শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার দায় স্বীকার আইএসের

প্রথম পাতা

অনলাইন ডেস্ক | ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার
শ্রীলঙ্কার গীর্জা, হোটেলে সিরিজ বোমা হামলা চালিয়ে ৩২১ জনকে হত্যার দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। মঙ্গলবার আইএস পরিচালিত সংবাদমাধ্যম আমাক নিউজ অ্যাজেন্সিতে শ্রীলঙ্কায় হামলার দায় স্বীকার করে বিবৃতি দেয়া হয়েছে। তবে যুক্তরাষ্ট্র ভিত্তিক গোয়েন্দা সংস্থা সাইট ইন্টেলিজেন্স বলছে, নিজেদের ওয়েবসাইটে আইএস দু’দি আগের হামলায় তাদের সম্পৃক্ততার কথা জানিয়েছে। তবে নিজেদের দাবির পক্ষে কোন প্রমাণ হাজির করেনি তারা।

এর আগে দেশটির চরমপন্থী ইসলামিক গোষ্ঠী ন্যাশনাল তাওহীদ জামাতকে হামলার মূল সন্দেহভাজন হিসেবে দায়ী করে সরকার। এছাড়া মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার সদস্যরা জানান, তারা শ্রীলঙ্কা হামলার সঙ্গে জঙ্গিগোষ্ঠী আইএসের হামলার ধরনের কিছু আলামত পেয়েছেন।

ইস্টার সানডের সকালে শ্রীলঙ্কার তিনটি গির্জা, তিনটি বিলাসবহুল হোটেল ও আরো দুটি স্থাপনায় সংঘবদ্ধ বোমা হামলায় ৩২১ জনের প্রাণহানি ও আরো ৫ শতাধিক মানুষ আহত হয়। নিহতদের মধ্যে অন্তত ৩৮ জন বিদেশি নাগরিক। এর মধ্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই শেখ সেলিমের একজন নাতিও রয়েছেন। দেশটিতে এক দশকের গৃহযুদ্ধ অব্সানের পর এটাই ছিল সবচেয়ে প্রাণঘাতী এক নৃশংসতা।

সোমবার সাইট ইনটেলিজেন্স গ্রুপের পরিচালক রিটা কাটজ বলেছিলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে আইএসের সমর্থকরা শ্রীলঙ্কায় হামলার প্রশংসা করে হতাহতের ঘটনায় উল্লাস প্রকাশ করেছে। আইএস পরিচালিত চ্যানেলে শ্রীলঙ্কায় বিস্ফোরণের বুনো উল্লাস করা হয়েছে। এতে আত্মঘাতী বোমা হামলাকারীদের যেন আল্লাহ কবুল করে নেন সেই প্রার্থনাও করা হয়।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Kawsar ali

২০১৯-০৪-২৩ ০৮:৫৫:৫৩

তেলেঙ্গানা পুলিশ??

Kazi

২০১৯-০৪-২৩ ০৭:৩৯:১২

আইএস নিশ্চিত ভাবে পরাজিত একটি নাম সর্বস্ব সর্বস্বান্ত দল। কোন পরাশক্তির সহায়তা ছাড়া এত বড় আক্রমন ! নিশ্চয় পিছনে কেউ কলকাটি নাড়ছে।

ম নাছিরউদ্দীন শাহ

২০১৯-০৪-২৩ ০৭:১৫:৫৭

বিশ্বের কোন মানুষ এই ভয়ংকর নির্মম নির্দয় হত্যা কান্ডের সমর্থন করেনা। আর ইহুদী কাফের এর মদত পুষ্ট। ইসলামের লেবাছ পরা আই এস নামের এই কুক্ষাত শয়তানের দল। ইসলাম ও মানবতার চরম শক্র। এদের অস্ত্রের শক্তি অর্থের শক্তি কারা ইতিমধ্যে বিশ্ববাসী জেনে গেছে। ইহুদীদের কাফের দের। পাতানো খেলাই ইসলামের খতি করা যাবে না। আমাদের অবুঝ শিশু সন্তান জায়ান চৌধুরী কে হারালাম। এই জাহান্নামের কিট দের কঠোর এবং কঠিন শাস্তি পারে। দুনিয়া ও আখেরাতে। এই জায়ান চৌধুরী শেষ বিচারের দিনে আল্লাহর দরবারে বিচার অবশ্যই চাইবেন। তার কোন অপরাদের কারণে তাকে হত্যা করা হলো। এই নির্দয় নির্মম ঘটনায় কোন উত্তর আছে ?

সুলতান

২০১৯-০৪-২৩ ০৬:৪৯:২৬

এই জঘন্য সন্ত্রাসী হামলার পিছনে ইসরাইল ও আমেরিকা জড়িত কোন সন্দেহ নেই।

আপনার মতামত দিন

ধর্ষণের পর হত্যা

মনোনয়ন ফরম জমা দিয়েছেন ৭৪জন

ব্রাহ্মণবাড়িয়ায় পুকুর ভরাট করে বানানো আলোচিত সেই মার্কেট উচ্ছেদ

ছাত্রলীগ নেতার আগাম জামিন

সব দিকে শুধু লুট চলছে : ফখরুল

বর্ষসেরা গোলের তালিকায় মেসি থাকলেও নেই রোনালদো

বন্দরে গৃহবধূকে পিটিয়ে হত্যা, স্বামী গ্রেপ্তার

মিন্নিকে কেন জামিন নয়: হাইকোর্ট

বান্দরবানে অস্ত্রের মুখে ৩ চালক অপহরণ

লক্ষ্মীপুরে ইউপি কার্যালয়ে বিক্ষোভ : ৭৭ বস্তা চাল জব্দ

ভিপি নুরের ওপর হামলার প্রতিবাদে ঢাবিতে মানববন্ধন

‘শুধু নিজেদের দিক দেখলে তা ভারতের জন্য ক্ষতিকর’

কুষ্টিয়ায় উদ্ধার হওয়া বস্তাবন্দি লাশটি বিলকিসের

সকালে এসেছেন ল্যাঙ্গাভেল্ট, বিকাল পাঁচটায় আসছেন ডমিঙ্গো

কাশ্মীর ইস্যুতে ভারত সরকারের কড়া সমালোচনায় অমর্ত্য সেন

সৌদি আরবে চালু তাৎক্ষণিক লেবার ভিসা সার্ভিস