লক্ষ্মীপুরে কেরোসিন ঢেলে আগুন

দগ্ধ তরুণীকে বাঁচানো গেল না

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার, ঢাকা ও লক্ষ্মীপুর প্রতিনিধি | ২২ এপ্রিল ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ৩:০৭
স্ত্রীর স্বীকৃতি চাইতে গিয়ে লক্ষ্মীপুরে আগুনে দগ্ধ হয়ে জীবন দিতে হলো শাহেনুর আক্তার নামে এক তরুণীকে। সোমবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে হাসপাতালের বিছানায় শুয়ে এই ঘটনায় জন্য শাহেনুর সালাউদ্দিন নামে এক যুবককে দায়ী করেন। এই ঘটনায় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ইউপি সদস্য হাফিজ উদ্দিন, গ্রাম পুলিশ আবু তাহের, অভিযুক্ত সালাউদ্দিনের দুই ভাই আবদুর রহমান ও আলাউদ্দিনসহ ৪ জনকে আটক করেছে। ঘটনার পর পরেই অভিযুক্ত সালাউদ্দিন গা ঢাকা দিয়েছে। অভিযুক্ত সালাউদ্দিন স্ত্রী ও দুই ছেলে নিয়ে গ্রামে বসবাস করে। সালাউদ্দিন পেশায় রিকশা চালক। তার বাবার নাম মহর আলী।

পুলিশ, নিহতের স্বজন ও স্থানীয়রা জানায়, গত ৬ মাস আগে মোবাইল ফোনে সালাউদ্দিনের সঙ্গে পরিচয় হয় চট্টগ্রামের রাউজানের তরুণী শাহানুর আক্তারের।
পরিচয় থেকে প্রেম তারপর প্রায় দেড় বছর আগে কাজী অফিসে বিয়ে করেন তারা। গত ৬ মাস আগে তরুণী জানতে পারেন সালাউদ্দিন বিবাহিত। এ কথা শোনার পর বেশ কয়েকবার কমলনগরে স্ত্রীর স্বীকৃতির জন্য সালাউদ্দিনের কাছে ছুটে আসেন। শুক্রবার আবারো সালাউদ্দিনের কাছে লক্ষীপুরে আসেন শাহেনুর। ওই দিন বিকালে কমলনগর উপজলোর আইয়ুবনগর এলাকার একটি সয়াবিন ক্ষেত থেকে দগ্ধ অবস্থায় তাকে উদ্ধার করে স্থানীয় এলাকাবাসী। খবর পেয়ে সন্ধ্যায় জেলা পুলিশ সুপার (এসপি) আ স ম মাহাতাব উদ্দিন সদর হাসপাতালে ওই তরুণীকে দেখতে যান।

এদিকে সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার রাতে ওই তরুণী জানান, মোবাইল ফোনে সালাউদ্দিনের সঙ্গে তার পরিচয় হয়েছে। একপর্যায়ে প্রায় দেড় বছর আগে কাজী অফিসে তাদের বিয়ে হয়। ৬ মাস আগে জেনেছি সালাউদ্দিন বিবাহিত। এ কথা শুনে কিছুদিন আগেও কমলনগর এসেছি। কিন্তু স্ত্রীর স্বীকৃতি পাইনি। ফের শুক্রবার লক্ষ্মীপুরে আসি। কিন্তু এবারও স্ত্রী স্বীকৃতি দেয়া হয়নি। স্ত্রীর স্বীকৃতি চাওয়ায় আমার গায়ে আগুন লাগিয়ে দিয়েছে সালাউদ্দিন। স্থানীয় এলাকাবাসী জানায়, স্ত্রীর স্বীকৃতি না পেয়ে নিজের গায়ে কেরোসিন ঢেলে আত্নহত্যার চেষ্টা করে শাহেনুর। এক পর্যায়ে অগ্নিদগ্ধ অবস্থায় দৌঁড়ে গিয়ে বাড়ির পাশে ছোট একটি গোয়াল ঘরে অবস্থান নেন তরুণী।

আবার কেউ বলছে, সালাউদ্দিন কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দিয়ে হত্যার চেষ্টা চালায়। তবে বিষয়টি রহস্যজনক বলেও জানান তারা। স্থানীয় চরফলকন ইউপি চেয়ারম্যান হারুনুর রশিদ জানান, স্ত্রীর স্বীকৃতি চাইতে শুক্রবার চট্টগ্রাম থেকে সালাউদ্দিনের বাড়িতে আসেন তরুণী শাহেনুর আক্তার। রোববার বিকালে ইউপি সদস্য হাফিজ উদ্দিন ও গ্রাম পুলিশ বিষয়টি আমাকে জানায়। এরপর বিয়ের সত্যতার জন্য ইউপি সদস্যকে বলা হয়। স্ত্রীর স্বীকৃতি না পাওয়ায় ওই তরুণী অভিমান করে নিজের শরীরে কেরোসিন ঢেলে আত্নহত্যার চেষ্টা করে বলে স্থানীয়রা তাকে জানিয়েছে।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইকবাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ বিষয়টি গুরুত্বসহকারে তদন্ত করা হচ্ছে। জড়িত কেউ ছাড় পাবেনা বলে জানান তিনি। জেলা পুলিশ সুপার (এসপি) আ স ম মাহাতাব উদ্দিন সদর হাসপাতালে ওই তরুণীকে দেখতে গিয়ে (রোববার রাতে) সাংবাদিকদের জানান, তরুণী নিজে গায়ে আগুন লাগিয়ে দিয়েছে না অন্য কেউ লাগিয়ে দিয়েছে, সে বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে দায়িত্ব অবহেলার অভিযোগে ইউপি সদস্য হাফিজ উদ্দিন ও গ্রাম পুলিশসহ চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। এদিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের চিকিৎসকরা জানিয়েছেন, ওই তরুণীর শরীরের ৮০ শতাংশ পুড়ে গিয়েছিল। গুরুতর দগ্ধ অবস্থায় তাকে হাসপাতালে আনা হয়। এ রিপোর্ট লেখার সময় শাহেনুর আক্তারের লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে ছিল।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রয়াণ দিবসে হুমায়ূন স্মৃতি

‘নাটক নির্মাণে সাহস পাই না’

হরমুজ প্রণালিতে ইরানি ড্রোন ভূপাতিত করার দাবি ট্রাম্পের

হুমায়ূন আহমেদের ৭ম মৃত্যুবার্ষিকী আজ

লন্ডনের পথে প্রধানমন্ত্রী

বর্ণবাদী মন্তব্যের পর বেড়ে গেছে ট্রাম্পের সমর্থন!

সৌদি আরবে সেনা পাঠানোর প্রস্তুতি আমেরিকার

ইস্টার সানডে ‘জঙ্গি হামলা’ ঘটিয়েছে মাদক কারবারিরা: শ্রীলংকান প্রেসিডেন্ট

দুর্ভোগে বানভাসি মানুষ পাশে নেই কেউ

ধরন পাল্টানোয় চিন্তিত চিকিৎসকরা

ডেঙ্গু রোগীর চাপে হিমশিম কর্তৃপক্ষ

প্রতিদিনই বাড়ছে রোগী

এরশাদের চেয়ারে জিএম কাদের

ধর্ষণ মামলার বিচারে হাইকোর্টের ৬ নির্দেশনা

রিফাত হত্যার পরিকল্পনায় মিন্নি জড়িত

হটলাইন কমান্ডো নিয়ে আসছেন সোহেল তাজ