করুণারত্নেই শ্রীলঙ্কার অধিনায়ক

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৯ এপ্রিল ২০১৯, শুক্রবার
ক’দিন আগে মাতাল হয়ে গাড়ি দুর্ঘটনা ঘটান শ্রীলঙ্কার টেস্ট অধিনায়ক দিমুথ করুণারত্নে। তার গাড়ির আঘাতে একজন আহত হন। পরে করুণারত্নেকে গ্রেপ্তার করে পুলিশ। তার ড্রাইভিং লাইসেন্স বাতিল করা হয়। কৃতকর্মের জন্য বিশ্বকাপ দল থেকে বাদ পড়তে পারতেন করুণারত্নে। কিন্তু বাঁহাতি এই ব্যাটসম্যানের ভাগ্য সুপ্রসন্ন। এবারের বিশ্বকাপ দলে শুধু জায়গাই পাননি, শ্রীলঙ্কার অধিনায়কের দায়িত্বটাও তাকে দেয়া হয়েছে। দীর্ঘ চার বছর পর শ্রীলঙ্কা ওয়ানডে দলে জায়গা পেলেন করুণারত্নে। ৩০ বছর বয়সী করুণারত্নে সবশেষ ওয়ানডে খেলেছিলেন ২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে।
১৫ সদস্যের দলে সুযোগ পেয়েছেন জেফরি ভেন্ডারসে, মিলিন্ডা সিরিবর্ধনে ও জীবন মেন্ডিস। ২০১৭ সালের অক্টোবরে সবশেষ ওয়ানডে খেলেছিলেন বাঁহাতি স্পিনার সিরিবর্ধনে। লেগস্পিনার ভেন্ডারসেও তাই। লেগস্পিনিং অলরাউন্ডার জীবন মেন্ডিসের অপেক্ষাটা আরও দীর্ঘ। ২০১৫ বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে শেষবার কোনো ওয়ানডে ম্যাচ খেলতে নেমেছিলেন তিনি। তাদের ভাগ্য খুললেও কপাল পুড়েছে দিনেশ চান্ডিমালের। বিশ্বকাপ দলে জায়গা মিলেনি সাবেক অধিনায়কের। তবে সুযোগ মিলেছে অভিজ্ঞ পেসার লাসিথ মালিঙ্গার।
মাহেলা জয়াবর্ধনে-কুমার সাঙ্গাকারাদের অবসরের পর থেকেই উত্থান-পতনের মধ্য দিয়ে যাচ্ছে শ্রীলঙ্কার ক্রিকেট। গত চারটি সিরিজ তিনজন ভিন্ন অধিনায়কের নেতৃত্বে খেলেছে লঙ্কানরা। দিনেশ চান্ডিমাল, অ্যাঞ্জেলো ম্যাথিউস ও লাসিথ মালিঙ্গা ছিলেন দায়িত্বে। দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট অধিনায়কের দায়িত্ব পান করুণারত্নে। আর এশিয়ার প্রথম হল হিসেবে প্রোটিয়াদের তাদের মাটিতে হারিয়ে শ্রীলঙ্কা গড়ে ইতিহাস। ২০১১ সালে অভিষেকের পর এখন পর্যন্ত মাত্র ১৭টি ওয়ানডে খেলেছেন করুণারত্নে। ব্যাট হাতে ১৩ ইনিংসে মাত্র একটি ফিফটির দেখা পেয়েছেন। ১৫.৮৩ গড়ে এ বাঁহাতির সংগ্রহ ১৯০।
শ্রীলঙ্কা স্কোয়াড: দিমুথ করুণারত্নে, আভিষ্কা ফার্নান্দো, লাহিরু থিরিমান্নে, কুসাল পেরেরা, কুসাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনাঞ্জয়া ডি সিলভা, জেফরি ভেন্ডারসে, থিসারা পেরেরা, ইসুরু ইদানা, লাসিথ মালিঙ্গা, সুরাঙ্গা লাকমল, নুয়ান প্রদীপ, জীবন মেন্ডিস, মিলিন্ডা সিরিবর্ধনে।






এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ব্রাহ্মণবাড়িয়ায় ভিপি নুরের ইফতারে ছাত্রলীগের বাধা, রেস্টুরেন্টে তালা

বাংলাদেশ দলের নিউক্লিয়াস

সৌভাগ্যের কার্ডিফে টাইগারদের বিশ্বকাপ যাত্রা শুরু

ছোট নৌকায় দ্বিগুণ যাত্রী তুলে ভাসিয়ে দেয় সাগরে

রাজনৈতিক দলে না থাকলেও ঐক্যফ্রন্টের সঙ্গে থাকবো

ওদের কান্নার যেন শেষ নেই

দ্বিতীয় মেঘনা, গোমতী সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নরসিংদীতে অভাবের তাড়নায় দুই কন্যাকে হত্যা করেছে বাবা

একদিনে দুই ইফতার

মানবাধিকার পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রয়োজন বৃহত্তর ঐক্য

ফ্রান্সের লিওনে পার্সেল বোমা বিস্ফোরণ আহত ১৩

কসাইখানা থেকে কলেজে মহিষ...

নগরীতে ‘বাস বে’ করা একটি বড় চ্যালেঞ্জ: ডিএনসিসি মেয়র

জীবন উৎসর্গ করা ১২ বাংলাদেশি শান্তিরক্ষীর প্রতি জাতিসংঘের সম্মাননা

লোকসভায় বেড়েছে মুসলিম এমপি

বান্দরবানে অপহৃত আওয়ামী লীগ নেতার লাশ উদ্ধার