নুসরাত হত্যার প্রতিবাদে সারা দেশে মানববন্ধন

বাংলারজমিন

| ১৪ এপ্রিল ২০১৯, রোববার | সর্বশেষ আপডেট: ১২:৫১
মৌলভীবাজার
স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার থেকে: ফেনী সোনাগাজী ফাযিল মাদ্‌রাসার ছাত্রী নুসরাত হত্যার প্রতিবাদ এবং খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও পথসভা করেছে মৌলভীবাজার টাউন কামিল মাদ্‌রাসা তালামীয। গতকাল (শনিবার) দুপুরে মৌলভীবাজার শহরস্থ টাউন কামিল মাদ্‌রাসার সামনে শাখা তালামীয সভাপতি আজিজুল ইসলাম রিয়াদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ শাহেদুল ইসলামের পরিচালনায় মানববন্ধন ও প্রতিবাদ পথসভা অনুষ্ঠিত হয়। ঘণ্টাব্যাপী মানবন্ধন শেষে প্রতিবাদ পথসভায় বক্তারা ফেনীতে মাদ্‌রাসা ছাত্রী নুসরাতকে পুড়িয়ে হত্যা, দেশের বিভিন্ন স্থানে ক্রমাগত নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে ধর্ষক ও খুনিদের দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের লক্ষ্যে ট্রাইব্যুনাল গঠন করে বিচারের দাবি জানান। এছাড়াও নারী নির্যাতন ও পাশবিকতা প্রতিরোধে শিক্ষক-শিক্ষার্থী ও পেশাজীবীসহ সকল দলমতের নাগরিকবৃন্দকে একই প্ল্যাটফর্মে এসে গণআন্দোলনের মাধ্যমে নারী সহিংসতা মুক্ত বাংলাদেশ গড়ার উদাত্ত আহ্বান জানান। প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন- মাদ্‌রাসা তালামীযের সাবেক সভাপতি মো. মামুনুর রশীদ, আফসার ইবনে রহিম, মাদ্‌রাসা তালামীযের সহ-সভাপতি শিহাবুর রহমান, সহ-সাধারণ সম্পাদক শাহ সামাউন কবির, সাংগঠনিক সম্পাদক মোস্তাকুর রহমান সাদিক। এছাড়া উপস্থিত ছিলেন সহ-সাংগঠনিক সম্পাদক আমিরুল ইসলাম, প্রচার সম্পাদক মনসুর আলী, সহ-প্রচার সম্পাদক মিলকান আহমদ, অর্থ সম্পাদক শেখ মাসুম সিদ্দিকী, অফিস সম্পাদক আইনুল হাসান, সহ তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক দুরুদ আহমদ, হাফিজুর রহমান, আবদুুল আজিজ মনসুর সহ টাউন কামিল মাদ্‌রাসা শাখা বাংলাদেশ আঞ্জুমানে তালামীযে ইসলামিয়ার কর্মী ও সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

ধনবাড়ী
মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের ধনবাড়ীতে আলোচিত মাদ্‌রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার প্রতিবাদ ও দৃষ্টান্তমূলক বিচার দাবিতে গতকাল বাসস্ট্যান্ড চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বেসরকারি সংস্থা নিজেরা করি ও ধনবাড়ী উপজেলা ভূমিহীন সমিতি এ মানববন্ধনের আয়োজন  করেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন, ধনবাড়ী পৌরমেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন, উপজেলা ভূমিহীন সমিতির সভাপতি কছিম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, নিজেরা করি’র ঢাকা বিভাগীয় সংগঠক আফরোজা বেগম প্রমুখ।

ময়মনসিংহ
স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ থেকে: ‘কন্যা সাহসিকা’ নুসরাত জাহান রাফিকে যৌন নির্যাতন ও আগুনে পুড়িয়ে হত্যার প্রধান আসামি  সোনাগাজী মাদ্‌রাসার অধ্যক্ষ মাওলানা সিরাজ উদ্দৌলাসহ সকল অপরাধীর সর্বোচ্চ শাস্তির দাবিতে বিক্ষুব্ধ হয়ে উঠেছে ময়মনসিংহবাসী।  আজ গতকাল সকাল ১১টা থেকে ১২ টা পর্যন্ত ময়মনসিংহের শহীদ ফিরোজ-জাহাঙ্গীর চত্বরে ঘন্টাব্যাপী প্রতিবাদ সমাবেশ, ১২:০০ টা থেকে ১২:০১ মিনিট পর্যন্ত স্তব্ধতা কর্মসূচি এবং বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
এবং সকল ধরনের অপরাধের বিরুদ্ধে সামাজিক জাগরণ সৃষ্টির লক্ষ্যে ‘বিক্ষুব্ধ ময়মনসিংহবাসী’ এর আহ্বায়ক  ফেরদৌস আরা মাহমুদা হেলেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক নেতৃবৃন্দের মধ্যে সিনিয়র আইনজীবী, আনিসুর রহমান খান, এড. এমদাদুল হক মিল্লাত, এড. সাদেক খান মিল্কী টজু, শেখ বাহার মজুমদার, এড. নজরুল ইসলাম চুন্নু, মনিরা বেগম অনু, ফাহমিদা ইয়াসমিন রুনা প্রমুখ।’

