শেখ কামাল টুর্নামেন্টের লোগো উন্মোচন

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৪ এপ্রিল ২০১৯, রোববার
জৌলুস হারিয়ে ফেলা ফুটবলকে ফের জাগানোর চেষ্টা করছে বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশন (বিডিডিএফএ)। জেলায় জেলায় লীগ আয়োজন করেছে সংস্থাটি। এবার তারই ধারাবাহিকতায় যুবাদের নিয়ে অনুষ্ঠিত হচ্ছে শেখ কামাল অনূর্ধ্ব-২০ জাতীয় ফুটবল টুর্নামেন্ট। দেশজুড়ে ফুটবলার বাছাইয়ের পর মাঠে গড়াচ্ছে টুর্নামেন্টের খেলা। ১৭ই এপ্রিল শুরু হবে এই টুর্নামেন্ট। যার লোগো উন্মোচন হলো গতকাল রাজধানীর পূর্বানী হোটেলে। শেখ কামালের অবয়ব নিয়ে তৈরি লোগোটি উন্মোচন করেন বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সদস্য সচিব শেখ হাফিজুর রহমান। লোগো উন্মোচন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিডিডিএফএ’র মহাসচিব তরফদার মো. রুহুল আমিন।
লোগো উন্মোচন শেষে প্রধান অতিথি শেখ হাফিজুর রহমান বলেন, ‘বাংলাদেশে তারুণ্যের প্রতীক হিসেবে শেখ কামাল চিরদিনই স্মরণীয় হয়ে থাকবেন।
তার চিন্তা চেতনায় সর্বদাই ছিল সৃষ্টিশীল উদ্ভাবনী বৈশিষ্ট্য। আসন্ন শেখ কামাল অ-২০ ফুটবল বাংলাদেশে তরুণদের মাঝে নতুন জাগরণ সৃষ্টি করবে। যা শেখ কামালের চিন্তা চেতনার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। আমি এই টুর্নামেন্টের সর্বাঙ্গীন সাফল্য কামনা করি।’ বিডিডিএফএ’র মহাসচিব তরফদার রুহুল আমিন বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবার খেলাধূলার সঙ্গে নিবিড়ভাবে জড়িত। আজ দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রীড়াপ্রেমী হওয়া সত্ত্বেও ফুটবল এগোয়নি। বরং আমি বলবো পিছিয়েছে। আমরা এই অবস্থার পরিবর্তন চাই। দেশের ফুটবলে নতুন জাগরণ সৃষ্টি করার জন্যই আমরা শেখ কামাল অনূর্ধ্ব-২০ ফুটবল টুর্নামেন্ট আয়োজন করছি।’ দেশের ৮টি বিভাগের ৬৪ জেলার প্রায় ৭০০ জন ফুটবলার থেকে ৮টি বিভাগের জন্য ২৪০ জন ফুটবলার প্রাথমিকভাবে বাছাই করা হয়। পরবর্তীতে ১৮ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হয়। যারা নিজ নিজ বিভাগকে প্রতিনিধিত্ব করবে। বাছাই পর্ব শুরু হয়েছিল গত বছরের সেপ্টেম্বরে। ৪৫ দিন আবাসিক ক্যাম্প করার পর খেলোয়াড়রা এখন প্রস্তুত চূড়ান্ত লড়াইয়ের জন্য। ক-গ্রুপে নড়াইল ভেন্যুতে খেলছে খুলনা, ঢাকা, রংপুর ও বরিশাল। খ-গ্রুপে নাটোর ভেন্যুতে খেলবে রাজশাহী, চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহ। ১৭-২২ এপ্রিল হবে গ্রুপ পর্ব। ২৫ ও ২৬ এপ্রিল কক্সবাজারে হবে দু’টা সেমিফাইনাল এবং ২৮ এপ্রিল অনুষ্ঠিত হবে ফাইনাল। ফাইনালের আগের দিন ২৭ এপ্রিল কক্সবাজারে অনুষ্ঠিত হবে ফুটবলের মহাসম্মেলন। এই সম্মেলনে অংশ নেবেন জেলা, বিভাগ, ক্লাব, শিক্ষা বোর্ড ও বিশ্ববিদ্যালয়ের ফুটবল সংগঠকরা।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘বাংলাদেশ দৈবক্রমে সৃষ্টি হয়নি’

পবিত্র লাইলাতুল বরাত আজ

দল গোছাতে ব্যস্ত বিএনপি

অন্যদেশ থেকে লোক এনে প্রচার চালাচ্ছে তৃণমূল

ফেরদৌস-নূরের পর...

মোকাব্বির খানকে শোকজ

ভাই নেই, তাই থেমে গেছে নেহার পড়াশোনা

স্বাধীনতার ৫০ বছর পূর্তির আগেই সফল হবো

৮ বছরেও বিচার হয়নি

প্রধানমন্ত্রী ব্রুনাই সফরে যাচ্ছেন আজ

অনুমতি পেলেই সিঙ্গাপুরে নেয়া হবে সুবীর নন্দীকে

‘অকুপেন্সি সার্টিফিকেট’ ছাড়া বহুতল ভবন ব্যবহার করা যাবে না

পোশাক শিল্পের অবদান বাড়লেও পরিবেশের জন্য উদ্বেগজনক

‘চীনের বিআরআই উদ্যোগের সম্ভাবনা কাজে লাগাতে চায় ঢাকা’

নুসরাত হত্যা ধামাচাপা দিতে অর্থ লেনদেন হয়েছে: সিআইডি

শতভাগ দুর্নীতিমুক্ত বলতে পারবো না: এমডি