দেশে সন্ত্রাসী হামলার ঝুঁকি নেই

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার | ২২ এপ্রিল ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ২:৩৩
আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকার কারণে বাংলাদেশে কোনো জঙ্গি বা সন্ত্রাসী হামলার ঝুঁকি  নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল দুপুরে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের বনানীর বাসা থেকে বের হয়ে মন্ত্রী এসব কথা বলেন। শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলায় শেখ সেলিমের নাতী জায়ান নিহত হওয়ায় তার পরিবারকে সান্ত্বনা দিতে স্বরাষ্ট্রমন্ত্রী ওই বাসায় যান।

শ্রীলঙ্কায় হামলার প্রেক্ষাপটে দেশে কোন নিরাপত্তা হুমকি আছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নে মন্ত্রী বলেন, আমাদের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যথেষ্ট সতর্ক রয়েছে। এছাড়া কোন সন্ত্রাসী বা জঙ্গি হামলা ঘটতে পারে এ ধরনের কোন তথ্য আমাদের কাছে নাই। তারপরেও আমরা ইস্টার সানডে ও পবিত্র শবেবরাত উপলক্ষে সারাদেশের গুরুত্বপূর্ণ স্থাপনা গুলোতে নিরাপত্তা জোরদার করেছি। আমার মনে হয় আমাদের দেশের মানুষ ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এধরনের জঙ্গি বা সন্ত্রাসবাদকে আশ্রয় প্রশয় দেয় না। তারা এই নীতিতে বিশ্বাস করে না বলে দেশ মোটামুটি শান্ত আছে।

শ্রীলঙ্কার সন্ত্রাসী হামলার ঘটনায় শোক প্রকাশ করে মন্ত্রী বলেন, কোন দেশেই এ ধরনের ঘটনা কাম্য নয়। যেখানেই ঘটুক না কেন এটা ন্যাক্কারজনক। এরকম যাতে আর না ঘটে সেজন্য ট্র্যান্সন্যাশনাল ক্রাইমের প্রতি আরও জোর দেয়া উচিত। যেখানে যে তথ্য পাওয়া যায় সেটা যদি তারা শেয়ার করে তবে কিছুটা হলেও নিরাপত্তা দেয়া সম্ভব হবে। শেখ সেলিমের নাতী জায়ান নিহত হওয়ার ঘটনায় শোক প্রকাশ করে তিনি বলেন, এই ঘটনায় জায়ান নিহত হওয়ার পাশাপাশি তার বাবাও আহত হয়েছেন। শ্রীলঙ্কায় হামলায় মোট কতজন নিহত ও আহত হয়েছেন তার পূর্ণ সংখ্যা আমাদের কাছে নাই। আশাকরি শ্রীলঙ্কান সরকার ঘটনার তদন্ত করে আমাদেরকে বিষয়টি জানাবেন। কারণ আমরাও ঢাকায় হলি আর্টিজানে জঙ্গি হামলার তদন্ত করে জানিয়েছিলাম। নিহত জায়ানের মরদেহ কবে আসবে সাংবাদিকদের এমন প্রশ্নে মন্ত্রী বলেন, সেলিম ভাইয়ের সঙ্গে আমার কথা হয়েছে। তিনি বলেছেন খুব দ্রুত তাকে আনা হবে। আশা করছি আগামী কালকের (আজ) ভেতরে মরদেহ ঢাকায় আনা হবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Kazi

২০১৯-০৪-২২ ২১:০৪:২১

তবুও সতর্ক থাকা ভাল ।

আপনার মতামত দিন

ঈদে সড়কেই প্রাণ গেল ২২৪ জনের

রোহিঙ্গা প্রত্যাবাসন আদৌ শুরু হচ্ছে কি?

কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় নিহত ৮

এখনো উচ্চ ঝুঁকি ২৪ ঘণ্টায় ১৭০৬ রোগী ভর্তি

পার্বত্য চট্টগ্রাম ভারতের অবিচ্ছেদ্য অংশ

ডেঙ্গুর প্রজননস্থলে কতটা যেতে পারছেন মশক নিধন কর্মীরা?

বৈঠকের পর চামড়া বিক্রিতে সম্মত আড়তদাররা

জনগণকে সতর্ক পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার পরামর্শ

ছিনতাইকারীর হাতে খুন হন কলেজছাত্র রাব্বী

শিক্ষিকাকে গণধর্ষণের পর হত্যা

শহিদুল আলমের মামলা স্থগিতই থাকবে

ডেঙ্গুর ভয়ে স্কুলে যাওয়া বন্ধ তবুও...

রক্ত পরীক্ষার রিপোর্ট নিয়ে ঢামেকে সংঘর্ষ, আহত ২৫

টার্গেট রাজনৈতিক সম্পর্ক দৃঢ়করণ

ইউজিসি প্রফেসর হলেন ডা. এবিএম আব্দুল্লাহ

ছাত্রদলের কাউন্সিল দুই পদে মনোনয়ন কিনলেন ১০৮ জন