যানইউর ম্যাচ বাকি ৪টি আর চেলসির ৩টি। ৩৫ ম্যাচে চেলসির সংগ্রহ ৬৭ পয়েন্ট। ৩৪ ম্যাচে সমান ৬৭ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় স্থানে টটেনহ্যাম। ৬৬ পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চম স্থানে আর্সেনাল এবং ৬৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে ম্যানইউ। বার্নলির বিপক্ষে ঘরের মাঠে চেলসির হজম করা দুটি গোলই এসেছে ‘সেট-পিস’ থেকে। প্রিমিয়ার লীগের ম্যাচে ২০১১ সালে পর প্রথমবার স্ট্যামফোর্ড ব্রিজের সেট পিস থেকে দুই গোল হজম করলো ব্লুরা। ম্যাচের অষ্টম মিনিটে কর্নার থেকে উড়ে আসা বল দারুণ ভলিতে চেলসির জালে পাঠান বার্নলির আইরিশ মিডফিল্ডার জেফ হ্যানড্রিক। তাতে প্রিমিয়ার লীগে নবম দল হিসেবে ১ হাজার গোলে হজম করে চেলসি। প্রিমিয়ার লীগে সর্বোচ্চ ১৩০৯ গোল হজম করেছে এভারটন। ম্যাচের ১২তম মিনিটে ইডেন হ্যাজার্ডের পাস থেকে চেলসিকে সমতায় ফেরান ফরাসি মিডফিল্ডার এন’গোলো কান্তে। চলতি মৌসুমে ৩৪ ম্যাচে ৪ গোলে করেছেন কান্তে। এর আগের তিন মৌসুমে মাত্র একটি করে গোল পেয়েছিলেন তিনি। আর চলতি মৌসুমে চেলসির হয়ে ১৩টি অ্যাসিস্ট করেছেন বেলজিক তারকা হ্যাজার্ড। ম্যাচের ১৪তম মিনিটে আর্জেন্টাইন স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েনের গোলে এগিয়ে যায় চেলসি।
চলতি মৌসুমে এটি হিগুয়েনের দশম গোল (চেলসি-৪, এসি মিলান-৬)। শেষ ১১ মৌসুমে ১০ কিংবা তদুর্ধ্ব গোল পেয়েছেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার। ম্যাচের ২৪তম মিনিটে সমতায় ফেরে বার্নলি। ক্রিস উডের পাস থেকে সমতায়সূচক গোলটি করেন অ্যাশলে বার্নস। চলতি মৌসুমে প্রিমিয়ার লীগে বার্নলির হয়ে সর্বাধিক ১১ গোল করেন বার্নস। এর আগে ২০১৪-১৫ মৌসুমে বার্নলির পক্ষে সর্বাধিক ১১ গোল করেন ইংলিশ ফরোয়ার্ড ডেনি ইংস। এদিন চেলসিকে হতাশায় ডুবিয়েছে ইনজুরি। পেশির চোর নিয়ে ছিটকে যান ইংলিশ তরুণ ফরোয়ার্ড ক্যালাম হাডসন-ওডোই। আর পাঁজড়ে চোট পেয়ে মাঠ ছাড়েন কান্তে। আগামী রোববার প্রিমিয়ার লীগে নিজেদের পরবর্তী ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে নামবে চেলসি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ঈদে সড়কেই প্রাণ গেল ২২৪ জনের

রোহিঙ্গা প্রত্যাবাসন আদৌ শুরু হচ্ছে কি?

কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় নিহত ৮

এখনো উচ্চ ঝুঁকি ২৪ ঘণ্টায় ১৭০৬ রোগী ভর্তি

পার্বত্য চট্টগ্রাম ভারতের অবিচ্ছেদ্য অংশ

ডেঙ্গুর প্রজননস্থলে কতটা যেতে পারছেন মশক নিধন কর্মীরা?

বৈঠকের পর চামড়া বিক্রিতে সম্মত আড়তদাররা

জনগণকে সতর্ক পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার পরামর্শ

ছিনতাইকারীর হাতে খুন হন কলেজছাত্র রাব্বী

শিক্ষিকাকে গণধর্ষণের পর হত্যা

শহিদুল আলমের মামলা স্থগিতই থাকবে

ডেঙ্গুর ভয়ে স্কুলে যাওয়া বন্ধ তবুও...

রক্ত পরীক্ষার রিপোর্ট নিয়ে ঢামেকে সংঘর্ষ, আহত ২৫

টার্গেট রাজনৈতিক সম্পর্ক দৃঢ়করণ

ইউজিসি প্রফেসর হলেন ডা. এবিএম আব্দুল্লাহ

ছাত্রদলের কাউন্সিল দুই পদে মনোনয়ন কিনলেন ১০৮ জন