টুকরো খবর

বাংলারজমিন

| ১৯ এপ্রিল ২০১৯, শুক্রবার
রাজৈরে একই দিনে ৪টি বাল্যবিবাহ বন্ধ
রাজৈর (মাদারীপুর) সংবাদদাতা: রাজৈর উপজেলা নির্বাহী অফিসার সোহানা নাসরিনের হস্তক্ষেপে একই দিনে ৪টি বাল্যবিবাহ বন্ধ করা হয়েছে। বাল্যবিবাহ বন্ধ হওয়ায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। বুধবার বিকালে মোবাইল কোর্টের মাধ্যমে দুই অভিভাবককে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা ও বাকি অন্য দুই কনের বাবাকে মুচলেখা আদায়পূর্বক তাদের ছেড়ে দেয়া হয়। রাজৈর ইউএনও অফিস ও পুলিশ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের মাধ্যমে বুধবার বিকালে মাদারীপুরের রাজৈর উপজেলাধীন পাইকপাড়া ইউনিয়নের নয়াকান্দি কাশিমপুর গ্রামের ফারুক খানের মেয়ে এবং স্থানীয় মাদরাসার নবম শ্রেণির ছাত্রী স্মৃতির বিয়ের খবর পেয়ে ওই এলাকায় অভিযান চালিয়ে দুই মেয়ের বাবাকে বাল্যবিবাহ নিরোধ আইনে উভয়কে জরিমানা এবং বিবাহ বন্ধ রাখবে মর্মে মুচলেখা রেখে তাদের ছেড়ে দেয়া হয়। এ ছাড়াও একই দিনে ইশিবপুর গ্রামের মজিবর কারিকরের কন্যা ও ইশিবপুর উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী লিজা আক্তার এবং আমগ্রামের  মনি মোহন বৈদ্যর কনে নবম শ্রেণির ছাত্রী তিথীর বিবাহের আয়োজন চলছিল। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে হাজির হয়ে বিবাহ বন্ধ করে দেন।
শিবচরে নকল কয়েল তৈরির সময় আটক ২
শিবচর (মাদারীপুর) প্রতিনিধি: মাদারীপুরের শিবচর উপজেলার যাদুয়ারচর এলাকায় বাজারজাত করার লক্ষ্যে নকল মশার কয়েল তৈরির সময় বুধবার গভীররাতে ইমরান খান ও সামাদ খান নামের দুই ব্যবসায়ীকে আটক করেছে শিবচর থানা পুলিশ।  ঘটনার মূল হোতা ইমরান আটককৃত সামাদের ছেলে। পুলিশ তাদের কাছ থেকে প্রায় ৩০ কার্টুন নকল মশার কয়েল, নকল কয়েল তৈরির সরঞ্জামসহ দুইজনকে আটক করা হয়।
শিক্ষার্থীদের স্কুলব্যাগ ও খেলার সামগ্রী বিতরণ
তালতলী (বরগুনা) প্রতিনিধি: বরগুনার তালতলীতে জয়ালভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দরিদ্র ১০৯ শিক্ষার্থীর মাঝে স্কুলসামগ্রী বিতরণ করা হয়েছে।
গতকাল সকাল ১১টায় যৌথভাবে পাওয়ার চায়না রিসোর্স লিমিটেড ও বাংলাদেশের আইসোটেক গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান ‘আইসোটেক ইলেট্রিফিকেশন কোম্পানি লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান এসব স্কুলসামগ্রী বিতরণ করে।
অষ্টগ্রামে রাষ্ট্রপতি আবদুল হামিদ
অষ্টগ্রাম (কিশোরগঞ্জ) প্রতিনিধি: অষ্টগ্রামে শিশু পার্ক উদ্বোধন করেন কিশোরগঞ্জ-৪ আসনের মাননীয় সংসদ সদস্য রেজওয়ান আহাম্মেদ তৈফিক। গতকাল বৃস্পতিবার কিশোরগঞ্জ অষ্টগ্রাম উপজেলার কোর্ট বিল্ডিং প্রাঙ্গণে স্থাপিত রাষ্ট্রপতি আবদুল হামিদ শিশু পার্ক ফলক উন্মোচন করেন এমপি। এই শিশু পার্কটির প্রতিষ্ঠাতা উপজেলা নির্বাহী অফিসার মো. সালাহ উদ্দিন হাওরের শিশুদের বিনোদনের দিক চিন্তা করেই ১০ লাখ টাকা ব্যয়ে নির্মিত পার্ক তৈরি করেন।
উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানকে সংবর্ধনা
চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের চিলমারীতে উপজেলা প্রশাসনের আয়োজনে টানা ৫ম বারের নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ’৭১-এর বীর সৈনিক শওকত আলী সরকার বীর বিক্রম ও টানা ২য় বারের মতো নির্বাচিত উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল কুদ্দুছ সরকারকে সংবর্ধনা দেয়া হয়। বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা হলরুমে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে এ সময় উপজেলা প্রশাসন ছাড়াও বীর মুক্তিযোদ্ধা, উপজেলা আওয়ামী লীগ, ইউনিয়ন পরিষদ, বিভিন্ন সাংবাদিক ক্লাব, বিভিন্ন সামাজিক সংগঠন এবং ব্যক্তি পর্যায় থেকে নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানকে সংবর্ধনা দেয়া হয়। আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার শাহ মো. শামসুজ্জোহার সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান শওকত আলী সরকার বীর বিক্রম, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ সরকার, বীর মুক্তিযোদ্ধা জয়নুল আবেদীন, জেলা পরিষদ সদস্য রেজাউল করিম, উপজেলা মাধ্যমিক অফিসার মো. তাহের আলী, উপজেলা শিক্ষা অফিসার নজরুল ইসলাম প্রমুখ।
চলে গেলেন বিশিষ্ট শিক্ষানুরাগী জয়নাল আবেদীন
চলে গেলেন কুড়িগ্রামের চিলমারী উপজেলার বিশিষ্ট শিক্ষানুরাগী, স্বর্ণ পদক প্রাপ্ত ও জেলা উপজেলা পর্যায়ের একাধিকবার শ্রেষ্ঠ শিক্ষক ও চিলমারী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক জয়নাল আবেদীন। বৃহস্পতিবার ভোরে রংপুর প্রাইম মেডিকেল হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি...রাজিউন)। তিনি মৃত্যুকালে স্ত্রী, তিন ছেলে, ১ কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। শুক্রবার সকাল ১০টায় চিলমারী উচ্চ বিদ্যালয় মাঠে তার জানাজা শেষে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