ঝিনাইদহ
ঝিনাইদহ প্রতিনিধি: ফেনীর সোনাগাজীতে মাদ্‌রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যাকারীদের ফাঁসির দাবিতে ঝিনাইদহে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। শনিবার সকালে শহরের পোস্ট অফিস মোড়ে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে সরকারি কেসি কলেজ ছাত্রলীগ। এতে ব্যানার ফেস্টুন নিয়ে সংগঠনটির নেতৃবৃন্দ, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়। এ সময় বক্তব্য রাখেন- সরকারি কেসি কলেজ ছাত্রলীগ শাখার সাাধারণ সম্পাদক আবু সুমন বিশ্বাস ও  ছাত্রলীগ নেতা লুবান মাহফুজ মিশুক, জিনাত জাহান সিঁথি, সানজিদা ইসলাম দিশা প্রমুখ। বক্তারা, নুসরাতকে পুড়িয়ে হত্যার মূল আসামি সিরাজ-উদ-দৌলাসহ জড়িত সকলের ফাঁসির দাবি জানান।

ঠাকুরগাঁও
ঠাকুরগাঁও প্রতিনিধি: চাঁদপুরের সোনাগাজীতে মাদ্‌রাসা ছাত্রী নুসরাত জাহানকে পুড়িয়ে হত্যার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে ঠাকুরগাঁওয়ের বিভিন্ন সামাজিক সংগঠন। শনিবার দুপুরে শহরের চৌরাস্তায় এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। এ সময় বক্তব্য দেন সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাসহুরা বেগম হুরা, প্রেস ক্লাবের সাবেক সভাপতি এড. আবু তোরাব মানিক, সাবেক পৌর কাউন্সিলর দ্রৌপতি দেবী আগারওয়ালা, উদীচীর সভাপতি  সেতারা বেগম, উন্নয়ন কর্মী মৌসুমী রহমান প্রমুখ।

আড়াইহাজার
আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যাকারীদের ফাঁসির দাবিতে নারায়ণগঞ্জের আড়াইহাজারে গতকাল এমদাদুল উলুম আলিম মাদরাসার শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেছে। মিছিলে নেতৃত্ব দিয়েছেন মাদরাসার ম্যানেজিং কমিটির সভাপতি ও আওয়ামী লীগ নেতা মোজ্জামেল হক জুয়েল। তারা মিছিল নিয়ে আড়াইহাজার ইউএনও সোহাগ হোসেনের কার্যালয়ের সামনে গিয়ে বক্তব্য রাখেন। এ সময় ইউএনও তাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘বাংলাদেশ দৈবক্রমে সৃষ্টি হয়নি’

পবিত্র লাইলাতুল বরাত আজ

দল গোছাতে ব্যস্ত বিএনপি

অন্যদেশ থেকে লোক এনে প্রচার চালাচ্ছে তৃণমূল

ফেরদৌস-নূরের পর...

মোকাব্বির খানকে শোকজ

ভাই নেই, তাই থেমে গেছে নেহার পড়াশোনা

স্বাধীনতার ৫০ বছর পূর্তির আগেই সফল হবো

৮ বছরেও বিচার হয়নি

প্রধানমন্ত্রী ব্রুনাই সফরে যাচ্ছেন আজ

অনুমতি পেলেই সিঙ্গাপুরে নেয়া হবে সুবীর নন্দীকে

‘অকুপেন্সি সার্টিফিকেট’ ছাড়া বহুতল ভবন ব্যবহার করা যাবে না

পোশাক শিল্পের অবদান বাড়লেও পরিবেশের জন্য উদ্বেগজনক

‘চীনের বিআরআই উদ্যোগের সম্ভাবনা কাজে লাগাতে চায় ঢাকা’

নুসরাত হত্যা ধামাচাপা দিতে অর্থ লেনদেন হয়েছে: সিআইডি

শতভাগ দুর্নীতিমুক্ত বলতে পারবো না: এমডি