ইংল্যান্ড দলে অ্যালেক্স হেলসকে নিয়ে রহস্য

খেলা

স্পোর্টস ডেস্ক | ২১ এপ্রিল ২০১৯, রোববার
ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপ। সেই বিশ্বকাপে নিজ দেশকে কিছু দেয়ার সুযোগ মিলেছে ইংল্যান্ডের মারকুটে ওপেনার অ্যালেক্স হেলসেরও। ইংলিশদের ১৫ সদস্যের দলে রয়েছেন তিনি। কিন্তু হেলস কি আদৌ বিশ্বকাপ খেলবেন? ব্যক্তিগত কারণ দেখিয়ে ক্রিকেট থেকে নিজেকে যে দূরে সরিয়ে রাখলেন ৩০ বছর বয়সী অ্যালেক্স হেলস। কতদিনের জন্য সে বিষয়ে কিছুই জানা যায়নি। ২০১৬তে নিরাপত্তার অজুহাতে ইংল্যান্ড দলের বাংলাদেশ সফর থেকে সরে দাঁড়ান অ্যালেক্স হেলস। যদিও সবশেষ বাংলাদেশ প্রিমিয়ার লীগে রংপুর রাইডার্সের হয়ে খেলেন এ ইংলিশ টপঅর্ডার ব্যাটসম্যান।  
গত শুক্রবার ইংল্যান্ডের ঘরোয়া ওয়ানডে কাপে ল্যাঙ্কাশায়ারের বিপক্ষে ম্যাচ ছিলো হেলসের দল নটিংহ্যামশায়ারের। ম্যাচটি খেলেননি হেলস। পরে এক বিবৃতিতে নটিংহ্যামশায়ার বলেছে, ‘অ্যালেক্স হেলস ব্যক্তিগত কারণে ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিয়েছেন। তার ক্রিকেটে ফেরার সময়-কাল বলা যাচ্ছে না।’
চলতি মাসের শেষ দিকে কার্ডিফে ইংল্যান্ডের বিশ্বকাপ প্রস্তুতি ক্যাম্পেইনে যোগ দেয়ার কথা রয়েছে হেলসের। বিশ্বকাপের আগে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে পাঁচটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ইংল্যান্ড। এ দুটি সিরিজের জন্যও দলে রয়েছেন হেলস। ক্রিকেট থেকে তার আকস্মিক বিরতি নেয়ার সিদ্ধান্তের ব্যাপারে কোনো মন্তব্য করেনি ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।
ইংল্যান্ডের হয়ে এখন পর্যন্ত ৭০টি ওয়ানডে খেলেছেন ডানহাতি ওপেনার হেলস। ৬টি সেঞ্চুরি রয়েছে তার নামের পাশে। গত বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে ট্রেন্ট ব্রিজে ১৪৭ রানের বিস্ফোরক এক ইনিংস খেলেন হেলস। ম্যাচটিতে ৬ উইকেটে ৪৮১ রান করে ওয়ানডেতে সর্বোচ্চ দলীয় ইনিংসের নতুন রেকর্ড গড়ে ইংল্যান্ড।
উল্লেখ্য, ৩০শে মে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করবে ইংল্যান্ড। এ আসরে এখনো চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পায়নি ক্রিকেটের জনকরা।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

টেকনাফে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা

বাংলাদেশী কিশোরীর অন্ধকার জীবন

‘লুকিয়ে সিনেমা হলে ঢুকেছিলাম’

রাজি নয় রোহিঙ্গারা শুরু হলো না প্রত্যাবাসন

তিন বিচারপতির বিরুদ্ধে তদন্ত

ইতিহাস গড়তে চান পাপন-ডালিয়া

যারা প্ররোচনা দিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী (অডিও)

প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর ডানা মেললো ‘গাঙচিল’

শামীমের লাশ মিললো কুমিল্লায়, নানা নাটকীয়তা

২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ১৫৯৭ জন হাসপাতালে ভর্তি

এডিসের লার্ভা নিয়ে হার্ডলাইনে সিসিক

বাসাবাড়িতে অভিযানে সুফল মিলবে কি?

দক্ষিণে যেভাবে চলছে অভিযান

ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ৪

সেনাপ্রধান আজিজ আহমেদের ইন্দোনেশিয়া সেনা সদর পরিদর্শন

২১শে আগস্ট নিয়ে রাজনীতি করছে আওয়ামী লীগ: রিজভী