ওয়াসা ভবনে বাকবিতন্ডা

শরবত খেলেন না এমডি, দেখাও দিলেন না

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, ২:১৫
ওয়াসার সরবরাহকৃত পানি দিয়ে শরবত বানিয়ে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কে পান করানোর জন্য রাজধানীর কাওরানবাজারের ওয়াসা ভবনের সামনে  অবস্থান নিয়েছেন জুরাইনবাসী। আজ সকাল থেকে তারা অবস্থান নেন। এ সময় চারপাশে উৎসুক মানুষের ভিড় জমে। এদিকে তাদের উপস্থিত হওয়ার প্রেক্ষিতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। অবস্থানকারীরা এমডির সঙ্গে দেখা করতে ভবনের ভেতরে যেতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়।

এমডি প্রকৌশলী তাকসিমে খান দেখা না করলেও তাদের ভবনে ডেকে নিয়ে যান কর্তৃপক্ষ। কথা বলেন, ডাইরেক্টর (টেকনিক্যাল) এ কে এম সহিদ উদ্দিন। কিছু এলাকায় এই সমস্যা আছে বলে স্বীকার করলেও তিনি পুরো রাজধানীতে ওয়াসার পানিতে সমস্যা মানতে নারাজ।

এ সময় তিনি অবস্থানকারীদের আশ্বাস দেন- যেসব এলাকায় সমস্যা আছে সেসব এলাকায় দ্রুত সমাধান করা হবে। বলেন, আমরা সুপেয় পানি সরবরাহ করি, কিন্তু বিভিন্ন মহল বেআইনিভাবে লাইন নেবার সময় ফুটা করে ফেলেন। যার ফলে ময়লাযুক্ত পানি পান রাজধানীবাসী।

এ সময় তিনি বারবার জুরাইনবাসীদের কথার বেড়াজালে পড়েন। তারা অভিযোগ করেন, বারবার অভিযোগের পরেও আপনারা কোন ব্যবস্থা নেননি। তখন সহিদ উদ্দিন বলেন, আপনারা যথাযথভাবে অভিযোগ পেশ করেননি।  
এর আগে সকাল থেকে পানি ও শরবর বানানোর উপাদান সামগ্রী ও হাতে প্লাকার্ড নিয়ে ভবনের সামনে অবস্থান নেয়।

এ সময় ঢাকা ওয়াসার পানি হাতে জুরাইনবাসী মিজানুর রহমান জানান, এমডিকে এই পানি খেতে হবে কিংবা তার বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করতে হবে। বলেন, আমরা ওয়াসার বিল নিয়মিত পরিশোধ করে আসছি। তবে কেন আমরা এই পানি পাবো? তিনি বললেন পানি সুপেয় তিনি খেয়ে দেখাক পানি সুপেয়। এই পানি এতটাই দুর্গন্ধ এবং ময়লাযুক্ত, যা না ফুটিয়ে খেলে ডিসেন্ট্রি মাস্ট। তিনি বললেন, ট্যাংকিতে ময়লা থাকতে পারে। কিন্তু এই গায়েবী ময়লা কোথা থেকে আসলো। ময়লা থাকলে এটাও দেখার দায়িত্ব তার।

এছাড়াও তারা  খাল নর্দমা পুর্নখনন, পয়:নিষ্কাশনের জন্য আন্ডার সুয়ারেজের পরিকল্পনা, ওয়াসার ফেটে যাওয়া পাইপ ঠিক করাসহ নানা দাবি জানান।

গত ২০শে এপ্রিল ওয়াসার এমডি দাবি করেন, প্রতিষ্ঠানটির সরবরাহকৃত পানি শতভাগ সুপেয়। তার এমন দাবির প্রেক্ষিতেই আজ এই কর্মসূচি পালন করে রাজধানীর জুরাইনবাসী।  



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

ইমন হোসেন​

২০১৯-০৪-২৩ ১৯:৫১:০০

ওয়াসার এম ডি দাবি করতেই পারেন যে উনারা সুপেয় পানি সরবরাহ করে থাকেন কিন্তু নানা জায়গায় অস​ৎ লোকেরা পাইপ ফুটো করায় এমনটি হচ্ছে। দূর্ভাগ্যবশত এম ডি সে কথা বললেও তার দায়িত্ব থেকে তার নিস্তার নেই যতক্ষন না দেশের একজন নাগরিক ঘরে বসে নিরাপদ এবং সুপেয় পানি না পাচ্ছে। কোথায় কে ফুটো করছে সেটা দেখার দায়িত্ব এম ডির বললেও কথা থেকে যায়​। বাস্তবে কি আদৌ সম্ভব এভাবে সরবরাহকৃত পানির মান নিয়ন্ত্রণ করা? যে কেউ যে কোন সময় যে কোন জায়গায় পাইপ ফুটো করে লাইন নিতেই পারে, তা এম ডি জানবে কি করে? অন্য সব সভ্য দেশে তারা কিভাবে মান নিশ্চিত করে? যাদের বিদেশে থাকার সৌভাগ্য হ​য়েছে তারা হ​য়ত দেখেছেন যে সরবরাহকৃত পানির চাপ অত্যাধিক বেশি থাকে। অর্থাৎ আপনার বাথরুম বা কিচেনের কল খুললেই খেয়াল করবেন যে প্রচন্ড গতিতে পানি বের হচ্ছে। চালাকিটা সেখানেই। পানি সরবরাহকারী প্রতিষ্ঠান (সেটা সরকারি বা বেসরকারি হতে পারে) এটা নিশ্চিত করবে যে সরবরাহকৃত পানির চাপ অত্যাধিক তাতে করে যে কোন জায়গায় যে কোন কেউ যতই ফুটো করুক না কেন​, পাইপের ভেতরের পানির চাপ অত্যাধিক হবার কারনে বাইরের কোন ম​য়লাই পাইপের ভেতরে ঢুকতে পারবে না। এটা তখনই সম্ভব হবে যখন পাইপে পানির চাপ কমে যাবে। এক্ষেত্রে ওয়াসার যা করনীয় তা হল​, বিদেশ থেকে অত্যাধুনিক পাম্পের সরঞ্জাম এনে সারা শহরে একটি নির্দিষ্ট চাপে পানি সরবরাহ করা এবং খেয়াল রাখা যাতে কোন অবস্থাতেই সে চাপ কমে না যায়​। পৃথিবীর সমস্ত উন্নত দেশে এভাবেই সরবরাহকৃত পানির মান নিশ্চিত করা হ​য়​।

rujana

২০১৯-০৪-২৩ ০৩:১২:২৮

daha misa kotha bolar protifol amoni hoy.thik kajti hoysey

বলবো না

২০১৯-০৪-২৩ ১৬:১২:২০

Very good initiative people of juraine

MohammedHarunorRashi

২০১৯-০৪-২৩ ০১:৩৮:৪৫

ওয়াসা প্রধান তাসকিন খানকে অবশ্যই তার তথাকথিত সুপেয় পানি এবং তা দিয়ে তৈরি শরবত খাওয়ানো উচিত ছিল। পুলিশ কেন বাধা দিল ! সরকারের ন্যায় সে এবং ওয়াসা ঢাকাবাসীর সাথে নির্লজ্জ মিথ্যাচার, চাপাবাজি,আর প্রতারনা করে যাছেচ ! জনগনের উচিত, এসব রাজনৈতিক সুবিধাভোগী সরকারের চাটুকার দালালদের নিজ হাতে শাস্তি নিশ্চিত করা ।

আপনার মতামত দিন

পাকুন্দিয়ায় শিশু ধর্ষণের অভিযোগে দুই কিশোর আটক

‘ইরানিদের হুমকি দেবেন না, সম্মানের সঙ্গে কথা বলুন’

খালেদা জিয়ার আদালত স্থানান্তরের প্রজ্ঞাপন প্রত্যাহারে নোটিশ

মক্কায় ক্ষেপণাস্ত্র হামলা, ইরান সমর্থিত হুতিকে অভিযুক্ত সৌদির

বিচারাধীন বিষয়ে সংবাদ পরিবেশন, ব্যাখ্যা দিয়েছে সুপ্রিম কোর্ট

পশ্চিমবঙ্গে বিজেপির উত্থানের নেপথ্যে বামভোট নাকি মেরুকরণের রাজনীতি

মোদিকে থামাও

পাকিস্তানের বাংলাদেশ মিশনে ভিসা ইস্যু বন্ধ হয়নি: পররাষ্ট্রমন্ত্রী

হিমালয়ান ভায়াগ্রা নিয়ে দুই গ্রামের সংঘর্ষ

ঋণখেলাপিদের বিশেষ সুবিধা আটকে গেলো হাইকোর্টে

কেরানীগঞ্জে আদালত স্থাপন সম্পূর্ণ অসাংবিধানিক : মওদুদ

ভোট গণনায় কারচুপি ঠেকাতে ইসি’র দ্বারস্থ মোদি বিরোধী জোট

প্রেমিকার বাসা থেকে বিশ্ববিদ্যালয় ছাত্রের লাশ উদ্ধার

ভারতে বিরোধীদের মধ্যে অস্থিরতা!

কুষ্টিয়ায় ধর্ষণ মামলায় প্রধান শিক্ষকের যাবজ্জীবন

সরাসরি কৃষকদের কাছ থেকে ধান কেনার দাবিতে নাটোরে বিএনপির স্মারকলিপি