জগন্নাথপুরে দু’টি সড়ক অচল

বাংলারজমিন

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি | ১৪ এপ্রিল ২০১৯, রোববার
সুনামগঞ্জের জগন্নাথপুরে অচল হয়ে পড়েছে দুটি সড়ক। সড়ক দুটির একটি হচ্ছে জগন্নাথপুর-হবিবপুর দক্ষিণপাড়া সড়ক। অপরটি হলো জগন্নাথপুর বটেরতল-হবিবপুর মাঝপাড়া সড়ক। দীর্ঘ ১৫ বছর ধরে ওই দুই সড়কে কোনো সংস্কার কাজ না হওয়ায় চলাফেরায় অনুপযোগী হয়ে পড়েছে। ফলে অবর্ণনীয় জনদুর্ভোগ বেড়েছে।
সরজমিনে দেখা যায়, জগন্নাথপুর উপজেলা সদর থেকে বিশ্বনাথ-রশিদপুর-সিলেট শহরের সঙ্গে কম সময়ে যোগাযোগের বিকল্প সড়ক হিসেবে পরিচিত জগন্নাথপুর-হবিবপুর দক্ষিণপাড়া সড়কটি অযত্ন অবহেলায় পড়ে আছে। সড়কজুড়ে গর্ত, খানাখন্দ আর ভাঙনে যানবাহন চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়াতে সড়কটি মৃতপ্রায়।


অপরদিকে জগন্নাথপুর বটেরতলা-হবিবপুর মাঝপাড়া সড়কেও একই অবস্থা বিরাজ করছে। হবিবপুর দক্ষিণপাড়া এলাকার বাসিন্দা শামিনুর রহমান বলেন, এ সড়ক দিয়ে কম সময়ে উপজেলা সদরের সঙ্গে যাতায়াত করতে পারেন জগন্নাথপুরের দক্ষিণ ও পূর্বাংশের লোকজন। অনুরূপভাবে জগন্নাথপুরের উত্তর-পশ্চিমাংশের জনসাধারণ স্বল্প সময়ে এ সড়ক দিয়ে বিশ্বনাথ-রশিদপুর-সিলেট শহরের সঙ্গে যোগাযোগের সুবিধা বেশি। কিন্তু সড়কটি দীর্ঘ ১৫ বছর ধরে সংস্কারহীন অবস্থায় পড়ে থাকায় সীমাহীন দুর্ভোগের শিকার হচ্ছি আমরা। সড়ক সচলে কোনো উদ্যোগ নেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।

অন্যদিকে জগন্নাথপুর বটেরতল-হবিবপুর মাঝপাড়া সড়ক দিয়ে নিয়মিত যাতায়াতকারী হবিবপুর এলাকার বাসিন্দা শাহ রুহেল বলেন- গর্ত, ভাঙন ও খানাখন্দে অচল হয়ে পড়েছে সড়কটি। প্রতিনিয়ত যাতায়াতে চরম ভোগান্তিতে পড়তে হয় আমাদের। কয়েক বছর ধরে সংস্কারহীন অবস্থায় পড়ে আছে সড়কটি। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর দেলোয়ার হোসাইন বলেন, ২০০৪ সালের বন্যায় দুটি সড়কের ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। এরপর থেকে সড়কে সংস্কার কিংবা মেরামতের কাজ হয়নি। আমরা বারবার সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আহ্বান জানিয়ে আসছি সংস্কারের জন্য। কিন্তু কর্তৃপক্ষের কোনো ভ্রুক্ষেপ নেই সড়ক সচলে।

জগন্নাথপুরের এলজিইডি সূত্র জানায়, ১৯৯৫-৯৬ অর্থ বছরে জগন্নাথপুর-হবিবপুর দক্ষিণপাড়া সড়কের এক কিলোমিটার এবং জগন্নাথপুর বটেরতল-হবিবপুর মাঝপাড়া এলাকায় ৭০০ মিটার সড়কে পাকাকরণের কাজ করা হয়। এলাকাবাসীর যাতায়াতের সুবিধার জন্য দুটি সড়ক নির্মাণ করা হয়েছে।
জগন্নাথপুরের এলজিইডি কর্মকর্তা গোলাম সারোয়ার বলেন, সড়কটি সংস্কারের জন্য আমরা উদ্যোগ গ্রহণ করেছি। ইতিমধ্যে জগন্নাথপুর বটেরতল-হবিবপুর মাঝপাড়া সড়কের ৭০০ মিটার সড়ক সংস্কারের জন্য ৫৮ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। ট্রেন্ডার প্রক্রিয়াও শেষ। অচিরেই এ সড়কে কাজ শুরু হবে। অপরদিকে জগন্নাথপুর-হবিবপুর দক্ষিণপাড়া সড়কের এক কিলোমিটার সড়কের সংস্কারের জন্য প্রস্তাবনা পাঠানো হয়েছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘বাংলাদেশ দৈবক্রমে সৃষ্টি হয়নি’

পবিত্র লাইলাতুল বরাত আজ

দল গোছাতে ব্যস্ত বিএনপি

অন্যদেশ থেকে লোক এনে প্রচার চালাচ্ছে তৃণমূল

ফেরদৌস-নূরের পর...

মোকাব্বির খানকে শোকজ

ভাই নেই, তাই থেমে গেছে নেহার পড়াশোনা

স্বাধীনতার ৫০ বছর পূর্তির আগেই সফল হবো

৮ বছরেও বিচার হয়নি

প্রধানমন্ত্রী ব্রুনাই সফরে যাচ্ছেন আজ

অনুমতি পেলেই সিঙ্গাপুরে নেয়া হবে সুবীর নন্দীকে

‘অকুপেন্সি সার্টিফিকেট’ ছাড়া বহুতল ভবন ব্যবহার করা যাবে না

পোশাক শিল্পের অবদান বাড়লেও পরিবেশের জন্য উদ্বেগজনক

‘চীনের বিআরআই উদ্যোগের সম্ভাবনা কাজে লাগাতে চায় ঢাকা’

নুসরাত হত্যা ধামাচাপা দিতে অর্থ লেনদেন হয়েছে: সিআইডি

শতভাগ দুর্নীতিমুক্ত বলতে পারবো না: এমডি