তীব্র স্রোতে ভেঙ্গে গেলো ভূঞাপুর-তারাকান্দি সড়ক

প্রয়াণ দিবসে হুমায়ূন স্মৃতি

‘নাটক নির্মাণে সাহস পাই না’

হরমুজ প্রণালিতে ইরানি ড্রোন ভূপাতিত করার দাবি ট্রাম্পের

হুমায়ূন আহমেদের ৭ম মৃত্যুবার্ষিকী আজ

লন্ডনের পথে প্রধানমন্ত্রী

বর্ণবাদী মন্তব্যের পর বেড়ে গেছে ট্রাম্পের সমর্থন!

সৌদি আরবে সেনা পাঠানোর প্রস্তুতি আমেরিকার

ইস্টার সানডে ‘জঙ্গি হামলা’ ঘটিয়েছে মাদক কারবারিরা: শ্রীলংকান প্রেসিডেন্ট

দুর্ভোগে বানভাসি মানুষ পাশে নেই কেউ

ধরন পাল্টানোয় চিন্তিত চিকিৎসকরা

ডেঙ্গু রোগীর চাপে হিমশিম কর্তৃপক্ষ

প্রতিদিনই বাড়ছে রোগী

এরশাদের চেয়ারে জিএম কাদের

ধর্ষণ মামলার বিচারে হাইকোর্টের ৬ নির্দেশনা

রিফাত হত্যার পরিকল্পনায় মিন্নি জড়িত