শান্তি রক্ষায় পাকিস্তানের ভূমিকার প্রশংসা ইইউ’র

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৭ মার্চ ২০১৯, বুধবার
আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠায় পাকিস্তানের প্রচেষ্টা ও ইতিবাচক ভূমিকার প্রশংসা করেছেন ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) দূত ফেডেরিকা মোঘেরিনি। সোমবার রাওয়ালপিণ্ডিতে পাকিস্তান সেনাবাহিনীর সদর দপ্তরে সেনাপ্রধান জেনারেল কমর জাভেদ বাজওয়ার সঙ্গে সাক্ষাৎকালে তিনি এই প্রশংসা করেন। ইইউ’র পররাষ্ট্র ও নিরাপত্তা বিষয়ক নীতি সংশ্লিষ্ট সর্বোচ্চ প্রতিনিধি ও ইউরোপিয়ান কমিশনের ভাইস প্রেসিডেন্ট মঘেরিনি বর্তমানে সরকারি সফরে পাকিস্তান রয়েছেন।
 বৈঠকে পারস্পরিক স্বার্থ ও সার্বিক আঞ্চলিক পরিস্থিতি নিয়েও আলোচনা হয় বলে আইএসপিআরের এক বিবৃতিতে উল্লেখ করা হয়েছে। এর আগে একই দিন মঘেরিনির নেতৃত্বে ইইউ প্রতিনিধিদল ইসলামাবাদের পররাষ্ট্র দপ্তরে পাকিস্তানি কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেন। সেখানে দুই পক্ষের মধ্যে টেকসই অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যে একটি কৌশলগত এনগেজমেন্ট পরিকল্পনা চূড়ান্ত করা হয়।
এই পরিকল্পনায় বাণিজ্য, বিনিয়োগ ও জ্বালানি খাতে অংশীদারিত্বের ওপর বিশেষ জোর দেয়া হয়েছে। পরে পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশির সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে ইইউ’র পররাষ্ট্রনীতি বিষয়ক প্রধান গণতান্ত্রিক স্থিতিশীলতার পথে পাকিস্তানের অগ্রগতি ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের নেতৃত্বাধীন সরকারের সংস্কার এজেন্ডাগুলোর প্রশংসা করেন।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন