জয়ের দিনে বর্ণবাদের শিকার ইংলিশ ফুটবলাররা

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৭ মার্চ ২০১৯, বুধবার
ইউরো বাছাই পর্বে পাঁচ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড ধরে রেখেছে ইংল্যান্ড। সোমবার রাতে ‘এ’ গ্রুপের ম্যাচে মন্টেনিগ্রোর বিপক্ষে ৫-১ গোলে জয় পায় ইংলিশরা। এটি ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেটের অধীনে প্রথমবারের মতো টানা পাঁচ জয় থ্রি লায়নদের। ১৯৮৪ সালের পর প্রথমবার টানা দুই ম্যাচে পাঁচ বা তার অধিক গোল পেয়েছে ইংল্যান্ড। বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে চেক প্রজাতন্ত্রকে ৫-০ গোলে হারায় ইংলিশরা। ইংল্যান্ডের গোল উৎসবের রাতে ইংলিশ ফুটবলার ড্যানি রোজ বর্ণবাদের শিকার হয়েছেন বলে দাবি করেন সাউথগেট। এ নিয়ে অফিসিয়ালি রিপোর্ট করার কথা বলেন এই ইংলিশ কোচ।
পোডগোরিকা সিটি স্টেডিয়ামে ম্যাচের ১৭ মিনিটেই মন্টেনিগ্রেয়ান উইঙ্গার মার্কো ভেসোভিচের গোলে প্রথমে পিছিয়ে পড়ে থ্রি লায়নরা। ম্যাচের ৩০তম মিনিটে মিকায়েল কিনের গোলে সমতায় ফেরে ইংল্যান্ড।
আর ৩৮ ও ৫৯তম  মিনিটে বার্কলির জোড়া গোলে স্কোরলাইন ৩-১ করেন। আর ম্যাচের ৭১ মিনিটে হ্যারি কেইনের গোলে ব্যবধান বাড়ান। ইংল্যান্ডের জার্সিতে শেষ ২০ ম্যাচে ১৭ গোল করেন কেইন। ৮০ মিনিটে রাহিম স্টার্লিংয়ের গোলে বড় জয় তুলে নেয় থ্রি লায়নরা। নিজের শেষ চার ম্যাচে সাত গোলে অবদান রেখেছেন রাহিম স্টার্লিং। ৬ গোল ও একটি অ্যাসিস্ট। চলতি বছরের ক্লাব ও জাতীয় দলের জার্সিতে মোট ২৫ গোল করেছেন এই জ্যামাইকান বংশোদ্ভূত ইংলিশ তারকা। আগামী ৭ই সেপ্টেম্বর বুলগেরিয়ার বিপক্ষে বাছাই পর্বের তৃতীয় ম্যাচে মাঠে নামবে ইংল্যান্ড।
‘এ’ গ্রুপের অপর ম্যাচে কসোভোর সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বুলগেরিয়া। দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে ইংল্যান্ড। সমান ম্যাচ খেলে ২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে বুলগেরিয়া। এক পয়েন্ট নিয়ে যথাক্রমে ৩ ও ৪ নম্বরে আছে কসোভো ও মন্টেনিগ্রো। তালিকার সবার নিচে চেক প্রজাতন্ত্র।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন