পর্তুগালের হোঁচট, রোনালদোর ইনজুরি

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৭ মার্চ ২০১৯, বুধবার
ইউরো বাছাই পর্বে ফের ধাক্কা খেল আসরের বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল। সোমবার রাতে ‘বি’ গ্রুপের ম্যাচে সার্বিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করে পর্তুগাল। সঙ্গে আরো বড় ধাক্কা হয়ে এলো ক্রিস্টিয়ানো রোনালদোর ইনজুরি। জাতীয় দলে ফিরে দুই ম্যাচের একটিতেও জয়ের দেখা পেলেন না ক্রিস্টিয়ানো রোনালদো। তাতে লিওনেল মেসির মতো প্রত্যাবর্তনটা সুখকর হলো না এই জুভেন্টাস তারকার। যদিও ম্যাচ শেষে ইনজুরি নিয়ে ভাবনার কিছু নেই জানিয়েছেন সিআর সেভেনে। ‘আমি আমার শরীর সম্পর্কে ভালো জানি। আমি জানি এক দেড় সপ্তাহের মধ্যে মাঠে ফেরতে পারবো।’

লিসবনের এস্তাদিও দা লুজে ম্যাচের সপ্তম মিনিটে গোল করে এগিয়ে যায় সার্বিয়া। ডি-বক্সেও ভেতরে সার্বিয়ান মিডফিল্ডার মিয়াত গাচিনোভিচকে গোলরক্ষক রুই প্যাট্রিসিও ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিকে গোল করে দলকে এগিয়ে নেন ডুসান টাডিচ। এর কিছুক্ষণ পরই গোল পেতে পারতো পর্তুগাল। কিন্তু ক্রিস্টিয়ানো রোনালদোর শট ফিরিয়ে দেন সার্বিয়ান গোলরক্ষক। ম্যাচের ৩১তম মিনিটে আরো বড় ধাক্কা হয়ে এলো রোনালদোর ইনজুরি। হ্যামস্ট্রিংয়ে চোট নিয়ে মাঠে ছাড়েন ক্রিশ্চিয়ানো রোনালদো। ম্যাচের ৪২তম মিনিটে সমতাসূচক গোল করেন দানিলো পেরেইরা। গোলপোস্টের প্রায় ২২ গজ দূর থেকে দুর্দান্ত শটে গোল করেন এই পর্তুগিজ মিডফিল্ডার। রাতের ‘বি’ গ্রুপের আরেক ম্যাচে লুক্সেমবার্গের বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে ইউক্রেন। টানা দুই ড্রয়ে ২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে পর্তুগাল। সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে সবার উপরে ইউক্রেন। দ্বিতীয় স্থানে রয়েছে লুক্সেমবার্গ, তাদের পয়েন্ট ৩।

ফ্রান্সের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা জিরু
আইসল্যান্ডের বিপক্ষে বড় জয়ে ইউরো বাছাইয়ে দারুণ সময় পার করছে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে মলদোভার বিপক্ষে ৪-১ গোলে জয় তুলে নিয়েছিল ফরাসিরা। সোমবার ‘এইচ’ গ্রুপের ম্যাচে ঘরের মাঠ স্তাদি দি ফ্রান্স স্টেডিয়ামে আইসল্যান্ডকে ৪-০ গোলে হারিয়ে বড় জয় পায় ফ্রান্স। ম্যাচের ১২তম মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন স্যামুয়েল উমতিতি। কিলিয়ান এমবাপ্পের ক্রসে দুর্দান্ত হেডে গোল করেন উমতিতি। ম্যাচের ৬৮তম মিনিটে অলিভার জিরুর গোলে ব্যবধান দ্বিগুণ করেন। বেঞ্জামিন পাভার্দের ক্রস থেকে সহজেই জালে বল জড়ান জিরু। ফ্রান্সের হয়ে তৃতীয় সর্বোচ্চ গোলদাতা হিসেবে নাম লেখান এই ফরাসি স্ট্রাইকার। ৮৯ ম্যাচ খেলে ৩৫ গোল করেন জিরু। ৭২ ম্যাচে ৪১ গোল করে সবার উপরে মিশেল প্লাতিনি। আর দ্বিতীয় নম্বরে আছেন থিয়েরি অঁরি, ১২৩ ম্যাচে ৫১ গোল। ম্যাচের ৭৮ মিনিটে গ্রিজম্যানে পাস থেকে তৃতীয় গোলটি করেন এমবাপ্পে। ম্যাচের ৮৪ মিনিটে শেষ গোলটি করেন গ্রিজম্যান।

‘এইচ’ গ্রুপের অপর ম্যাচে মলদোভার বিপক্ষে ৪-০ গোলের জয় পেয়েছে তুরস্ক। আনদোরাকে ৩-০ গোলে হারিয়েছে আলবেনিয়া। দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তালিকার সবার উপর ফ্রান্স। সমান ৬ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে তুরস্ক। সমান তিন পয়েন্ট নিয়ে তালিকার ৩ ও ৪ নম্বরে আলবেনিয়া ও আইসল্যান্ড।
ইউরো বাছাইপর্বের ম্যাচের ফল
পর্তুগাল ১-১ সার্বিয়া
ফ্রান্স ৪-০ আইসল্যান্ড
লুক্সেমবার্গ ১-২ ইউক্রেন
তুরস্ক ৪-০ মালদোভা
কসোভো ১-১ বুলগেরিয়া



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ভারত-পাকিস্তান গুলি বিনিময়

টেকনাফে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা

সাতক্ষীরায় ‘মাদক ব্যবসায়ী’র গুলিবিদ্ধ লাশ উদ্ধার

বাংলাদেশী কিশোরীর অন্ধকার জীবন

‘লুকিয়ে সিনেমা হলে ঢুকেছিলাম’

রাজি নয় রোহিঙ্গারা শুরু হলো না প্রত্যাবাসন

তিন বিচারপতির বিরুদ্ধে তদন্ত

ইতিহাস গড়তে চান পাপন-ডালিয়া

যারা প্ররোচনা দিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী (অডিও)

প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর ডানা মেললো ‘গাঙচিল’

শামীমের লাশ মিললো কুমিল্লায়, নানা নাটকীয়তা

২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ১৫৯৭ জন হাসপাতালে ভর্তি

এডিসের লার্ভা নিয়ে হার্ডলাইনে সিসিক

বাসাবাড়িতে অভিযানে সুফল মিলবে কি?

দক্ষিণে যেভাবে চলছে অভিযান

ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ৪