জগন্নাথপুরে ঘোষিত পৌর যুবলীগের কমিটি তিন দিন পর স্থগিত ঘোষণা

বাংলারজমিন

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি | ২৫ মার্চ ২০১৯, সোমবার
সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর যুবলীগের কমিটি ঘোষণার তিন দিন পর স্থগিত করা হয়েছে।
গত ২১শে মার্চ পৌর যুবলীগের কমিটি ঘোষণার পর গত শনিবার (২২শে মার্চ) রাতে এ কমিটি স্থগিত ঘোষণা করে সুনামগঞ্জ জেলা যুবলীগ।
গতকাল রোববার স্থগিতের সত্যতা নিশ্চিত করে সুনামগঞ্জ জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আসাদুজ্জামান সেন্টু বলেন, জগন্নাথপুর পৌর যুবলীগের কমিটি আপাতত স্থগিত ঘোষণা করেছি আমরা। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে। দলীয় নেতাকর্মীরা জানান, ১৯৯৮ সালে জগন্নাথপুর সদর ইউনিয়নকে পৌরসভায় রূপান্তির করা হয়। সদর ইউনিয়ন যুবলীগের কমিটি তখন পৌর যুবলীগের দায়িত্ব পালন করে আসছিল। পরবর্তীকালে ১৯৯৯ সালে কেন্দ্রীয় কমিটি সুনামগঞ্জের যুবলীগের সব কটি উপজেলা ও পৌর যুবলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে। এরপর থেকে আর কোনো কমিটি হয়নি।
দীর্ঘ ২০ বছর পর গত ২১শে মার্চ জগন্নাথপুর উপজেলা যুবলীগ সভাপতি কামাল উদ্দিন ও সাধারণ সম্পাদক আবুল হোসেন লালনের যৌথ স্বাক্ষরে আকমল হোসন ভূঁইয়াকে আহ্বায়ক, সিদ্দিকুর রহমানকে সিনিয়র যুগ্ম আহ্বায়ক, রফিকুল ইসলামকে যুগ্ম আহ্বায়ক করে ৪১ সদস্য বিশিষ্ট জগন্নাথপুর পৌর যুবলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়। এ কমিটির বিরোধিতা করে গত শুক্রবার (২২শে মার্চ) ঘোষিত কমিটির দুই যুগ্ম সম্পাদকসহ অধিকাংশ নেতাকর্মী পৌরশহরে ঝাড়ু মিছিল করে প্রতিবাদ জানায়।
গত শনিবার বিকালে কমিটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক সিদ্দিকুর রহমান, যুগ্ম সম্পাদক রফিকুল ইসলামসহ ২৫ জন নেতাকর্মী পদত্যাগ ঘোষণা করেন। এর পরও ওইদিন রাতে জেলা যুবলীগ কমিটি স্থগিত ঘোষণা করেন।
ঘোষিত কমিটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক সিদ্দিকুর রহমান বলেন, টাকার বিনিময়ে অরাজনৈতিক, অপরিচিত, মাদাকসক্ত ব্যক্তিদের দিয়ে অনিয়ম ও দুর্নীতির কারসাজিতে পকেট কমিটি ঘোষণা করা হলে তাৎক্ষণিকভাবে এ কমিটি প্রত্যাখ্যান করে ২৫ জন নেতাকর্মী পদত্যাগ করে গঠনতন্ত্র মোতাবেক নতুন কমিটি দাবি জানিয়েছি আমরা। আমাদের দাবির পরিপ্রেক্ষিতে জেলা কমিটি বিতর্কিত কমিটি স্থগিত ঘোষণা করায় নেতাকর্মীদের মধ্যে এখন স্বস্তি ফিরেছে।  ঘোষিত কমিটির পৌর যুবলীগের আহ্বায়ক আকমল হোসেন ভুঁইয়া বলেন, কমিটি স্থগিতের বিষয়টি আমার জানা নেই। এ বিষয়ে জগন্নাথপুর উপজেলা যুবলীগ সভাপতি কামাল উদ্দিন ও সাধারণ সম্পাদক আবুল হোসেন লালন বলেন, গঠনতন্ত্র অনুযায়ী আমরা সবার মতামতের পরিপ্রেক্ষিতে কমিটি ঘোষণা করেছি।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে ভূমিকম্প

প্রিয়াঙ্কা গান্ধী আটক

গো-রক্ষকদের হামলা বন্ধে মধ্যপ্রদেশে কংগ্রেস সরকারের বিল পেশ

‘সরল বিশ্বাস’ বলতে দুদক চেয়ারম্যান কি বুঝাতে চেয়েছেন?

ডেঙ্গু এখন চিন্তার বিষয় : স্বরাষ্ট্রমন্ত্রী

খালেদা জিয়ার মুক্তির দাবিতে সহসাই কঠোর কর্মসূচি:ফারুক

আফগান পুলিশ সদরদপ্তরে তালিবান হামলায় নিহত ১১

সবচেয়ে উত্তপ্ত জুন মাস ছিল চলতি বছর

সিরাজগঞ্জে পরিবহন ধর্মঘট চলছেই

তীব্র স্রোতে ভেঙ্গে গেলো ভূঞাপুর-তারাকান্দি সড়ক

প্রয়াণ দিবসে হুমায়ূন স্মৃতি

৫ দিনের রিমান্ডে রিশান ফরাজী

‘নাটক নির্মাণে সাহস পাই না’

হরমুজ প্রণালিতে ইরানি ড্রোন ভূপাতিত করার দাবি ট্রাম্পের

হুমায়ূন আহমেদের ৭ম মৃত্যুবার্ষিকী আজ

লন্ডনের পথে প্রধানমন্ত্রী