তিন বিদেশিতে উজ্জ্বল বসুন্ধরা

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৯ এপ্রিল ২০১৯, শুক্রবার | সর্বশেষ আপডেট: ১০:৫৮
বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লীগের (বিপিএল) চলতি মৌসুমে রীতিমতো উড়ছে বসুন্ধরা কিংস। গত ফেব্রুয়ারিতে টিম বিজেএমসির সঙ্গে গোলশূন্য ড্র করেছিলে কিংস। এরপর টানা ছয় ম্যাচ জিতলো দলটি। গতকাল চট্টগ্রাম আবাহনীকে ৩-০ গোলে উড়িয়ে দেয় বসুন্ধরা। একটি করে গোল করেন বসুন্ধরার তিন বিদেশি তারকা মার্কোস ভিনিসিয়ুস, ড্যানিয়েল কলিনদ্রেস ও বখতিয়ার দুশোবেকভ। চলতি মৌসুমে ১২ ম্যাচে ১১টিতেই জিতেছে বসুন্ধরা। ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষ স্থান ধরে রাখলো কোচ অস্কার ব্রোজনের দল। দ্বিতীয় স্থানে রয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী।
সমান ম্যাচ খেলে আবাহনীর সংগ্রহ ৩০ পয়েন্ট। নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে দিনের অপর ম্যাচে নোফেল স্পোর্র্টিং ক্লাবের সঙ্গে গোলশূন্য ড্র করে শেখ জামাল। ১২ ম্যাচে মাত্র ১৪ পয়েন্ট থাকায় পয়েন্ট তালিকার সপ্তম স্থানে রয়েছে শেখ জামাল। সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে দশম স্থানে নোফেল।
গতকাল নীলফামারির শেখ কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে শুরু থেকেই আধিপত্য ছিল বসুন্ধরার। ৯ মিনিটে ডান প্রান্ত থেকে বক্সে ঢুকে শট নেন বসুন্ধরার ব্রাজিলিয়ান মিডফিল্ডার মার্কোস ভিনিসিয়ুস। কিন্তু তার শটটি প্রতিহত করেন চট্টলার ডিফেন্ডাররা। এরপর বসুন্ধরার আরও কয়েকটি আক্রমণ রুখে দেয় চট্টগ্রাম আবাহনী। কিন্তু বেশিক্ষণ আটকে রাখতে পারেনি। ৩৬ মিনিটে কিরগিজ মিডফিল্ডার বখতিয়ার দুশোবেকভের গোলে এগিয়ে যায় বসুন্ধরা। পোস্টের বেশ কাছে থেকে বখতিয়ারকে ছোট পাস দেন ভিনিসিয়ুস। তড়িৎ গতিতে কোণাকুনি শটে লক্ষ্যভেদ করেন দুশোবেকভ (১-০)।
দ্বিতীয়ার্ধের শুরুতেই বক্সের খুব কাছে ফ্রি-কিক পায় কিংস। তবে কলিনদ্রেসের শট চট্টলার রক্ষণ দেয়ালে প্রতিহত হয়। ৫১তম মিনিটে আবারও ফ্রি-কিক থেকে সুযোগ নষ্ট করে বসুন্ধরা। ৭১তম মিনিটে দশ গজ দূর থেকেও লক্ষ্যভেদ করতে পারেননি দুশোবেকভ। এর ৬ মিনিট পর ডান প্রান্ত থেকে কোণাকুনি শটে গোল করেন কোস্টারিকার হয়ে ২০১৮’র বিশ্বকাপ খেলা কলিনদ্রেস। তার গোলটিতেও অবদান রাখেন ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস। চলতি মৌসুমে বিপিএলে এখন পর্যন্ত সর্বাধিক ৭টি অ্যাসিস্ট করেছেন তিনি।
সতীর্থদের দুই গোল করিয়ে ম্যাচের ৮৫তম মিনিটে বসুন্ধরার হয়ে তৃতীয় গোলটি করেন ভিনিসিয়ুস নিজেই। চতুর্থ হার নিশ্চিত হয়ে যায় চট্টগ্রাম আবাহনীর। ১২ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে ১৩ দলের মধ্যে অষ্টম স্থানে রয়েছে চট্টলার ক্লাবটি। ৭ গোল করে সর্বাধিক গোলদাতার তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন ব্রাজিলিয়ান ভিনিসিয়ুস। ৮টি করে গোল করেছেন ঢাকা আবাহনীর নাবিব নেওয়াজ জীবন ও মুক্তিযোদ্ধা সংসদের বাল্লো ফারমোসা। ৯ গোল নিয়ে শীর্ষে রয়েছেন ঢাকা আবাহনীর সানডে সিজুবা।
আজ ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকাল ৪ টায় মোহামেডান স্পোর্টিং ক্লাবের  বিপক্ষে খেলবে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। আর দুপুর সাড়ে তিনটায় গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে মুক্তিযোদ্ধার প্রতিপক্ষ সাইফ স্পোর্টিং ক্লাব।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সবচেয়ে উত্তপ্ত জুন মাস ছিল চলতি বছর

সিরাজগঞ্জে পরিবহন ধর্মঘট চলছেই

তীব্র স্রোতে ভেঙ্গে গেলো ভূঞাপুর-তারাকান্দি সড়ক

প্রয়াণ দিবসে হুমায়ূন স্মৃতি

‘নাটক নির্মাণে সাহস পাই না’

হরমুজ প্রণালিতে ইরানি ড্রোন ভূপাতিত করার দাবি ট্রাম্পের

হুমায়ূন আহমেদের ৭ম মৃত্যুবার্ষিকী আজ

লন্ডনের পথে প্রধানমন্ত্রী

বর্ণবাদী মন্তব্যের পর বেড়ে গেছে ট্রাম্পের সমর্থন!

সৌদি আরবে সেনা পাঠানোর প্রস্তুতি আমেরিকার

ইস্টার সানডে ‘জঙ্গি হামলা’ ঘটিয়েছে মাদক কারবারিরা: শ্রীলংকান প্রেসিডেন্ট

দুর্ভোগে বানভাসি মানুষ পাশে নেই কেউ

ধরন পাল্টানোয় চিন্তিত চিকিৎসকরা

ডেঙ্গু রোগীর চাপে হিমশিম কর্তৃপক্ষ

প্রতিদিনই বাড়ছে রোগী

এরশাদের চেয়ারে জিএম কাদের