দোহার উপজেলা নির্বাচন ভোট প্রার্থনায় বীথি

বাংলারজমিন

দোহার ( ঢাকা) প্রতিনিধি | ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার
 ঢাকা জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক ও এলাকার নারী হিসেবে শামীমা ইসলাম বীথি এবারের ঢাকার দোহার উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী। ভদ্র, শিক্ষিত ও মার্জিত ব্যবহারের সমন্বয়ে একটি সাদামাটা নারী হিসেবে এলাকায় পরিচিতি তার। নির্বাচনের মাঠে এসে ভোট প্রার্থনায় এই প্রার্থীর প্রকৃত রূপের বহিঃপ্রকাশ ঘটছে। যে আন্তরিকতা ভোটারদের কাছে টানছে অকপটে। সকাল থেকে গভীর রাত পর্যন্ত ছুটছেন ভোটারদের দরজায়। গতকাল সকালে নির্বাচনী প্রচারণায় উপজেলার বিলাশপুর ইউনিয়নের মাঝিরচর বাজারে দেখা যায় তাকে। আবেগাপ্লুত হয়ে পরম মমতায় এক বয়োবৃদ্ধাকে জড়িয়ে ধরে ভোট ও দোয়া চান নিজের জন্য। ভোটারদের বক্তব্য, অন্য প্রার্থীরা নির্বাচনী প্রচারণায় মাঠে থাকলেও সব কিছু ছাপিয়ে নির্বাচনী প্রচারণায় এগিয়ে বীথি।
বংশমর্যাদা শিক্ষাগত যোগ্যতা আর মার্জিত ব্যবহারের কারণে তার অবস্থান শীর্ষে। এ অবস্থান থেকে আসছে ৩১শে মার্চ নির্বাচনের মাঠ ধরে রাখতে ছুটছেন এক মাথা থেকে অন্য মাথা পর্যন্ত। মুক্তিযোদ্বা পরিবারের একজন সদস্য হওয়ায় ভোটারদের কাছে তার মূল্যায়নও কিছুটা শীর্ষে।
নির্বাচনের জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী শামীমা ইসলাম বীথি বলেন, একজন মানুষের মূল্যায়ন তার বংশমর্যাদায় সীমাবদ্ধ নয়, ব্যক্তি হিসেবে তার সমাজে কতটুকু গ্রহণযোগ্যতা রয়েছে, নির্বাচনে আসার পেছনে তার অসৎ কোনো উদ্দেশ্য আছে কিনা, যদি না থাকে তাহলে তার দ্বারা সমাজের উন্নয়নমূলক কোনো কর্মকাণ্ড হবে কিনা তাও দেখতে হবে। উপজেলা মুক্তিযুদ্ধকালীন কমান্ডার রজ্জব মোল্লার বোন আমি। ভাইয়ের আদর্শ শিল্পপতি স্বামীর সঠিক দিকনির্দেশনা নিয়ে অবহেলিত মানুষের পাশে থেকে অসাম্প্রদায়িক সমাজ গড়ে তুলতে চান বীথি। তাই আসছে নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে হাঁস মার্কা প্রতীক নিয়ে লড়বেন শামীমা ইসলাম বীথি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন