ভিকারুননিসায় অধ্যক্ষ নিয়োগে বাধা নেই

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১২:০৭
রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে অধ্যক্ষ নিয়োগের বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিট আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। ফলে অধ্যক্ষ নিয়োগে আইনগত কোনো বাধা নেই বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষ। অভিভাবক ফোরামের পক্ষে করা রিট আবেদনের ওপর শুনানি শেষে সোমবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন দ্বৈত বেঞ্চ এ খারিজ আদেশ দেন। আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. এমদাদুল হক। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. আল আমিন সরকার।
গত ৮ই মার্চ ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে অধ্যক্ষ নিয়োগের বিজ্ঞপ্তি দেয় পরিচালনা পর্ষদ। ওই বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করেন প্রতিষ্ঠানটির গার্ডিয়ান ফোরামের সভাপতি একেএম খোরশেদ আলম। আদেশের পর ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. আল আমিন সরকার বলেন, অধ্যক্ষ নিয়োগে বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিট আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।
এতে ওই শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যক্ষ নিয়োগে আর আইনগত বাধা নেই। রিট আবেদনে তথ্য গোপনের বিষয়টি প্রকাশ হলে রিট আবেদনের আইনজীবী এটি ফেরত নেয়ার আরজি জানান। তখন আদালত রিট আবেদনটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে আদেশ দেন।
রিটে দাবি করা হয় শিক্ষা মন্ত্রণালয় গত বছর বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যক্ষ নিয়োগ স্থগিত করে পরিপত্র জারি করেছে। কিন্তু চলতি বছরের ২৫শে ফেব্রুয়ারি মন্ত্রণালয় পরিপত্র জারির সিদ্ধান্ত স্থগিত করে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সমম্বিত সহযোগিতার সম্ভাবনা কাজে লাগাতে সম্মত বাংলাদেশ ও ব্রুনাই

সরকারের ১০০ দিন উদ্যম উদ্যোগহীন

দোটানায় বিএনপির নির্বাচিতরা

সিইসি যে কারণে বিব্রত

ক্রিকেটপাগল জায়ান সঙ্গ পেয়েছিল সাকিবের

জাপান সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

শোকে স্তব্ধ শ্রীলঙ্কা আইএস’র দায় স্বীকার

পোশাক শ্রমিকদের বেতন বাড়েনি প্রকৃতপক্ষে কমেছে

মুখ চেপে সেলফি, জীবন দিলো স্কুলছাত্রী

ঢাকা আসছেন ৭ মার্কিন কর্মকর্তা

ওসি’সহ পুলিশের গাফিলিতির বিষয়ে ফের তদন্ত কমিটি

বাংলাদেশের মিডিয়ায় কাজ করতে চান নূর

রাজধানীতে বেপরোয়া বাসের চাপায় প্রাণ গেল ২ জনের

পাঁচ দফা দাবিতে সাড়ে ৪ ঘণ্টা নিউমার্কেট মোড় অবরোধ সাত কলেজের শিক্ষার্থীদের

হয়েছে ধর্ষণ, পুলিশ মামলায় লিখেছে ধর্ষণচেষ্টা

একাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু হচ্ছে আজ