কুয়াকাটায় অবরোধকালীন সময় সংশোধনের দাবিতে জেলেদের মানববন্ধন

অনলাইন

কুয়াকাটা প্রতিনিধি | ২০ এপ্রিল ২০১৯, শনিবার, ১২:১৪
নতুন করে আরোপিত ইলিশ মৌসুমের ৬৫ দিনের অবরোধ বাতিলের দাবিতে মানববন্ধন করেছে কুয়াকাটা উপকূলীয় এলাকার ট্রলার মালিক, জেলে ও সংশ্লিস্ট ব্যবসায়ীরা। শনিবার সকাল সাড়ে দশটায় মহিপুর-আলীপুর মৎস্য বন্দরের শেখ রাসেল সেতুর এ কর্মসূচীতে আলীপুর-কুয়াকাটা মৎস্য ব্যবসায়ী সমিতি, মহিপুর মৎস্য ব্যবসায়ী সমিতি, কলাপাড়া উপজেলা ফিশিং ট্রলার মাঝি সমিতি, কুয়াকাটা-আলীপুর ট্রলার মালিক সমিতি, মহিপুর ফিশিং ট্রলার মালিক সমিতির কয়েক হাজার মানুষ অংশগ্রহণ করে।
এসময় বক্তব্য রাখেন, আলীপুর-কুয়াকাটা মৎস্য ব্যবসায়ী সমিতির সভাপতি আনছার উদ্দিন মোল্লা, মহিপুর ফিশিং ট্রলার মালিক সমিতির সভাপতি দেলোয়ার গাজী, ট্রলার মালিক দিদার উদ্দিন, মৎস্য ব্যবসায়ী দিদার উদ্দিন মাসুম, মহিপুর মৎস্য অড়ৎদার মালিক সমিতির সভাপতি ফজলু গাজী।

নতুন করে আরোপিত এ সময়সীমাকে অভ্যান্তরীণ ও আর্ন্তজাতিক ষড়যন্ত্র উল্লেখ করে বক্তারা বলেন, মৎস্য অধিদপ্তর ইলিশ মৌসুমে বঙ্গোপসাগরে অবরোধ জারী করলেও ভারতসহ পার্শ্ববর্তী দেশের সমুদ্রের জলসীমায় কোন অবরোধ না থাকায় ওই সকল দেশের জেলেরা সমুদ্রে নির্বিঘেœ মাছ শিকার করছে। এমনকি বাংলাদেশের জলসীমায় ঢুকেও মাছ শিকার করে নিয়ে যায়। এতে ক্ষতির সম্মুখীন হচ্ছে বাংলাদেশের জেলেরা। ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত ৬৫ দিনের অবরোধের সংশোধনসহ পার্শ্ববর্তী দেশগুলোর সাথে সমন্বয় করে অবরোধ আরোপ করা হলে দেশের স্বার্থ সংরক্ষিত হবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘গান আগের মতো স্থায়িত্ব পাচ্ছে না’

রংপুরেই এরশাদের সমাধি

লক্ষাধিক বিও অ্যাকাউন্ট বন্ধ

যে কারণে পুঁজিবাজারে পতন থামছে না

মিন্নি গ্রেপ্তার

হাসপাতালে হাসপাতালে ডেঙ্গু রোগীদের ভিড়

ছুরি নিয়ে কীভাবে গেল তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে

সব আদালতে নিরাপত্তা বাড়ানো হবে

ঘাতকের স্বীকারোক্তিমূলক জবানবন্দি, মামলা ডিবিতে

উদ্যোক্তা সৃষ্টিতে উপজেলা পর্যায়ে কারিগরি প্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে

বাসর হলো না নবদম্পতির

১১ কোম্পানির দুধে সিসা ও ক্যাডমিয়াম

চীনা ডেমু ট্রেন আর কেনা হবে না

বিচারকদের নিরাপত্তা চেয়ে রিট

আসাদকে পাল্টা জবাব আরিফের

৩ মাস পর কর্মকর্তাদের বিরুদ্ধে অ্যাকশন শুরু