মৌলভীবাজার যুবলীগের কমিটিতে ছাত্রদল নেতা!

শেষের পাতা

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার থেকে | ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১:৫০
শ্রীমঙ্গল পৌর ছাত্রদলের নেতা এখন মৌলভীবাজার জেলা যুবলীগের সহ-সম্পাদক। ওই ছাত্রদল নেতা হলেন ওমর ফারুক নোমান। আনুষ্ঠানিকভাবে দল পরিবর্তন না করে কীভাবে তিনি ওই কমিটিতে স্থান পেলেন চমকপ্রদ এ বিষয়টি নিয়ে শ্রীমঙ্গল উপজেলাসহ জেলাজুড়ে ছাত্রদল, যুবদল ও যুবলীগ নেতাকর্মীদের মধ্যে চলছে নানা আলোচনা-সমালোচনা । ছাত্রদল থেকে আনুষ্ঠানিকভাবে ছাত্রলীগ কিংবা যুবলীগের রাজনীতিতে যোগ না দিয়েই সরাসরি যুবলীগের জেলা কমিটিতে স্থান পাওয়ায় ক্ষোভ সৃষ্টি হয়েছে যুবলীগের ত্যাগী নেতাকর্মীদের। নাম প্রকাশে অনিচ্ছুক ওই উপজেলা যুবলীগের একাধিক নেতাকর্মী বলছেন এর আগেও তিনি তথ্য গোপন করে ছাত্রলীগের কমিটিতে স্থান পেতে মরিয়া ছিলেন। এখনো একই কায়দায় দলের কতিপয় সুবিধাভোগী নেতাদের খুশি করে জেলা কমিটিতে স্থান পেয়েছেন।

যুবলীগ নেতাকর্মীরা হুঁশিয়ারি দিয়ে বলেন, অবিলম্বে তাকে ওই কমিটিসহ দল থেকে বাদ না দিলে তারা লাগাতার আন্দোলনে যাবেন। কোনো পদত্যাগপত্র না দিয়ে দল পরিবর্তন করায় ক্ষোভ প্রকাশ করেছেন শ্রীমঙ্গল উপজেলা ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীরা। তারা বলেন, এভাবে হঠাৎ করে মনগড়া দল পরিবর্তন ও পদপদবীধারী হওয়া রাজনীতির জন্য অশনি সংকেত।
জানা যায়, শ্রীমঙ্গল পৌর ছাত্রদলের ২০০৪ ও ২০০৫ সেশনের কমিটিতে সদস্য ছিলেন ওমর ফারুক নোমান। এরপর ২০০৬ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত চলা ওই কমিটিরও সদস্য ছিলেন তিনি। পদত্যাগপত্র না দেয়ায় এবং আনুষ্ঠানিকভাবে অন্য দলে যোগ না দেয়ায় এখনও তিনি ওই ঘরনার রাজনীতিতেই রয়েছেন। এ বিষয়ে জানতে ছাত্রদল নেতা ও মৌলভীবাজার জেলা যুবলীগের সহ-সম্পাদক ওমর ফারুক নোমানের মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও তার বক্তব্য পাওয়া যায়নি। শ্রীমঙ্গল উপজেলা ছাত্রদলের আহ্বায়ক নিয়ামুল হক তরফদার ও সাবেক পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক ইয়াসিন আরাফাত রবিন বলেন, ওমর ফারুক নোমান উপজেলা ও পৌর ছাত্রদলের সক্রিয় নেতা ছিলেন।

তিনি দল ও পদ ছাড়ার কোনো পদত্যাগপত্র আমাদের দেননি বা আনুষ্ঠানিকভাবে অন্য দলেও যোগ দেননি। তিনি যুবলীগের কমিটিতে আছেন কি না তা আমাদের জানা নেই। শ্রীমঙ্গল উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ছালিক আহমদ বলেন, আমি দীর্ঘদিন থেকে যুবলীগের রাজনীতিতে সক্রিয় কিন্তু ওমর ফারুক নোমানকে যুবলীগের কোনো মিছিল-মিটিংয়ে কখন দেখিনি। গেল উপজেলা ছাত্রলীগের সম্মেলনের সময় ছাত্রলীগের ছেলেদের সঙ্গে দেখেছি। শ্রীমঙ্গল থেকে আর কেউ জেলা কমিটিতে স্থান পেয়েছেন কি না জানতে চাইলে তিনি বলেন,  আমাদের দাবি ছিল ৫ জন কমিটিতে স্থান পাওয়ার। কিন্তু ওই ওমর ফারুক নোমান ছাড়া আর কেউ পাননি। মৌলভীবাজার জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি বিকাশ ভৌমিক বলেন, কাউন্সিলের পর কিছুদিন আগে অনুমোদন পাওয়া কমিটির এখনো কোনো আনুষ্ঠানিক মিটিং হয়নি। আশাকরি কিছু দিনের ভেতর মিটিং হবে। তখন এধরনের অভিযোগ খতিয়ে দেখে নেতৃবৃন্দের সিদ্ধান্ত মোতাবেক দলীয় গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সমম্বিত সহযোগিতার সম্ভাবনা কাজে লাগাতে সম্মত বাংলাদেশ ও ব্রুনাই

সরকারের ১০০ দিন উদ্যম উদ্যোগহীন

দোটানায় বিএনপির নির্বাচিতরা

সিইসি যে কারণে বিব্রত

ক্রিকেটপাগল জায়ান সঙ্গ পেয়েছিল সাকিবের

জাপান সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

শোকে স্তব্ধ শ্রীলঙ্কা আইএস’র দায় স্বীকার

পোশাক শ্রমিকদের বেতন বাড়েনি প্রকৃতপক্ষে কমেছে

মুখ চেপে সেলফি, জীবন দিলো স্কুলছাত্রী

ঢাকা আসছেন ৭ মার্কিন কর্মকর্তা

ওসি’সহ পুলিশের গাফিলিতির বিষয়ে ফের তদন্ত কমিটি

বাংলাদেশের মিডিয়ায় কাজ করতে চান নূর

রাজধানীতে বেপরোয়া বাসের চাপায় প্রাণ গেল ২ জনের

পাঁচ দফা দাবিতে সাড়ে ৪ ঘণ্টা নিউমার্কেট মোড় অবরোধ সাত কলেজের শিক্ষার্থীদের

হয়েছে ধর্ষণ, পুলিশ মামলায় লিখেছে ধর্ষণচেষ্টা

একাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু হচ্ছে আজ