সরিষাবাড়ীতে বখাটের তোলা সেলফিতে জীবন দিল স্কুল ছাত্রী

অনলাইন

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি | ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, ৮:৩৩
জামালপুরের সরিষাবাড়ীতে বখাটের ইভটিজিং ও জোর করে তোলা সেলফিতে গলায় ফাঁস দিয়ে জীবন দিল সপ্তম শ্রেণির মেধাবী ছাত্রী অন্তরা সাহা। সোমবার সন্ধ্যায় উপজেলার পোগলদিঘা ইউনিয়নের সাইঞ্চার পাড় গ্রামে এ ঘটনা ঘটেছে। ঘটনায় জড়িত সন্দেহে রিয়াদুজ্জামান (৩০) নামের এক জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নিহতের পরিবার, স্থানীয় এবং পুলিশ সূত্রে জানা গেছে, সরিষাবাড়ী পৌরসভার মূলবাড়ী এলাকার মতিউর রহমান তালুকদারের ছেলে সরিষাবাড়ী টেকনিক্যাল এ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইন্সটিটিউটের ব্যাংকিং বিষয়ে ১ম বর্ষের ছাত্র তৌহিদুর রহমান (তানিন তালুকদার) পার্শ্ববর্তী পোগলদিঘা ইউনিয়নের সাইঞ্চারপাড় গ্রামের কসমেটিক ব্যবসায়ী নারায়ণ চন্দ্র সাহার মেয়েকে ছাত্রী অন্তরা সাহা ছোয়া (১৪) কে দীর্ঘদিন যাবৎ উত্যক্ত করে আসছিল। অন্তরা সরিষাবাড়ী সালেমা খাতুন বালিকা বিদ্যালয়ের সপ্তম শ্রেনীর শিক্ষার্থী। বিদ্যালয় এবং কোচিংয়ে আসা যাওয়ার পথে প্রতিনিয়ত তাকে উত্যক্ত করে আসছিল। এক পর্যায়ে তানিন তালুকদার অন্তরাকে প্রেমের প্রস্তাব দেয়। ওই প্রস্তাবে রাজী না হওয়ায় তানিন বন্ধুদের নিয়ে অন্তরাকে নোংরা ভাষায় প্রতিনিয়ত ইভটিজিং করে। এতে অতিষ্ঠ হয়ে অন্তরা তার পিতাকে জানালে তিনি তানিনের পরিবারকে বিষয়টি জানান।

এ ঘটনায় তানিন ক্ষিপ্ত হয়ে অন্তরার বাড়িতে ও তার পিতার ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে বাড়াবাড়ি করলে গুলি করে হত্যার হুমকি দেয়। অন্তরার বাবা নারায়ণ চন্দ্র সাহা অভিযোগ করে বলেন, এ বিষয়গুলো বখাটের পরিবার ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের অন্তরার জানালেও তারা ঘটনা সমাধানে কোন গুরুত্ব দেয়নি। এ বিষয়টি তানিন জানতে পেরে গত ২০ এপ্রিল স্কুল থেকে বাড়ি ফেরার পথে অন্তরাকে ধরে জোর করে মুখচেপে ধরে মোবাইল ফোনে সেলফি তুলে এবং সেই ছবি ফেসবুকে পোষ্ট করে। এতে সমাজের উপর বিরক্ত হয়ে উঠে অন্তরা সাহা। সোমবার সন্ধ্যায় আরামনগর মামুন স্মৃতি ক্যাডেট একাডেমি থেকে কোচিং শেষে বাড়িতে গিয়ে ঘরে ঢুকেই অন্তরা দরজা বন্ধ করে দেয়। মা নমিতা রাণী সাহা তাকে না পেয়ে ঘরে তার কক্ষে খুঁজতে গেলে তার ঘরের ভেতর থেকে দরজা বন্ধ দেখে তাকে ডাকাডাকি করেন। কিন্তু কোন সাড়া না পেয়ে বাড়ির লোকজন অন্তরার চাচা কৃষ্ণ সাহার কক্ষের সিলিংয়ের উপর দিয়ে ভেতরে প্রবেশ করে অন্তরাকে ঘরের ফ্যানের সঙ্গে ঝুলন্ত দেখতে পান। পরে পরিবারের লোকজন তাকে দ্রুত সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপেপ্লক্সে নিয়ে আসে। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক সাহেদুর রহমান অন্তরাকে মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে রাতে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মাজেদুর রহমান ও উপ-পরিদর্শক আশরাফুল আলম সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে অন্তরার লাশের সুরতহাল করে থানায় নিয়ে আসেন। গণমাধ্যম ফেসবুকে ছবি ছড়িয়ে পড়া এবং বখাটেদের দৌরাত্ব ও সমাজের প্রশ্রয়ে প্রতিবাদ করেও কোন প্রতিকার না পেয়ে অন্তরা আত্মহননের পথ বেছে নিতে বাধ্য হয় বলে জানায় তার পরিবার। এ ঘটনায় বখাটে তৌহিদুর রহমান (তানিন তালুকদার) কে প্রধান আসামি করে আরো ৭ জনের নাম উল্লেখ করে নিহতের পিতা নারায়ণ চন্দ্র সাহা বাদী হয়ে সরিষাবাড়ী থানায় একটি অভিযোগ দায়ের করেন। ঘটনার ন্যায় বিচারের দাবি জানান নিহতের পরিবার। সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মাজেদুর রহমান বলেন, নিহতের পিতা বাদী হয়ে থানায় একটি অভিযোগ করেছেন। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেয়া হবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Reza

২০১৯-০৪-২৪ ০৯:১৩:০০

Let's we stop using smart phone among students!

Md Imran

২০১৯-০৪-২৩ ১০:৪৩:৪৬

That street dog should be X fired

M A Hoque

২০১৯-০৪-২৩ ০৭:৫৬:০১

রাষ্ট্র যখন ঘুমাচ্ছে , তখন আর করার কি আছে , বিচার চাইলে হয়তো কেরশিনের আগুনে জ্বলতে হবে।

আপনার মতামত দিন

ট্রেনের ৩ জুনের টিকিটের জন্য কমলাপুর ও এয়ারপোর্ট স্টেশনে উপচেপড়া ভিড়

১৩ তম স্প্যান বসলো পদ্মাসেতুতে

সিরাজগঞ্জে বজ্রপাতে ঘুমন্ত ৪ ধানকাটা শ্রমিক নিহত

‘অনেক কিছু আছে নজরুলের গানে’

বিরোধীদলীয় নেতার সরকারি বাসভবনে বস্তিঘর (ভিডিও)

তেরেসা মে’র চোখে তখন পানি

২৮শে মে শপথ নিতে পারেন নরেন্দ্র মোদি

সরকার এত অমানবিক নয়

খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার

ধারণা পাল্টে দিতে চায় অভিজ্ঞ বাংলাদেশ

গান্ধী পরিবারের রাজনীতির সমাপ্তি?

দোহার-নবাবগঞ্জকে আধুনিক উপজেলায় পরিণত করবো

তৃতীয় দিনেও ট্রেনের টিকিট পেতে ভোগান্তি

মৃত্যুর দুয়ার থেকে ফিরে এলাম

চট্টগ্রামে মাদক নিয়ন্ত্রণে ‘কিশোর গ্যাং’

বাংলাদেশে মানব পাচার রোধে কাজ করছে আইওএম