দেশে ১৫ দিনে ৩৯ ধর্ষণ

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৮ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ২:০৩
মাত্র ১৫ দিনে দেশে ৩৯ জন বালিকা ধর্ষিত হয়েছে। ধর্ষণ সহ যৌন নির্যাতনের শিকার হয়েছে ৪৭ জন। এসব ঘটনা ঘটেছে ২ এপ্রিল থেকে ১৬ এপ্রিলের মধ্যে।  মানবাধিকার বিষয়ক সংগঠন মানুষের জন্য ফাউন্ডেশন (এমজেএফ) এ কথা বলেছে। দেশের ৬টি জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত রিপোর্ট বিশ্লেষণ করে রিপোর্ট প্রণয়ন করে এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে সংগঠনটি। সরকারের প্রতি আহ্বান জানিয়েছে, শিশুদের বিরুদ্ধে সহিংসতা বন্ধে কার্যকর পদক্ষেপ নিতে।
এমজেএফ বিবৃতিতে বলেছে, ‘ন্যায়বিচারে ঘাতটি’ থাকায় পরিস্থিতি অসহনীয় হয়ে উঠেছে। বাড়ছে ধর্ষণের সংখ্যা। বাড়ছে নারী ও শিশুদের বিরুদ্ধে যৌন নির্যাতন। এর ফলে যে ক্ষত সৃষ্টি হচ্ছে তা শারীরিক, মানসিক ও সামাজিক জীবনে তাদের ওপর স্বল্প ও দীর্ঘ মেয়াদে ক্ষতিকর প্রভাব সৃষ্টি করছে।

এমজেএফের নির্বাহী পরিচালক শাহিন আনাম বলেছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সরকারকে অবশ্যই অবিলম্বে কার্যকর ব্যবস্থা নিতে হবে। ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তিও দাবি করেছে তার এই সংগঠন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Reza

২০১৯-০৪-২০ ১৫:১০:১৯

15 DAYS,39 RAPE ! SHAME ON US !

মোঃসোহেল

২০১৯-০৪-১৮ ২২:০৬:২০

ন্যায় বিচার প্রতিষ্টিত চাইলে কোরআনের সমকক্ষ আর কিছুই নাই

হুমায়ুন খান

২০১৯-০৪-১৮ ১৪:৩১:২৮

বাংলাদেশের মানুষের সব দিক দিয়ে যে চরিত্রের দিন দিন আবনতি হচ্ছে ইহা তার জোরাল প্রমান । চরিত্র ই জদি নষ্ট হয় তবে বাকি সব কিছু দিয়ে কি হবে । আগে আমাদের চরিত্র ঠিক করতে হবে । এই ব্যাপারে পরিবার থেকে চরিত্র ঠিক করার কাজ শুরু করতে হবে । বাবা -মা এর চরিত্র আগে ভাল করতে হবে , তারপর সন্তানদের চরিত্র ভাল রাখার শিক্ষা দিতে হবে । ছোট সময় থেকে পরিবারে কোরআন ও নামাজ শিক্ষা এবং আদায় করার ব্যাপারে সচেতন হইতে হবে । বিদেশি মিডিয়ার খারাব / অপসংস্কৃতি দিকগুলা মা-বাবা ও পরিবারের কেউ যে না দেখা । শুধু মাত্র এই ২ তা দিক পরিবারে কোরআন ও নামাজ শিক্ষা ২) বিদেশি মিডিয়ার খারাব / অপসংস্কৃতি বাদ , যার ফলে ই আমাদের ছেলে-মেয়ের চরিত্র অনেক টা ঠিক রাখা যাবে ।

সাইদুর রহমান

২০১৯-০৪-১৮ ০০:১২:২৬

এভাবে চলতে থাকলে একসময় ভারতকে পিছিয়ে যাবে বাংলাদেশ।তাই সময় থাকতে সবাইকে সাবধান হতে হবে।যে হারে অল্প বয়সী মেয়েরা যৌন নিপীড়নের স্বীকার হচ্ছে তাতে ভবিষ্যৎ এর জন্য এক হুমকির মুখে পড়বে।কোনো স্বামী স্ত্রী সন্তান জন্মদানে র্পূবে হাজার বার চিন্তা করবে তাদের সন্তান সুস্থ ভাবে বড় হবে কি না নাকি এইসবের স্বীকার হয়ে সারা জীবন কলংকের বোঝা বয়ে বেড়াতে হবে।

জাফর আহমেদ

২০১৯-০৪-১৭ ২৩:০১:৪৯

হায়রে দেশ হায়রে মানুষ এই কিসের আলামত। এই সবের জন্য দায়ী সমাজের অবক্ষয়।আর বিচার হীনতার।এক মাসের মধ্যে এদের বিচার কাজ শেষ করা উচিত।

জসিম

২০১৯-০৪-১৭ ২২:০০:৩২

ধর্ষণের শাস্তি মৃত্যদণ্ড করা হোক এবং জনসম্মূখে ফাঁসি দেয়া হোক।

আপনার মতামত দিন

রাষ্ট্রের মেরামতে নতুন রাজনীতির উত্থান অপরিহার্য: জন আকাঙ্ক্ষার বাংলাদেশ

‘মোদি ফের সরকার গঠন করলে বাংলাদেশের জন্য ভালো হবে না ’

চাল আমদানিতে দ্বিগুণ হলো শুল্ক

রূপপুর প্রকল্পে অনিয়ম তদন্তের আহবান টিআইবির

সরকার সব ক্ষেত্রে ব্যর্থ: ড. কামাল

টাঙ্গাইলে ৪ জনের যাবজ্জীবন

‘ঢাকায় ছিনতাইকারী নেই, সকলকে ধরে জেলে পাঠানো হয়েছে’

এফআর টাওয়ারে আগুন: নির্মাণে ত্রুটি, দায়ী ৬৭ জন

নির্বাচন পরবর্তী সহিংসতায় ইন্দোনেশিয়ায় নিহত ৬

বালিশ কাণ্ডে নির্বাহী প্রকৌশলী প্রত্যাহার

ম্যাচমেকার শারদ পাওয়ার

ভারতে স্টোর রুমে ২৪ ঘন্টার নজরদারি

১০০ দিনের এজেন্ডা প্রস্তুতের নির্দেশ

খালেদা জিয়াসহ ৫ জনকে প্রাথমিক মনোনয়ন বিএনপির

আজও ক্ষতিপূরণ দেয়নি গ্রিনলাইন, তীব্র ক্ষোভ হাইকোর্টের

শ্রীলঙ্কায় বৌদ্ধ-মুসলিম রক্তাক্ত পরিণতির আশঙ্কা ভারতের