প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক-

রোহিঙ্গা সঙ্কটের স্থায়ী সমাধান চান ব্রুনেই সুলতান

অনলাইন

অনলাইন ডেস্ক | ২২ এপ্রিল ২০১৯, সোমবার, ৩:৫৬
জাতিগত নিধনের শিকার হয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া লাখ লাখ রোহিঙ্গাদের নিজ দেশ মিয়ানমারে প্রত্যাবর্তন এবং সংকটের স্থায়ী সমাধান চেয়েছেন ব্রুনেই সুলতান হাসানাল বলকিয়া। সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে এ মন্তব্য করেন তিনি।
সুলতান হাসানাল বলকিয়ার সরকারি বাসভবন ইস্তানা নুরুল ইমানের চেরাদি লায়লা কেনচানায় দ্বিপাক্ষিক এ বৈঠক অনুষ্ঠিত হয়। পরে পররাষ্ট্র সচিব শহীদুল হক সাংবাদিকদের ব্রিফ করেন।
পররাষ্ট্র সচিব সাংবাদিকদের বলেন, রোহিঙ্গা ইস্যুতে (সুলতান হাসানাল বলকিয়া) বেশ বড় একটা বক্তব্য রেখেছেন। তিনি বলেছেন, আমাদের সবাই মিলে একটা পার্মানেন্ট সলিউশন করা উচিৎ। আমাদের সব ধরনের উদোগ নেয়া উচিৎ, যাতে তারা (রোহিঙ্গা) ফিরে যেতে পারে।

শহীদুল হক বলেন, আমাদের প্রধানমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে আসিয়ানের বড় ইনভলবমেন্ট চেয়েছেন এবং এ ব্যাপারে সুলতানের সহযোগিতা কামনা করেছেন। পররাষ্ট্র সচিব বলেন, সুলতান রোহিঙ্গাদের ব্যাপারে আসিয়ানদের ইনভলবমেন্টের কথা বলেছেন, আসিয়ান হিউম্যানেটেরিয়ান সেন্টারের কনটেক্সটে। দুই দেশের সম্পর্ক আরও সম্প্রসারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই সফরকে মাইলস্টোন হিসেবে উল্লেখ করেন সুলতান। দুই দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়ানো প্রচুর সম্ভবনা রয়েছে, তার সম্প্রসারণের ওপর গুরুত্বারোপ করেন হাসানাল বলকিয়া।

পররাষ্ট্র সচিব জানান, ব্রুনেই এর সুলতানের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা ইস্যুতে আলোচনা ছাড়াও দুই দেশের সহযোগিতা ও বাণিজ্য-বিনিয়োগ সম্পর্ক বৃদ্ধিতে কয়েকটি প্রস্তাব দিয়েছেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

পদত্যাগের প্রস্তাব দিতে পারেন রাহুল গান্ধী

ট্রেনের ৩ জুনের টিকিটের জন্য কমলাপুর ও এয়ারপোর্ট স্টেশনে উপচেপড়া ভিড়

১৩ তম স্প্যান বসলো পদ্মাসেতুতে

সিরাজগঞ্জে বজ্রপাতে ঘুমন্ত ৪ ধানকাটা শ্রমিক নিহত

‘অনেক কিছু আছে নজরুলের গানে’

বিরোধীদলীয় নেতার সরকারি বাসভবনে বস্তিঘর (ভিডিও)

তেরেসা মে’র চোখে তখন পানি

২৮শে মে শপথ নিতে পারেন নরেন্দ্র মোদি

সরকার এত অমানবিক নয়

খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার

ধারণা পাল্টে দিতে চায় অভিজ্ঞ বাংলাদেশ

গান্ধী পরিবারের রাজনীতির সমাপ্তি?

দোহার-নবাবগঞ্জকে আধুনিক উপজেলায় পরিণত করবো

তৃতীয় দিনেও ট্রেনের টিকিট পেতে ভোগান্তি

মৃত্যুর দুয়ার থেকে ফিরে এলাম

চট্টগ্রামে মাদক নিয়ন্ত্রণে ‘কিশোর গ্যাং’