ভিকারুননিসায় অধ্যক্ষ নিয়োগে বাধা নেই

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১২:০৭
রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে অধ্যক্ষ নিয়োগের বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিট আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। ফলে অধ্যক্ষ নিয়োগে আইনগত কোনো বাধা নেই বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষ। অভিভাবক ফোরামের পক্ষে করা রিট আবেদনের ওপর শুনানি শেষে সোমবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন দ্বৈত বেঞ্চ এ খারিজ আদেশ দেন। আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. এমদাদুল হক। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. আল আমিন সরকার।
গত ৮ই মার্চ ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে অধ্যক্ষ নিয়োগের বিজ্ঞপ্তি দেয় পরিচালনা পর্ষদ। ওই বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করেন প্রতিষ্ঠানটির গার্ডিয়ান ফোরামের সভাপতি একেএম খোরশেদ আলম। আদেশের পর ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. আল আমিন সরকার বলেন, অধ্যক্ষ নিয়োগে বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিট আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।
এতে ওই শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যক্ষ নিয়োগে আর আইনগত বাধা নেই। রিট আবেদনে তথ্য গোপনের বিষয়টি প্রকাশ হলে রিট আবেদনের আইনজীবী এটি ফেরত নেয়ার আরজি জানান। তখন আদালত রিট আবেদনটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে আদেশ দেন।
রিটে দাবি করা হয় শিক্ষা মন্ত্রণালয় গত বছর বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যক্ষ নিয়োগ স্থগিত করে পরিপত্র জারি করেছে। কিন্তু চলতি বছরের ২৫শে ফেব্রুয়ারি মন্ত্রণালয় পরিপত্র জারির সিদ্ধান্ত স্থগিত করে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রিয়াঙ্কা গান্ধী আটক

গো-রক্ষকদের হামলা বন্ধে মধ্যপ্রদেশে কংগ্রেস সরকারের বিল পেশ

‘সরল বিশ্বাস’ বলতে দুদক চেয়ারম্যান কি বুঝাতে চেয়েছেন?

ডেঙ্গু এখন চিন্তার বিষয় : স্বরাষ্ট্রমন্ত্রী

খালেদা জিয়ার মুক্তির দাবিতে সহসাই কঠোর কর্মসূচি:ফারুক

আফগান পুলিশ সদরদপ্তরে তালিবান হামলায় নিহত ১১

সবচেয়ে উত্তপ্ত জুন মাস ছিল চলতি বছর

সিরাজগঞ্জে পরিবহন ধর্মঘট চলছেই

তীব্র স্রোতে ভেঙ্গে গেলো ভূঞাপুর-তারাকান্দি সড়ক

প্রয়াণ দিবসে হুমায়ূন স্মৃতি

৫ দিনের রিমান্ডে রিশান ফরাজী

‘নাটক নির্মাণে সাহস পাই না’

হরমুজ প্রণালিতে ইরানি ড্রোন ভূপাতিত করার দাবি ট্রাম্পের

হুমায়ূন আহমেদের ৭ম মৃত্যুবার্ষিকী আজ

লন্ডনের পথে প্রধানমন্ত্রী

বর্ণবাদী মন্তব্যের পর বেড়ে গেছে ট্রাম্পের সমর্থন!